Shabaash Mithu Trailer: Taapsee Pannu essays ‘Mithali Raj’ with conviction

Shabaash Mithu: মিতালি রাজ হয়ে ছক্কা হাঁকালেন তাপসী, চমকে দিল সৃজিতের ‘সাবাশ মিঠু’র ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চোখে কাজল, হাতে ব্যাট। এভাবেই ভারতের ক্রিকেট তারকা মিতালি রাজ (Mithali Raj) হয়ে উঠেছেন তাপসী পান্নু। তাঁকে নিয়েই ‘সাবাশ মিঠু’ (Shabaash Mithu) তৈরি করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। সোমবার প্রকাশ্যে এল এই ছবির ট্রেলার।

ভারতে ক্রিকেট ধর্মের সমান মর্যাদা পায়, তবুও এদেশে আজও অবহেলিত মহিলা ক্রিকেট। সময়ের সঙ্গে সঙ্গে বদল ঘটেছে ঠিকই, তবে চোখে পড়বার মতো ফারাক রয়েই গেছে। কিন্তু আজ থেকে দু-দশক আগেও মহিলা ক্রিকেটের চেহারাটা এমন ছিল না। ‘ওম্যান ইন ব্লু’র সেই স্ট্রাগলের কাহিনি এবার উঠে আসবে পর্দায়।

আরও পড়ুন: Brahmastra Trailer: আলিয়া -রণবীরের চুমু,দুর্দান্ত ভিএফএক্স, শাহরুখ খানের ঝলক এবং আরও EPIC মুহূর্ত, প্রকাশ্যে ব্রহ্মাস্ত্রর ট্রেলার

২ মিনিট ৪৪ সেকেন্ডের ঝলক। ব্যাট হাতে মাঠে মিতালি। চার-ছক্কার বন্যা। এর পরেই পিছিয়ে গিয়েছে গল্পের চাকা। ঝলক বলছে মিতালির প্রতিভা চিনে নেওয়া থেকে মাঠের ভিতরে-বাইরে তাঁর কঠিন লড়াই, পিঠে নিজেদের নাম লেখা জার্সি গায়ে খেলতে নামার স্বপ্নপূরণ— সবটাই ধরা থাকবে কাহিনিতে। ছবির ট্রেলার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তাপসী লেখেন, ‘উনি ইতিহাস তৈরি করেছেন, আমি গর্বিত সেই কাহিনি আপনাদের সামনে তুলে ধরে’। তাপসী ছাড়াও এই ছবিতে রয়েছেন মুমতাজ সরকার এবং বিজয় রাজ। ঝুলন গোস্বামীর চরিত্রে দেখা যাবে মুমতাজকে।  ১৫ই জুলাই মুক্তি পেতে চলেছে এই ছবি।

ভারতের জাতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন মিতালি রাজ। গত ৮ জুন অবসর ঘোষণা করেন মিতালি। মহিলা ক্রিকেটে মিতালির অবদান অনস্বীকার্য, বলা যায় ‘ব্যাটের সুইং দিয়ে ক্রিকেট খেলাকেই বদলে দিয়েছিলেন মিতালি এবং ভেঙেছেন স্টেরিওটাইপ’। নিজের দীর্ঘ কেরিয়ারে অনেক রেকর্ড গড়েছেন এই প্রাক্তন ক্রিকেটার। পরপর সাতটি অর্ধ শতরান করার রেকর্ড, একমাত্র মহিলা হিসাবে ওডিআইতে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। চারটি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছেন।

আরও পড়ুন: Brahmastra: মন্দিরে নয়, পুজো প্যান্ডেলে ঢুকছে রণবীর, বিতর্কে জবাব পরিচালকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest