RRR Box Office Collection in India smashes all the Bollywood movies

RRR: একদিনে ২২৩ কোটির ব্যবসা, ‘বাহুবলী ২’র রেকর্ড ভাঙল রাজামৌলীর ‘আরআরআর’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২০১৭ সাল থেকে ভারতীয় চলচ্চিত্রের দুনিয়ায় বক্স অফিসের কালেকশনের নিরিখে সেরা সিনেমার শিরোপা ছিল এস এস রাজামৌলীর ছবি ‘বাহুবলী ২’র। ২০২২ সালে অতিমারি কালে সেই রেকর্ড ভাঙল রাজামৌলীর অন্য ছবি ‘আরআরআর’। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে বড়পর্দায় মুক্তি পেয়েছে এই সিনেমাটি। ২৫ মার্চ মুক্তি পাওয়ার একদিনের মধ্যেই বিশ্বজুড়ে ২২৩ কোটির ব্যবসা করল ‘আরআরআর’। শুধুমাত্র ভারতে এই ছবির একদিনের বক্স অফিস কালেকশন ১৫৬ কোটি টাকা।

বলিউড ইন্ডাস্ট্রির ছবি ১০ দিনেও যে অঙ্কে পৌঁছতে পারে না, তেলুগু ছবিটি সে লাভের অঙ্ক ছুঁয়ে ফেলল এক দিনে। যদিও এই ছবিটি একইসঙ্গে পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। তেলুগু ছাড়া তামিল, কন্নড়, মালয়ালম, হিন্দি। ২৫ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রাম চরণ এবং জুনিয়র এনটিআর অভিনীত ছবি। ২৬ মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ছবিটির লাভের হিসেব তুলে ধরলেন টুইটারে। ছবির রাজ্য ভিত্তিক ব্যবসার হিসেব দিয়েছেন তিনি।

কর্নাটকে ১৪.৫ কোটি, তামিলনাড়ুতে ১০ কোটি, কেরলে ৪ কোটি, এবং উত্তর ভারতে ২৫ কোটি টাকা লাভ হয়েছে ‘আরআরআর’-এর। দেশে সেই সংখ্যা মোট ১৫৬ কোটি। আমেরিকায় ৪২ কোটি এবং আমেরিকা ছাড়া দেশের বাইরে ২৫ কোটি টাকার ব্যবসা হয়েছে। সব মিলিয়ে এই অঙ্কটি হল ২২৩ কোটি টাকা।

রাজামৌলীর ‘রাইজ রোর রিভোল্ট’ নিয়ে শুরু থেকেই দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে। কিন্তু অতিমারির কারণে একাধিকবার পিছিয়ে গেছে মুক্তি। ছবির প্রচার শুরু করার পর আছড়ে পড়েছিল করোনার তৃতীয় ঢেউ। অনেকেরই ধারণা ছিল, হয়তো এবার ওটিটিতেই মুক্তি পাবে এটি। সিনেমা মুক্তি না পাওয়ার কারণে মানসিকভাবে ভেঙেও পড়েছিলেন কলাকুশলীরা। অবশেষে হইহই করেই মুক্তি পেল ‘আরআরআর’। ছবিতে রাম চরণ এবং জুনিয়র এনটিআর নজর কেড়েছেন। তাক লাগিয়ে দিয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট এবং অজয় দেবগনও। সিনেমা তৈরির জন্য ৩০০ কোটির উপর খরচ করেছেন পরিচালক। প্রথম দিনেই যে ব্যবসা করেছে, তাতেই অনেকটা স্বস্তিতে গোটা টিম।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest