'Sardar Udham' coming to Amazon Prime in Durga Puja 2021, Vicky kaushal look stunning in trailer

পুজোতেই আমাজন প্রাইমে আসছে ‘সর্দার উধম’, ট্রেলারে দুর্ধর্ষ ভিকি কৌশল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম কালো দিন- ১৩ এপ্রিল, ১৯১৯। জালিওয়ানওয়ালা বাগের নিরস্ত্র মানুষের উপর নির্বিচারে গুলি চালিয়েছিল ব্রিটিশ সৈন্যরা। দু’দশক পর সেই নৃশংস হত্যাকাণ্ডের প্রতিশোধ নিয়েছিলেন পঞ্জাবের বিপ্লবী সর্দার উধম সিং। ১৯৪০ সালে তিনি সেই হত্যাকাণ্ডের মূল কাণ্ডারী তৎকালীন পঞ্জাবের গভর্নর জেনারেল মাইকেল ও’ডায়েরকে হত্যা করেছিলেন, তাও আবার লন্ডনের বুকে বসে। বিপ্লবী উধম সিংয়ের সেই সংগ্রামকেই সিনেপর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক সুজিত সরকার। দিন কয়েক আগেই টিজার মুক্তি পাওয়ায় দর্শকদের উন্মাদনার পারদ চড়িয়েছিল ‘সর্দার উধম’ (Sardar Udham trailer)।

বৃহস্পতিবার মুক্তি পেল বহু প্রতীক্ষিত এই ছবির ট্রেলার। ছবি যে পিরিয়ড পিস হতে চলেছে তা আগে জানা থাকলেও আড়াই মিনিটের এই ট্রেলারের এক ঝলক দেখলেই সে ধারণা আরও একবার পোক্ত হয়ে উঠবে মুহূর্তেই। এছাড়াও ট্রেলারের পরতে পরতে লেগে রয়েছে দেশভক্তির কথা, স্বাধীনতার জন্য ত্যাগের টুকরো টুকরো সব অজস্র ঘটনার কোলাজ। নামভূমিকায় ভিকি কৌশলের অভিনয় টুকরো টাকরা ঝলক দেখে ইতিমধ্যেই মুগ্ধ হয়েছে নেটিজেনরা।

ছবির বীজ বোনা শুরু হয় জালিয়ানওয়ালাবাগের কুখ্যাত হত্যাকাণ্ড থেকেই। ১৯১৯ সালে পঞ্জাবের তত্‍কালীন লেফটেন্যান্ট গভর্নর মাইকেল ও’ডায়ারের নির্দেশে ঘটে যায় জালিয়ানওয়ালাবাগের ভয়াবহ হত্যাকাণ্ড। কিশোর উধম সিংকে এই ঘটনা প্রচণ্ড নাড়িয়ে দিয়ে যায়। এই ঘটনার ২০ বছর পর ১৯৪০ সালে লন্ডনে গিয়ে ডায়ারকে হত্যা করে জালিয়ানওয়ালাবাগের প্রতিশোধ নেন উধম সিং।

এরপর সেখানেই ফাঁসি হয় তাঁর। তাঁর এই কীর্তি ও আত্মত্যাগ ভারতের স্বাধীনতা আন্দোলনের মশালে আগুনের আঁচ বাড়িয়ে দিয়েছিল মুহূর্তেই। এই উধম সিং-এর জীবনী এবার দেখা যাবে রুপোলি পর্দায়। ১৬ অক্টোবর থেকে স্ট্রিমিং অ্যামাজন প্রাইম ভিডিওতে শুরু হবে এই ছবির।

এদিন সোশ্যাল মিডিয়ায় ছবির নায়ক ভিকি কৌশলও ‘সর্দার উধম’-এর ট্রেলার (Sardar Udham Trailer) শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ‘একজন না ভুলে যাওয়া মানুষের গল্প। একটি অমিল যাত্রাপথ, এক নবজাগরণের কাহিনি।’

ছবিটি ২০২০ সালের ২ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা পরিবর্তিত হয়ে চলতি বছরের জানুয়ারিতে মুক্তি পাবে বলে জানা গিয়েছিল। এরপর ফের এই ছবির মুক্তি পিছিয়ে যায়। অবশেষে সেই ছবির ট্রেলার মুক্তি পেল। তারই সঙ্গে জানিয়ে দেওয়া হল ছবির মুক্তির দিন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest