‘কলকাতা মানে একটা আবেগ’, আমফান বিধ্বস্ত বাংলার জন্য খোলা চিঠি কিং খানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: বাংলার আমফান বিধ্বস্তদের জন্য দু হাত খুলে সাহায্যের ঘোষণা আগেই করা হয়েছে শাহরুখ খানের তরফে। বাদশার দুই সংস্থা কলকাতা নাইট রাইডার্স এবং মীর ফাউন্ডেশনের তরফে বুধবার বিকালেই সেই ঘোষণা করা হয়েছিল। শুক্রবার তাঁর প্রিয় কলকাতাবাসীর জন্য খোলা চিঠি লিখলেন বাংলার ব্র্যান্ড আম্বাসাডার শাহরুখ খান।

ট্যুইটারে শুক্রবার তিনি পোস্ট করেছেন, ‘কলকাতা আমার কাছে শুধু একটা শহর নয়। কলকাতা মানে আবেগ। কলকাতা আমায় বন্ধুত্ব দিয়েছে, ভালবাসা দিয়েছে, আনন্দ দিয়েছে। কিন্তু সবথেকে বড় হল, কলকাতায় আমি শিখেছি ঐক্য আর একসঙ্গে কাজ করার গুরুত্ব। ব্যক্তিগতভাবে আমার মনে হয় কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আমার সম্পর্ক অনেকটা জীবনের চড়াই-উতরাইয়ের মতোই। ইডেন গার্ডেন্সে ভাল দিনও দেখেছি, খারাপ দিনও দেখেছি। তবুও দিনের শেষে স্টেডিয়ামে দাঁড়িয়ে আমরা সবাই একসঙ্গে এই আশায় বুক বেঁধেছি যে ‘করব…লড়ব…জিতব।’

https://www.instagram.com/p/CAxKpFEljcD/

‘এই দুঃসময়ে আমার অভিজ্ঞতাই আমায় বলছে, হাতে হাত রেখে একসঙ্গে উঠে দাঁড়াতে হবে আমাদের। সাহসের সঙ্গে একজোট হতে হবে। একসঙ্গে লড়তে হবে জেতার জন্য। আমপানে বিপর্যস্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সামনে যত বাধাই আসুক না কেন, আমরা একসঙ্গে সেই বাধা-বিপত্তি পেরিয়ে যাব।’

আরও পড়ুন: একসময় লোকাল ট্রেনে যাতায়াত করতেন, ভাইরাল হল সোনু সুদের ‘স্ট্রাগল’

বাংলার প্রতি শাহরুখের এই ভালোবাসায় অভিভূত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শাহরুখের টুইট রি-্টুইট করে মুখ্যমন্ত্রী লেখেন,  এই কঠিন সময়ে বাংলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ শাহরুখ, মীর ফাউন্ডেশন এবং আমাদের ভীষণ আপন কলকাতা নাইট রাইডার্স। এটা ভীষণ চিন্তাশীল এবং অর্থপূর্ন অনুদান। বাংলা একসঙ্গে,একত্রে এই ধ্বংসাত্মক পরিস্থিতির মোকাবিলা করবে। বাংলা সাহসী এবং আমরা জিতবই’।

কেকেআরের তরফে টুইট বার্তায় জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করবে শাহরুখ খানের এই ক্রিকেট ফ্রাঞ্চাইসি। যদিও নির্দিষ্ট কোনও টাকার অঙ্ক জানানো হয়নি। গোটা কলকাতা শহর জুড়ে ভেঙে পড়েছে কয়েক হাজার গাছ, তাই তিলোত্তমাকে ফের সবুজে মুড়তে ৫০০০ গাছ লাগাতে চলেছে কেকেআর।

সর্বোপরি, সাইক্লোন আমফানে সবথেকে ক্ষতিগ্রস্ত চার জেলা- কলকাতা, দুই ২৪ পরগনা ও পূ্র্ব মেদিনীপুরে দুর্গতদের খাদ্য সামগ্রী ও প্রয়োজনীয় স্বাস্থ্য সরঞ্জাম বিতরণ করার কথা জানিয়েছে নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন। তারা এই প্রকল্পের নাম দিযেছে কেকেআর সহায়তা বাহন। এই সমস্ত কাজই করোনা ভাইরাস সংক্রান্ত সরকারি নির্দেশিকা ও সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মেনে করা হবে বলেও জানানো হয়েছে নাইট কর্তৃপক্ষের তরফে।

আরও পড়ুন: করোনা-আমপান পরিস্থিতিতে মিমি-নুসরত কে কাকে টেক্কা দিল,দেখে নিন চোখ চালিয়ে

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest