Shah Rukh Khan only Indian in Empire magazine's '50 Greatest Actors of All Time

Shah Rukh Khan: সর্বকালের সেরা ৫০ অভিনেতার তালিকায় একমাত্র ভারতীয় কিং খান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিনি শুধু বলিউডের নন, সারা পৃথিবী জুড়েই রয়েছে শাহরুখ খানের (Shah Rukh Khan )ফ্যান। অ্যাক্টিং স্কিল, স্ক্রিন প্রেজেন্স থেকে শুরু করে তাঁর বিনয়ী স্বভাবের জন্য তিনি অচিরেই হয়ে উঠেছেন গ্লোবাল সুপারস্টার। সম্প্রতি বিশ্বের অন্যতম লিডিং ম্যাগাজিন প্রকাশ করে সর্বকালের সেরা ৫০ জন অভিনেতা অভিনেত্রীর তালিকা। সেই তালিকায় রয়েছেন একজনই ভারতীয়, তিনি হলেন শাহরুখ খান।

সোশ্যাল মিডিয়ায় দ্য এম্প্যায়ার প্রকাশ করে সেরা ৫০-এর তালিকা। এ যাবৎ সর্বকালের সেরা ৫০ অভিনেতাকে বেছে নেওয়া হয়েছে। সাধারণ মানুষের ভোটেই তৈরি হয়েছে সেই তালিকা। শাহরুখ খান ছাড়া যাঁরা এই তালিকায় রয়েছেন ডেনজেল ওয়াশিংটন, টম ক্রুজ, ফ্লোরেন্স পাগ, টম হ্যাঙ্কস সহ আরও অনেকে। তবে শাহরুখ ছাড়া আর কোনও ভারতীয়ই জায়গা পায়নি সেই তালিকায়।

এই লিস্টে বাদশাহের একাধিক উল্লেখযোগ্য কাজের কথা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে আছে ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবি থেকে রাহুল খান্নার চরিত্র, সঞ্জয় লীলা বনসালির ‘দেবদাস’ থেকে দেবদাস মুখোপাধ্যায়, আশুতোষ গোয়ারিকরের ‘স্বদেশ’ ছবি থেকে মোহন ভার্গব- এর চরিত্র, ইত্যাদি।

আরও পড়ুন: Amitabh Bachchan: ভাব প্রকাশের স্বাধীনতা নিয়ে প্রশ্ন অমিতাভের, বিজেপি খোঁচা দিতেই পাল্টা জবাব নুসরতের

এই তালিকায় কিং খানের একাধিক উল্লেখযোগ্য ডায়লগের কথাও উল্লেখ করা হয়েছে। এর মধ্যে আছে, ‘জব তক হ্যায় জান’ ছবির ‘জীবন প্রতিদিন আমাদের একটু একটু করে মারে। আর বোমা একেবারে’ ডায়লগটি। এই ছবিতে তিনি ভারতীয় আর্মির মেজর সমর আনন্দের চরিত্রে অভিনয় করেছিলেন। এটাই যশ চোপড়ার শেষ পরিচালিত ছবি। শাহরুখের সঙ্গে এখানে ক্যাটরিনা কাইফ এবং অনুষ্কা শর্মাকে দেখা গিয়েছিল।

দীর্ঘ ৪ বছর পর বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। সিক্স প্যাক নিয়ে অ্যাকশন মুডে ফিরছেন তিনি। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’।

আরও পড়ুন: Jhoome Jo Pathaan: ‘বেশরম’ বিতর্ককে উড়িয়ে দ্বিতীয় গানের Supar Hot পোস্টার লঞ্চ কিং খানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest