Site icon The News Nest

Shrmaji Namkeen: নতুন ছবির পোস্টারে ঋষি কাপুরের মুখ, আবেগে ভাসলেন অনুরাগীরা

sharma 1630735035

বেঁচে থাকলে তাঁর বয়স হত ৬৯। হয়তো দাপিয়ে বলিউড ছবিতে অভিনয় করে যেতেন। তবে তা আর হল না। গত বছর ৩০ এপ্রিল প্রয়াত হন বলিউডের প্রথম চকোলেট হিরো ঋষি কাপুর (Rishi Kapoor)। যার স্টাইল স্টেটমেন্ট সত্তর,আশির দশকে রীতিমতো ঝড় তুলেছিল। ঋষি কাপুরের সেই চার্ম এখনও বলিউড ভুলতে পারেনি। ৪ সেপ্টেম্বর ঋষি কাপুরের জন্মবার্ষিকী। জন্মদিনেই অনুরাগীরা ফিরে পেলেন তাঁদের প্রিয় ঋষিকে। সামনে হল তাঁর শেষ ছবি ‘শর্মাজি নমকিন’ (Sharmaji Namkeen)-এর পোস্টার।

শনিবার সকালে ইনস্টাগ্রামে ঋষি কপূর অভিনীত ‘শর্মাজি নমকিন’-এর পোস্টার সামনে আনলেন অভিনেতা-পরিচালক ফারহান আখতার। সেখানে দেখা যাচ্ছে, গায়ে সোয়েটার, গলায় মাফলার এবং চোখে চশমা পরে হেঁটে আসছেন ঋষি। তাঁর মুখে সেই চেনা হাসি।


এই পোস্টার দিয়ে ফারহান লিখেছেন, ‘আমাদের খুবই কাছের ছবি শর্মাজি নমকিন-এর পোস্টার প্রকাশ করতে পেরে আমরা গর্ব বোধ করছি। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋষি কপূর, যাঁর অতুলনীয় এবং উজ্জ্বল কেরিয়ার আমাদের সকলের মনে থেকে যাবে।’ ঋষির প্রতি ভালবাসা ও শ্রদ্ধা জানিয়ে এবং তাঁর অনুরাগীদের জন্য উপহার হিসেবে ছবির প্রথম ঝলক প্রকাশ্যে এনেছেন তাঁরা।

ঋষির মৃত্যুর পর ছবিতে তাঁর জায়গা নিয়েছিলেন পরেশ রাওয়াল। তাঁর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে ফারহান লিখেছেন, ‘পরেশ রাওয়ালকে ধন্যবাদ ছবিতে ঋষি কপূরের করা চরিত্রে অভিনয় করার মতো একটি সংবেদনশীল সিদ্ধান্ত নেওয়ার জন্য।’ ঋষির কন্যা রিধিমা কপূর সাহনিও এই ছবির পোস্টার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। একই ভাবে সেই পোস্টার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতেও দিয়েছেন আলিয়া। আবেগপ্রবণ হয়ে লিখেছেন, ‘তোমাকে মনে পড়ে।’ দু’বছর ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর ২০২০ সালের ৩০ মে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ঋষি।

মৃত্যুর কয়েক মাস আগেও একের পর এক ছবির অফার পেয়েছিলেন ঋষি। কয়েকটা ছবির শুটিং অর্ধেক করেই চলে যেতে হয় তাঁকে। সেরকমই এক ছবি ‘শর্মাজি নমকিন’। পরিচালক হিতেশ ভাটিয়ার এই ছবির শুটিং সবে শুরু করেছিলেন ঋষি কাপুর। ক্যানসারের চিকিৎসার মাঝেই নিয়মিত শুটিং ফ্লোরে আসতেন। তবে হঠাৎই শরীরিক অবস্থার অবনতি হওয়ায় শুটিং থেকে বিরতি নেন ঋষি। কিন্তু সেই বিরতিতেই যে অভিনেতার বিদায় পর্ব হবে, তা আন্দাজও করতে পারেননি ছবির পরিচালক ও প্রযোজক।

ঋষি কাপুরের মৃত্যুর পর তাঁর জায়গায় এই ছবিতে অভিনয়ের অফার পান পরেশ রাওয়াল (Paresh Rawal)। শোনা যায়, ঋষির জুতোতে পা গলাবেন! সেটা ভেবে একটু ইতস্তত বোধও করেছিলেন পরেশ। পরে অবশ্য চিত্রনাট্য পড়ে ‘হ্যাঁ’ বলতে বেশিদিন সময় নেননি পরেশ রাওয়াল। জানা যায়, পরেশ চেয়েছিলেন ঋষির শুট করা অংশগুলো একবার দেখে নিতে। যদিও ছবিতে পরেশ রাওয়ালকে দেখে অবিকল ঋষি কাপুরের মতোই লাগছে, একেবারেই বোঝা যাচ্ছে না; নেটিজেনের একাংশের মত।

ছবি সম্পর্কে এক সাক্ষাত্কারে ছবির প্রযোজক হানি তেহরান জানিয়েছিলেন, ‘আমরা টেকনোলজি ব্যবহার করব,ভিএফএক্সের অ্যামালগামেশন ও কিছু বিশেষ পদ্ধতি ব্যবহার করা হবে,ছবির চিত্রনাট্যের সঙ্গে কোনরকম আপোস না করেই আমরা কাজ শেষ করব। আমাদের বেশ কিছু ভিএফএক্স স্টুডিওর সঙ্গে আলোচনা চলছে। আমরা একটা উপায় বার করবার চেষ্টা করছি’।

প্রযোজকের কথায়, ‘আমরা চাই এই ছবিটা হলে মুক্তি পাক-ঋষিজির পরিবারের জন্য,তাঁর বন্ধুদের জন্য,তাঁর অনুরাগীদের জন্য আমরা এটা করতে চাই। এটাই হবে ঋষি কাপুরের প্রতি আমাদের আসল শ্রদ্ধার্ঘ। উনি একজন লেজেন্ড। এটা ওনার প্রাপ্য’।

Exit mobile version