Shah Rukh Khan In KIFF 2022: Shah Rukh Khan talks about social media amid Boycott Pathaan Twitter trend

Shah Rukh Khan In KIFF 2022: ‘পাঠান’ বয়কটের ডাকের মধ্যেই কিফ মঞ্চে কড়া বার্তা শাহরুখের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘পাঠান’ নিষিদ্ধ হতে পারে মধ্যপ্রদেশে, বুধবার রাতেই সে আভাস পাওয়া গিয়েছিল। ‘খারাপ অভিপ্রায়ে’ বানানো এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তির যোগ্য নয়, সাফ জানিয়ে দিয়েছেন সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তার পরেই নেটদুনিয়া ছেয়ে গিয়েছে বয়কট-রবে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন সংক্রান্ত প্রতিটি পোস্টের নীচে মন্তব্য জমছে ‘বয়কট পাঠান’। বৃহস্পতিবার ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে শহরে উপস্থিত ছিলেন শাহরুখ। সেখানেই নিজের বক্তৃতায় তিনি সিনেমার উপর সমাজমাধ্যমের কুপ্রভাবের প্রসঙ্গ তুললেন।

শাহরুখ খান সোশ্যাল মিডিয়ার সুবিধা, অসুবিধা নিয়ে মুখ খোলেন। তিনি বলেছেন, ‘সোশ্যাল মিডিয়া কখনও কখনও ক্ষুদ্র মানসিকতার দ্বারা পরিচালিত হয়। এটি মানুষকে তাঁর অনৈতিকতার মধ্যে আটকে রাখে। কোথায় একটা পড়েছি, নেগেটিভিটির কারণে সোশ্যাল মিডিয়ার প্রতি আকর্ষণ বাড়ছে। এই ধরনের মানসিকতা অনেকের মধ্যে একসঙ্গে বিভেদের এবং ধ্বংসের মানসিকতাকে বাড়াচ্ছে। তবে আমার বিশ্বাস সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সে নিজের মতো টিকে থাকবে।’ নাম না করেও যে নিন্দকদেরই জবাব দিলেন বাদশা, তা শাহরুখের এই উক্তি থেকেই স্পষ্ট।

আরও পড়ুন: Janhvi Kapoor: সমুদ্রের মাঝে নিয়ন বিকিনিতে জাহ্নবী! ঝলসে উঠল নেটপাড়া

নেতিবাচক চিন্তাভাবনা যে তিনি পাত্তা দেন না, তা-ও বোঝা গেল। কারণ শেষে তিনি ‘পাঠান’ ছবির সংলাপ ধার করে বললেন, ‘‘ম্যাঁয়, আপ অওর সব পজ়িটিভ লোক অভি জিন্দা হ্যায়।’’ যেকোনও পরিস্থিতিতে প্রত্যেককে ধৈর্য ধরার কথা বলেন বাদশা। তিনি বলেন, যা-ই হয়ে যাক না কেন, প্রত্যেককে পজিটিভ থাকতে হবে।

এদিন নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হল ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে গোটা অনুষ্ঠান এগিয়ে চলেছে। বাংলার অ্যাম্বাসেডর শাহরুখ খান থেকে বাংলার জামাই অমিতাভ বচ্চন, কুমার শানু, অরিজিৎ সিং, সৌরভ গঙ্গোপাধ্যায়, রানি মুখোপাধ্যায় কে উপস্থিত ছিলেন না! কিন্তু দর্শকরা কার বক্তব্যের জন্য অপেক্ষা করে রয়েছেন সেটা উপস্থিত সকলেই বেশ ভালো মতোই বুঝতে পারছিলেন । আর তাই যখন সেই কিং খান মঞ্চে বক্তব্য রাখতে উঠে এলেন গোটা স্টেডিয়াম উচ্ছ্বাসে ফেটে পড়ে।

আরও পড়ুন: Boycott Pathaan: গান জুড়ে শরীর-প্রদর্শন, দীপিকার ‘বেশরমি’র জেরে ছড়াচ্ছে বয়কটের আগুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest