Fat to Fit: জেনে নিন ৯৬ কেজি থেকে সারা’র ছিপছিপে হয়ে ওঠার রহস্য…

মুম্বই: বাবা-মায়ের মতোই অভিনয় জগতকে নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন নবাব-কন্যা সারা আলি খান। বলিউডে ডেবিউ করেছেন অনেকদিন হল। ইতিমধ্যেই তাঁর তিন-তিনটি ছবি রিলিজও হয়েছে। প্রথম ছবি ‘কেদারনাথ’-এ সাবলীল অভিনয়ের জন্য দর্শকদের নজর কেড়েছিলেন সারা। সেই সঙ্গে সবার সঙ্গে অভিনেত্রীর মিষ্টি ব্যবহার তাঁকে জনপ্রিয় করেছে সোশ্যাল মিডিয়াতেও।

তবে বিনোদনের দুনিয়ায় আসার আগে সারা মোটেই এত স্লিম-ট্রিম-ছিপছিপে তন্বী ছিলেন না। বরং সইফ-কন্যার ওজন ছিল প্রায় ৯৬ কেজির কাছাকাছি। ভোজনরসিক সারার জীবনে সেসময় ‘ওয়ার্কআউট’-এর নামগন্ধও ছিল না। কিন্তু সেই পর্যায় থেকে ব্যাপক পরিবর্তন ঘটেছে সারা আলি খানের। যাকে বলে একদম ‘হিউজ বডি ট্রান্সফরমেশন’। একসময় অতিরিক্ত ওজনের জন্য বয়সের তুলনায় বেশি বয়স্ক লাগত সারাকে। কিন্তু এখন সেসব অতীত।

ইনস্টাগ্রামে সারার ভিডিও ব্লগ ‘নমস্তে দর্শকো’ এখন যথেষ্টই জনপ্রিয়। আর সেখানেই নতুন এপিসোড ‘লকডাউন এডিশন’ রিলিজ করেছেন অভিনেত্রী। মজা করে নাম দিয়েছেন, “ফ্রম সারা কা সারা টু সারা কা আধা’। প্রায় ৯৬ কেজি থেকে কীভাবে ওজন কমিয়েছেন সেই জার্নিই এই ভিডিওতে দেখিয়েছেন সারা। পাইলেটস, কার্ডিও একসারসাইজ, সুইমিং, সাইক্লিং, কিক বক্সিং——ওজন কমাতে কী না করেছেন অভিনেত্রী।

https://www.instagram.com/p/CAz76rxptwX/

মহিলাদের শরীর নিয়ে সব সময়ই কথা হয় ৷ মেয়েদের শরীরের কাঠামো নিয়ে সবসময়ই চর্চা করা হয় এবং চেহারা দিয়ে তাঁদের মূল্যয়ান হয়ে থাকে ৷ নিজের পোস্টের মাধ্যমে এরই প্রতিবাদ করেছেন সারা ৷ সারা সবসময়ই বলেন, শরীর নয়, মনের মাধ্যমে মানুষের বিচার করা উচিত । তাই নিজের অতীতের চেহারা প্রকাশ্যে আনতে কখনও পিছপা হন না তিনি । আবারও সোশ্যাল মিডিয়ায় সেই পুরনো সারার ভিঢিও শেয়ার করলেন নবাব-কন্যা । সেই স্থূলকার থেকে কী ভাবে এমন ছিপছিপে হলেন তিনি, একটি ভিডিও ট্যুরে সেটাই তুলে ধরলেন ।

https://www.instagram.com/p/B_63VoYpgx9/