অসুস্থ প্রবীণ অভিনেত্রী সন্ধ্যা রায়, জ্বর,শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হাসপাতালে

২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের টিকিতে মেদিনীপুর কেন্দ্র থেকে নির্বাচন লড়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অসুস্থ অভিনেত্রী সন্ধ্যা রায় (Sandhya Roy)।  আর এন টেগোর হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। ৮০ বছরের অভিনেত্রীর গায়ে জ্বর রয়েছে বলে শোনা গিয়েছে। সর্দিও রয়েছে তাঁর। বুকে কফ জমেছে। তবে অভিনেত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে। ইতিমধ্যেই করোনা (Corona Virus) পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে। রিপোর্ট এখনও আসেনি বলেই খবর।

সাদা কালো থেকে রঙিন, বাংলা সিনেমায় দীর্ঘ ২৫ ধরে দাপটের সঙ্গে অভিনয় করেছেন সন্ধ্যা রায়। মাত্র ১৬ বছর বয়সে রুপোলি জগতে পা রাখেন তিনি। তাঁর প্রথম ছবি ‘মামলার ফল’ (১৯৫৭)। অসামান্য অভিনয় কৌশলের তিনি অনায়াসে যে কোনও চরিত্র হয়ে উঠতে পারতেন সার্থকভাবে।তাঁর অন্যতম চর্চিত ছবিগুলির মধ্যে রয়েছে সত্যজিত রায়ের ‘অশনি সংকেত’ এবং তরুণ মজুমদারের ‘ঠগিনি’। অন্যদিকে পুরোদস্তুর বাণিজ্যিক চলচ্চিত্রেও অভিনয় করেছেন সন্ধ্যা রায়,  যেমন ‘বাবা তারকনাথ’ কিংবা ‘দাদার কীর্তি’ , ‘ছোট বউ’। ‘মায়া মৃগয়া’, ‘কঠিন মায়া’, ‘বন্ধন’, ‘পলাতক’, ‘তিন অধ্যায়’, ‘আলোর পিপাসা’, ‘ফুলেশ্বরী’, ‘সংসার সীমান্তে’, ‘নিমন্ত্রণ’, দীর্ঘ ফিল্মি জীবনে বাঙালিকে অজস্র ছবি উপহার দিয়েছেন সন্ধ্যা রায়।

আরও পড়ুন: এই ইদে থিয়েটারে সলমনের ‘রাধে’, মুক্তি পাচ্ছে একাধিক প্ল্যাটফর্মে

অভিনয়ের পাশাপাশি রাজনীতির ময়দানেও সমান সফল তিনি, ২০১৪ সালে তৃণমূল কংগ্রেসের টিকিতে মেদিনীপুর কেন্দ্র থেকে নির্বাচন লড়ে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ২০১৯-এর নির্বাচনে বয়সজনিত কারণে নিজেই সরে দাঁড়ান বর্ষীয়ান অভিনেত্রী।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। হাসপাতালে বেডের জন্য হাহাকার। অক্সিজেন অপ্রতুল। অতিমারীর এই সময়ে একাধিক নক্ষত্র হারিয়েছে বিনোদন জগৎ। গত বছর করোনা আক্রান্ত হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। করোনামুক্ত হলেও শেষ রক্ষা হয়নি। প্রবাদপ্রতীম শিল্পীকে হারিয়েছে বাংলা। কিছুদিন আগে করোনার কারণে প্রয়াত হন প্রখ্যাত সাহিত্যিক শঙ্খ ঘোষ। এমন পরিস্থিতিতে সন্ধ্যা রায়ের অসুস্থতায় চিন্তিত অনুরাগীরা। অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করছেন তাঁরা।

আরও পড়ুন: ‘মিঠাই’ আবার ‘বাংলা সেরা’, সেরা দশের তালিকায় প্রথমবার ‘বরণ’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest