Site icon The News Nest

Scoop: প্রসেনজিতের নতুন ওয়েব সিরিজের বিরুদ্ধে মামলা ছোটা রাজনের, চাইলেন বিস্ময়কর ক্ষতিপূরণ

images 2023 06 03T193515.522

বিতর্কে জড়াল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নতুন সিরিজ স্কুপ। ২ জুন শুক্রবার থেকে নেটফ্লিক্সে টেলিকাস্ট শুরু হয়েছে স্কুপ ওয়েব সিরিজ। এই সিরিজের গল্প গ্যাংস্টার ছোটা রাজনকে নিয়ে। সিরিজে তার প্রসঙ্গে একাধিক গোপন কথা ফাঁস করা হয়েছে। এর পরই চটে গিয়েছেন রাজেন্দ্র নিকলজে ওরফে ছোটা রাজেন। মামলা দায়ের করে দাবি, তার ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে।

শুক্রবার নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, করিশ্মা তননা, জিশান আয়ুব অভিনীত সিরিজ় ‘স্কুপ’। মুম্বইয়ের খ্যাতনামী ক্রাইম সাংবাদিক জ্যোতির্ময় দে খুনের ঘটনা উপর জিগনা ভোরার লেখা বই ‘বিহাইন্ড দ্য বার বাইকুল্লা: মাই ডে’স ইন প্রিসন’ উপর ভিত্তি করে বানানো সিরিজ়। বলা হয় সাংবাদিক জ্যোতিমর্য় দে-এর মৃত্যুর নেপথ্যে ছিলেন মুম্বইয়ের আন্ডারওয়ার্ল্ড প্রভাবশালী ছোটা রাজন।সিরিজটি পরিচালনা করেছেন হনসল মেহতা।

জেলবন্দি ছোটা রাজন বম্বে উচ্চ আদালতে নিজের আবেদনে বলেন, ‘‘ভুয়ো ও ভিত্তিহীন গল্পের সঙ্গে নাম জড়িয়ে জনসাধারণের দৃষ্টিতে আমার ভাবমূর্তি নষ্ট করা ও তার থেকে আর্থিক মুনাফা অর্জন করার চেষ্টা করা হচ্ছে।’’ তবে মানহানির জন্য আর্থিক ক্ষতিপূরণের দাবি করেছেন সেটা বিপুল কোনও অর্থের দাবি করেননি। তিনি মোটে ১ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন। পাশপাশি দাবি, এই সিরিজ় থেকে যে অর্থ লাভ করবেন নির্মাতারা, তা খরচ করতে হবে সমাজকল্যাণে। এমনটা না হলে সিরিজের সম্প্রচার বন্ধ করে দেওয়ার আরজি গ্যাংস্টারের।

কিন্তু বম্বে হাইকোর্টের ভ্যাকেশন বেঞ্চের বিচারপতি এস জি ডিগে জানান, সিরিজের ছ’টি এপিসোড ইতিমধ্যেই নেটফ্লিক্সে দেখা যাচ্ছে। আর এখনই এই সম্প্রচার বন্ধ করা সম্ভব নয়। আগামী ৭ জুনের মধ্যে তিনি পরিচালক হনসল মেহতা এবং নেটফ্লিক্স এন্টারটেনমেন্ট সার্ভিস ইন্ডিয়ার পক্ষ থেকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

 

Exit mobile version