প্রথম মৃত্যুবার্ষিকীতে ফিরে দেখা ঋষি কাপুরকে, মন খারাপ সিনেমাপ্রেমীদের

আজকে তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে ঋষি কাপুরের স্মৃতিতে ভেসেছেন মেয়ে ঋদ্ধিমা কাপুর।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২৯ এপ্রিল ২০২০ তে না ফেরার দেশে পাড়ি দেন ইরফান! আর তার ঠিক একদিন পরেই ৩০ এপ্রিল ২০২০তে ইরফানের সফরসঙ্গী হয়ে না ফেরার দেশে চলে যান বি-টাউনের একসময়ের হার্টথ্রব নায়ক ঋষি কাপুর। আজ ‘ঋষি’হীন হওয়ার এবছর সিনেপ্রেমী মানুষদের কাছে। তাঁর স্মৃতিচারণা করছেন সাধারণ মানুষ থেকে সেলেব, সকলেই।

আশঙ্কাজনক অবস্থায় ২০২০ সালের ২৯ এপ্রিল মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল ঋষি কাপুরকে। সেখানে আইসিইউতেই রাখা হয় প্রবীণ এই অভিনেতাকে। পরের দিন, ৩০ এপ্রিল সকাল ৮টা ৪৫ মিনিটে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর কাপুর পরিবারে জন্ম। তিনি ছিলেন অভিনেতা-নির্মাতা রাজ কাপুর ও কৃষ্ণা রাজ কাপুর দম্পতির দ্বিতীয় সন্তান এবং অভিনেতা পৃথবীরাজ কাপুরের নাতি।

 

View this post on Instagram

 

A post shared by Rishi Kapoor (@rishikapoorofficial)

তাঁরা মোট পাঁচ ভাই-বোন। বড় ভাই রণধীর কাপুর ও ছোট ভাই রাজিব কাপুর। বোন ঋতু নন্দা ও রাইমা জৈন।

১৯৭০ সালে বাবা রাজ কাপুরের পরিচালনায় ‘মেরা নাম জোকার’ ছবির মধ্য দিয়ে শিশুশিল্পী হিসেবে বলিউডে পা রাখেন ঋষি। দর্শক ভালোবাসায় ভরিয়ে দিয়েছিল কাপুর পরিবারের এই ছোট্ট সদস্যকে।

আরও পড়ুন: অঙ্কিতা লোখান্ডের বোল্ড লুকে মজেছেন নেটিজেনরা, দেখুন PHOTOS

‘ববি’, ‘প্রেম রোগ’, ‘দিওয়ানা’, ‘নাগীনা’, ‘নসীব আপনার আপনা’, ‘ইয়ারানা’, ‘পাতিয়ালা হাউস’-এর মতো একাধিক হিট ছবিতে কাজ করেছিলেন ঋষি কাপুর।

ঋষি আর নীতুর জুটি ছিল সুপার ডুপার হিট। ১৯৭৩ থেকে ১৯৮১ সালের মধ্যে নীতু সিংয়ের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ১২টি ছবিতে কাজ করেছেন তিনি। এরপর ১৯৮০ সালের ২২ জানুয়ারি বিয়ে করেন অভিনেত্রী নীতু সিংকে।

 

View this post on Instagram

 

A post shared by Rishi Kapoor (@rishikapoorofficial)

১৯৮০ সালের ১৫ সেপ্টেম্বর জন্ম হয় মেয়ে ঋদ্ধিমা কাপুরের। এরপর ১৯৮২ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন অভিনেতা রণবীর কাপুর।

২০১৮ সলে ক্যানসার আক্তান্ত হওয়ার কথা জানতে পারেন অভিনেতা। স্ত্রী নীতুকে সঙ্গে নিয়ে নিউ ইয়র্কে যান চিকিৎসার জন্য। প্রায় এক বছর পর সেপ্টেম্বর ২০১৯ সালে দেশে ফেরেন তিনি।

২০১৯ সালের ১৩ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত ‘দ্য বডি’ ঋষি কাপুর অভিনীত শেষ ছবি।

 

View this post on Instagram

 

A post shared by Golden Era (@retroclassics.cinema)

২০০৮ সালে ফিল্মফেয়ারের মঞ্চে তাঁকে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট’ অ্যাওয়ার্ড দেওয়া হয়। ২০১১ সালে ‘দো দুনি চার’ ছবিতে অভিনয়ের সুবাদে ফিল্মফেয়ারে ‘সেরা ক্রিটিকস চয়েজ; অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। এরপর ২০১৭ সালে ‘কাপুর অ্যান্ড সনস’-এর জন্য পান সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার।

আজকে তাঁর প্রথম মৃত্যুবার্ষিকীতে ঋষি কাপুরের স্মৃতিতে ভেসেছেন মেয়ে ঋদ্ধিমা কাপুর। বাবাকে ছাড়া কাটানো একটা বছরের স্মৃতি তিনি ভাগ করে নিয়েছেন, সেই সঙ্গে বাবা ঋষি কাপুরের সঙ্গে নিজের ছবিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ‘কাবাডি কাবাডি’র টেকনিশিয়ানের,পজিটিভ কৌশিক গেলেন আইসোলেশন

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest