Seriously ill Saira Banu, admitted to the Intensive Care Unit

গুরুতর অসুস্থ সায়রা বানু, ভর্তি ইনটেনসিভ কেয়ার ইউনিটে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কয়েকদিন আগে রক্তচাপের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রবীণ অভিনেত্রী সায়রা বানু (Saira Banu)। বুধবার অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে।

প্রসঙ্গত, এই হাসপাতালেই ফুসফুসের সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছিলেন অভিনেত্রীর স্বামী দিলীপ কুমার। বার্ধক্যজনিত দীর্ঘ রোগভোগের পর ৭ জুলাই এখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি অভিনেতা। বয়স হয়েছিল ৭৭ বছর। সে সময় প্রবীণ অভিনেত্রী পাশে পেয়েছিলেন তাঁর ‘মুহ বোলা বেটা’ (পাতানো সম্পর্ক) শাহরুখ খান, বলিউডের আর এক তারকা অভিনেতা ধর্মেন্দ্রকে। দিলীপ কুমারের মৃত্যু দীর্ঘ কয়েক দশকের দাম্পত্যে দাঁড়ি টানতেই মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন সায়রা বানু। শেষকৃত্যের পর অভিনেত্রী জানিয়েছিলেন, ‘‘আল্লা আমার বেঁচে থাকার কারণ কেড়ে নিলেন। ‘সাহাব’কে ছাড়া আমি কিছু ভাবতে পারি না।’’

আরও পড়ুন : ফের রাজ্যের গেরুয়া শিবিরে ভাঙন, আজ তৃণমূলে যোগ দিতে পারেন বাগদার বিজেপি বিধায়ক

পরিবার সূত্রে জানা গিয়েছ। গত তিন দিন আগেই থেকে শরীর খারাপ সায়রা বানুর। রক্তচাপ জনিত সমস্যার কারণেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল সায়রা বানুকে। আজ সকালেই শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতেই আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে দিলীপ জায়াকে। গত কয়েকদিন ধরেই শরীর ভাল ছিল না সায়রার। এবং দীর্ঘ ৫ দশকের সঙ্গীকে হারানোর পর থেকেই যেন বেশি ভেঙে পড়েছিলেন সায়রা বানু।

১৯৬১ সালে প্রথমবার বলিউডি ছবিতে অভিনয় করেন সায়রা বানু। তাঁর বিপরীতে ছিলেন অভিনেতা শাম্মি কাপুর। ‘পড়োশন’, ‘হেরা ফেরি’, ‘দিওয়ানা’, ‘শাদি’, ‘পুরব আউর পশ্চিম’ ছবিতে অভিনয়ের জন্য প্রশংসিত হন সায়রা বানু। ১৯৮৮ সালে ‘ফয়সলা’ ছবিতে তাঁকে শেষবারের মতো দেখা গিয়েছিল।

আরও পড়ুন : ঐতিহাসিক মুহূর্ত! তিন মহিলা বিচারপতি পেল শীর্ষ আদালত, শপথ নিলেন নাগরত্না সহ ৯ বিচারপতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest