#BollywoodStrikesBack: রিপাবলিক,টাইমস নাওয়ের বিরুদ্ধে এবার হাইকোর্টে সলমন,শাহরুখ, অক্ষয় কুমার-সহ ৩৪ টি প্রযোজনা সংস্থা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রিপাবলিক টিভি, টাইমস নাও এবং এই দুই চ্যানেলের চার কর্মী- অর্ণব গোস্বামী, প্রদীপ ভান্ডারি, রাহুল শিবশঙ্কর এবং নভিকা কুমারের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে বলিউডে প্রথম সারির প্রযোজনা সংস্থাগুলির তরফে, যেখানে রয়েছেন শাহরুখ, সলমন, আমির, অক্ষয়, আদিত্য চোপড়া, ফারহান আখতার, করণ জোহরদের প্রযোজনা সংস্থার নাম।

গত কয়েক মাস ধরে বলিউড-সহ গোটা ফিল্ম ইন্ডাস্ট্রির বিরুদ্ধে যেভাবে প্রচার চালানো হচ্ছে, তাতে ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তার বিরুদ্ধেই এবার দিল্লি হাইকোর্টে একটি মামলা দায়ের করা হল বলিউডের ৩৮টি প্রযোজনা সংস্থা এবং ফিল্ম বডির তরফে। বলিউডের বিভিন্ন প্রযোজনা সংস্থার পাশাপাশি দ্য ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া এবং সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের তরফে ওই মামলায় নিজেদের নাম নথিভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন : গুগলে ‘রশিদ খানের স্ত্রী’ লিখে সার্চ করলেই দেখাচ্ছে অনুষ্কা শর্মা! কেন জানেন?

বলিউডের যে প্রযোজনা সংস্থাগুলি আদালতের দ্বারস্ত হয়েছে, তাদের মধ্যে রয়েছে দ্য ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া,সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন, ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি প্রোডিউসার্স কাউন্সিল, স্ক্রিনরাইটার্স অ্যাসোসিয়েশন, আমির খান প্রোডাকশনস, অ্যাড-ল্যাবস ফিল্মস, অজয় দেবগন ফিল্মস, আন্দোলন ফিল্মস, অনিল কাপুর ফিল্মস অ্যান্ড কমিউনিকেশন নেটওয়ার্ক, আরবাজ খান প্রোডাকশনস, আশুতোষ গোয়ারিকর প্রোডাকশনস, বিএসকে নেটওয়ার্ক অ্যান্ড এন্টারটেনমন্ট, কেপ অফ গুড ফিল্মস, ক্লিন স্টেট ফিল্মস, ধর্মা প্রোডাকশনস, এমি এন্টারটেনমেন্ট অ্যান্ড মোশন পিকচার্স, এক্সেল এন্টারটেনমেন্ট,ফিল্মকার্ট প্রোডাকশনস, হোপ প্রোডাকশন, কবীর খান ফ্লিমস, লভ ফিল্মস, ম্যাগফিন পিকচার্স, নাদিয়াদওয়ালা গ্র্যান্ডসন এন্টারটেনমেন্ট, ওয়ান ইন্ডিয়া স্টোরিস, রমেশ সিপ্পি এন্টারটেনমেন্ট, রাকেশ ওমপ্রকশ মেহরা পিকচার্স, রেড চিলিস এন্টারটেনমেন্ট, রিল লাইফ প্রোডাকশনস, রিলায়েন্স বিগ এন্টারটেনমেন্ট, রোহিত শেট্টি পিকচার্স, রয় কাপুর ফিল্মস, সলমন খান ফিল্মস, সোহেল খান ফিল্মস, শিক্ষা এন্টারটেনমেন্ট,  টাইগার বেবি ডিজিটাল, বিনোদ চোপড়া ফিল্মস, বিশাল ভরদ্বাজ পিকচার্স, যশরাজ ফিল্মস।

দীর্ঘ কয়েক মাস ধরে বেশ কয়েকটি সংবাদ সংস্থার তরফে বলিউডের বিরুদ্ধে নোংরা এবং অপশব্দ শব্দ ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ। বি টাউনের বিরুদ্ধে অপশব্দ ব্যবহারের পাশাপাশি বারবার এই ইন্ডাস্ট্রির মানুষদেরকে মাদকের নেশায় আসক্ত বলে আক্রমণ করা হচ্ছে। তাতে ইন্ডাস্ট্রির ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে অভিযোগ করা হয়। টিআরপি বাড়ানোর চক্করেই বলিউডের বিরুদ্ধে ওই ধরনের নোংরা শব্দ ব্যবহার করে খবর পরিবেশন করা হচ্ছে বলে অভিযোগ করা হয়।

আগেই টিআরপি বাড়ানোর অভিযোগে মুম্বই পুলিশ চেইপ রেখেছে রিপাবলিক টিভিকে। কিভাবে এই চ্যানেলটি টাকা দিয়ে টিআরপি বাড়ায় দাও জানিয়েছে পুলিশ। সুশান্তের মৃত্যুর পর বলিউডকে নিয়ে নিজের ব্যবসা বাড়াতে লেগে পড়েন ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পাওয়া ‘রিপাবলিক সাংবাদিক’। পরে বলিউড বিতর্ক দিনের পর দিন জিঁইয়ে রেখে এবং একই সঙ্গে মহারাষ্ট্র সরকার গালি দিয়ে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে যান আরও এক অভিনেত্রী। তিনি আবার মুম্বইকে পাক অকুপায়েড কাশ্মীরের সঙ্গে তুলনা করেন। এসবের কারণে কেবল দেশে নয় আন্তর্জাতিক বিশ্বে বলিউডের মর্যাদা নষ্ট হয়েছে বলে মনে বলিউড নিজেই।

আরও পড়ুন : হালাল নিষিদ্ধের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট, প্রশ্ন উঠল মামলার অভিসন্ধি নিয়ে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest