Site icon The News Nest

দীপাবলিতে আঁধার মুখে আলো জ্বালছেন Shah Rukh Khan, আবেগে ভাসলেন নেটিজেনরা

shahrukh 1 scaled

সামনেই দীপাবলি উৎসব (Diwali)। উৎসবের মরসুমে ভারতের বিজ্ঞাপন সংস্থাগুলি অভিনব বিজ্ঞাপন নিয়ে আসে। যার প্রভাব পড়ে সাধারণ মানুষের চিন্তাশক্তিতে। মন ছুঁয়ে যায় অনেক বিজ্ঞাপনবার্তাই। তেমনই এক অভিনব বিজ্ঞাপন নিয়ে হাজির হল ক্যাডবেরি। ক্যাডবেরি হল সেই ব্র্যান্ডগুলির মধ্যে একটি যা বিশেষ অনুষ্ঠান এবং উত্সবগুলিতে কোনও না কোনও অভিনব বার্তা বিজ্ঞাপনের মধ্যে দিয়ে তুলে ধরে।

করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ধাক্কার মুখে পড়েছেন স্থানীয় ছোট দোকান মালিকেরা। এই দীপাবলিতে তাঁদের জন্যই দেশের কাছে বার্তা পাঠায় ক্যাডবেরি। বিজ্ঞাপনে প্রধান মুখ হন অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)। ছোট, স্থানীয় ব্যবসার ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসাবে সমন্বিত একটি বিজ্ঞাপন নিয়ে আসে ক্যাডবেরি, যা করোনভাইরাস মহামারির কারণে অর্থনৈতিক ভাবে ক্ষতির মুখে পড়েছে। ইন্টারনেট এই উদ্যোগ বেশ প্রশংসা পেয়েছে।

বিজ্ঞাপনে এই বার্তাই দেওয়া হয়েছে, ‘ক্যাডবেরি শুধু একটি বিজ্ঞাপন নয়’। সংস্থার দাবি, নিছক নিজেদের পণ্য বিক্রিই শুধু লক্ষ্য নয়। বরং করোনা-লকডাউনে আর্থিক ভাবে ধস্ত ছোট ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোও উদ্দেশ্য তাদের। অতিমারির প্রকোপে যাঁদের রুজি রোজগারে টান পড়েছিল, বিজ্ঞাপনে জয়জয়কার তাঁদেরই। আর পর্দায় সেই ছোট ব্যবসায়ীদের মুখ হয়ে উঠেছেন কিং খান।

বিজ্ঞাপনে ক্রেতাদের কাছে শাহরুখের অনুরোধ, ‘‘নিজের বাড়ির পাশের ছোট দোকান থেকে ফোন কিনুন। মিষ্টিমুখ করুন ও করান পাড়ার দোকান থেকে। দু’পা হেঁটে এলাকাতেই কিনুন নতুন পোশাক।’’ ক্রমাগত লোকসানে আঁধার হয়ে থাকা মুখগুলোতে একটু আলো ছড়ানোর আর্জি বলিউডের ‘বাদশা’র।

অথচ এ বার দীপাবলির আলো পৌঁছবে না সেই কিং খানের বাড়ি ‘মন্নত’-এই। মাদক-কাণ্ডে গ্রেফতার হয়ে বড় ছেলে আরিয়ান খান বন্দি আর্থার রোড জেলে। দীপাবলির আগে জামিন পাবেন কিনা, তা নিয়ে ইতিমধ্যেই সংশয় প্রকাশ করেছেন শাহরুখের এক বন্ধু। বলেছেন, ‘‘১৩ নভেম্বর আরিয়ানের জন্মদিন। তার মধ্যে জামিন না পেলে তো জন্মদিনও জেলেই কাটবে। সে কথা ভেবেই আমরা আতঙ্কিত।’’ ২ অক্টোবর শাহরুখের জন্মদিন। সে দিনও ভক্তদের জমায়েত হবে না বাড়ির সামনে। খোদ শাহরুখের অনুরোধে। সে কথা জানিয়েছেন ওই পারিবারিক বন্ধুই।

‘আঁধার’ দীপাবলিতে তবু অন্যের ঘরে রোশনাই ছড়াতে চান কিং খান। হোক না বিজ্ঞাপন, তাতেই মুগ্ধ ভক্তরা!

Exit mobile version