নেটফ্লিক্স ধামাকা! ১৭টি হিন্দি ছবি মুক্তির দোরগোড়ায়, চিন্তা বাড়ছে হল মালিকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবারই নেটফ্লিক্সের (Netflix) তরফে বড়সড় ঘোষণা প্রকাশ্যে এসেছে। চলতি বছরই সংশ্লিষ্ট ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ১৭টি হিন্দি ছবি। যে তালিকায় একাধিক তারকাখচিত ছবির নামও রয়েছে। সিনেমা হলে দর্শক টানার মতো যথেষ্ট ক্ষমতা ছিল এই ছবিগুলির। কিন্তু করোনাই কাল হল! অতঃপর অনলাইন প্ল্যাটফর্ম ছাড়া উপায় দেখছেন না সিনে নির্মাতারা। লাভ না হোক, অন্তত লোকসানের মুখটা যেন না দেখতে হয়, সেই ভাবনা থেকেই।

এই অতিমারী আবহে অন্যান্য ক্ষেত্রের মতো বিনোদন ইন্ডাস্ট্রিও যে বড়সড় আর্থিক ধাক্কার সম্মুখীন হয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না! শুটিংয়ে ছাড়পত্র মিললেও থিয়েটার, সিনেমা হলের দরজা এখনও বন্ধ! সেই তালা কবে খুলবে জানা নেই। কারণ দেশের বেশ কিছু রাজ্যে সংক্রমণের হার ক্রমাগত উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। আর ঠিক সেই কারণেই ওটিটি প্ল্যাটফর্মে ভরসা রাখছেন প্রযোজক-পরিচালকেরা। কোনও রকম ঝুঁকি না নিয়ে ডিজিটাল দুনিয়াতেই নিজেদের ছবি মুক্তি করতে রাজি হয়েছেন বলিউডের একাধিক পরিচালক। ডিজনি হটস্টারে পর পর ৭টি নতুন ছবি মুক্তির কথা জানা গিয়েছে। এবার পালা নেটফ্লিক্সের। সূত্রের খবর ১৬ জুলাই থেকেই পর পর নেটফ্লিক্স ছবিগুলির মুক্তির দিন ঘোষণা করবে। তাই নজর রাখতে হবে নেটফ্লিক্সের সোশ্যাল মিডিয়ায়। তবে তার আগে কোন ছবিগুলি মুক্তির অপেক্ষায় তালিকায় চোখ বুলিয়ে নিন…

স্বাধীনতা দিবসের প্রাক্কালে ১২ আগস্ট রিলিজ করছে জাহ্নবী কাপুর (Janhvi Kapoor) অভিনীত গুঞ্জন সাক্সেনার বায়োপিক ‘দ্য কারগিল গার্ল’। আজই ছবির একাধিক চরিত্রের ঝলক মিলেছে।

https://www.instagram.com/p/CCsFfRdpMqE/

রয়েছে অনুরাগ বসুর বহু প্রতিক্ষীত কমেডি-ড্রামা ‘লুডো’ (Ludo)। এককথায় তারকাসমৃদ্ধ! কে নেই? অভিষেক বচ্চন, রাজকুমার রাও (Rajkummar Rao), আদিত্য রায় কাপুর, ফতিমা সানা শেখ, সানায়া মালহোত্রা, পঙ্কজ ত্রিপাঠির মতো একাধিক অভিনেতা। ছবিতে রাজকুমারের লুক একেবারে অন্যরকম। নজর কেড়েছে সেই লুক। রাজকুমার নিজেও ইনস্টাগ্রামে ছবির একটি দৃশ্য শেয়ার করে ছবির কথা জানিয়েছেন। লিখেছেন, ‘দেখুন চার খেলোয়াড়ের অত্যন্ত ঝুঁকির এক খেলা। এতে যাবে হবে সবটাই নিজেদের হাতে বা সমাপতন, কিংবা সবই যেন পরিকল্পনা করা।’

সঞ্জয় দত্তের আরও এক দুর্ধর্ষ পারফরম্যান্স দেখতে পাবেন ‘তোরবাজ’ ছবিতে।বলিউডের প্রথম ছবি যেটি শ্যুটিং করা হয়েছে কিরগিজস্তানে। ছবির পরিচালক গিরিশ মালিক। এই ছবিতে সঞ্জয় দত্ত ও নার্গিস ফাকরিকে অভিনয় করতে দেখা যাবে। আফগানিস্তানের কাবুলে কী ভাবে দিনের পর পর বাচ্চাদের মানববোমা হিসেবে ব্যবহার করা হয় সেই ভয়াবহ কাহিনিই ফুটিয়ে তোলা হবে পর্দায়।

অসমবয়সী প্রেম এবং যৌনতার কাহিনী মীরা নায়ার পরিচালিত ‘আ স্যুইটেবল বয়’ও রয়েছে তালিকায়। অভিনয়ে ঈশান খট্টর এবং তাবু। রয়েছেন রশিকা দুগ্গল, সাহানা গোস্বামী ও রাম কাপুরও।

অজয় দেবগণের প্রযোজনায় স্ত্রী অভিনেত্রী কাজলের ‘ত্রিভঙ্গ-টেড়ি মেড়ি’।

আরও পড়ুন: বিদ্বেষী, সন্দেহবাতিকদের থেকে দূরে থাকুন, হাসপাতাল থেকে ‘জীবনপাঠ’ বিগ বি-র

নওয়াজউদ্দিন সিদ্দিকির (Nawazuddin Siddique) দুটো ছবি মুক্তির অপেক্ষায়। প্রথমটা, ক্রাইম থ্রিলার ‘রাত আকেলি’। যেখানে নওয়াজের সঙ্গে জুটি বেঁধেছেন রাধিকা আপ্তে। কাস্টিং ডিরেক্টর হানি ত্রিহানের প্রথম ছবি হতে চলেছে এটি। রাত আকেলি হ্যায়- দিয়েই বলিউডে যাত্রা শুরু করবেন তিনি। ১৯৮০ সালের প্রেক্ষাপটে উত্তরপ্রদেশে একটি ক্রাইম থ্রিলারের গল্প বুনেছেন পরিচালক।দ্বিতীয়টা, মানু জোসেফের উপন্যাস অবলম্বনে ‘সিরিয়াস মেন’।

টানটান চিত্রনাট্যের পুলিশি কাহিনি নিয়ে মুক্তি ‘ক্লাস অফ ৮৩’, যাতে মূল ভূমিকায় অভিনয় করেছেন ববি দেওল।

বাদ যায়নি কমেডি ঘরানার ছবিও। রয়েছে অনুরাগ কাশ্যপ এবং অনিল কাপুর অভিনীত ‘একে ভার্সেস একে’। এই ছবিটির পরিচালক বিক্রমাদিত্য মোটওয়ানি।

ইয়ামি গৌতম আর বিক্রান্ত মাসের রোম্যান্টিক-কমেডি ঘরানার ছবি ‘গিনি ওয়েডস সানি’।প্রথম ছবি পরিচালক পুনিত খান্নার। প্রযোজক বিনোদ বচ্চন। ২০১১ সালে তনু ওয়েডস মনু ছবির প্রযোজনা করেছিলেন তিনি। এর পর ২০১৭ সালে করেছিলেন শাদি মে জরুর আনা।

https://www.instagram.com/p/CCsKiMBJY13/

নারী কেন্দ্রিক ছবিও জ্বলজ্বল করছে তালিকায়। কঙ্কনা সেন শর্মা আর ভূমি পেড়নেকরের ছবি ‘ডলি কিট্টি অউর বো চমকাতে সিতারে’ও মুক্তি পাবে নেটফ্লিক্সে।ছবির পরিচালক অলঙ্কৃতা শ্রীবাস্তব। ২০১৭ সালে লিপস্টিক আন্ডার মাই বোরখা ছবি করে দর্শকের নজর কেড়েছিলেন পরিচালক। ছবিটি নিয়ে প্রচুর বিতর্কও হয়েছিল। ভূমি পেডনেকর সোশ্যাল মিডিয়ায় কঙ্কনার সঙ্গে তাঁর একটি ছবি শেয়ার করে ডলি কিট্টি অওর উও চমকতে সিতারে দেখার আহ্বান জানিয়েছেন দর্শককে।

https://www.instagram.com/p/CCsJzr2nIpR/

হলিউডেও এই একই নামে ছবি হয়েছিল দ্য গার্ল অন দ্য ট্রেন। এটিই বলিউডের ছবি হিসেবে করতে চলেছেন পরিণীতি চোপড়া। রয়েছেন অদিতি রাও হায়দারি, কীর্তি কুলহারি ও অবিনাশ তিওয়ারি। ছবির পরিচালর রিভু দাশগুপ্ত। ছবিটি প্রায় গোটাটাই শ্যুটিং করা হয়েছে ব্রিটেনে।

ইন্দু কি জাওয়ানি ছবিতে জুটি বেঁধেছেন কিয়ারা আডবানী ও আদিত্য শীল। নিখিল আডবানীর প্রযোজনায় ইন্দু কি জাওয়ানি ছবিতে ডেটিং অ্যাপের কাণ্ড কারখানা দেখানো হবে। গাজিয়াবাদের একটি সাধারণ মেয়ের জীবন কী ভাবে বদলায় সেই গল্পই ধরা হয়েছে ছবির চিত্রনাট্যে।

‘বম্বে বেগমস’ ছবিতে রয়েছেন পূজা ভাট, সাহানা গোস্বামী, প্লবিতা বঢ়ঠাকুর, অম্রুতা সুভাষ। এই তালিকায় রয়েছে স্বরা ভাস্করের ‘ভাগ বেনি ভাগ’।

https://www.instagram.com/p/CCtYs7GBby2/

নীনা গুপ্তা এবং মেয়ে ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তার একটি সিরিজও নেটফ্লিক্সে দেখানোর জন্য কথা চলছে।

আরও পড়ুন: #HappyBirthdayKatrinaKaif: শীলা কি জাওয়ানি, চিকনি চামেলি থেকে হালফিলের সুরাইয়া… ফিরে দেখা নায়িকার কিছু হট ডান্স

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest