Shah Rukh Khan's son Aryan Khan's bail order has been adjourned by Bombay High Court

Aryan Khan Case: বম্বে হাই কোর্টে অসমাপ্ত আরিয়ানের জামিনের শুনানি, জামিন পেল ২ অভিযুক্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বোম্বে হাই কোর্টে আরিয়ান খানের হয়ে প্রাক্তন অ্যাটর্নিজেলারেল মুকুল রোহতাগি মাদক মামলায় সওয়াল করলেন৷ দীর্ঘ সওয়াল জবাবের পরেও মাদক মামলায় জামিন পেলেন না আরিয়ান খান৷ আগামী কাল বুধবার এই মামলার ফের শুনানি হবে৷ একই সঙ্গে মাদক মামলায় আরও দুই অভিযুক্ত আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচারও শুনানি হবে কাল৷

২ অক্টোবর মুম্বইয়ের বিলাসবহুল কর্ডেলিয়া ক্রুজে হানা দেয় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। শোনা যায়, এনসিবি’র সেই টিমের নেতৃত্বে ছিলেন সমীর ওয়াংখেড়ে (Sameer Wankhede)। ক্রুজেই পার্টি থেকেই আরিয়ান ও তাঁর সঙ্গীদের আটক করা হয়। কয়েকপ্রস্থ জিজ্ঞাসাবাদের পর ৩ অক্টোবর শাহরুখপুত্রকে গ্রেপ্তার করা হয়।

এদিন বিকাল চারটের কিছু পর শুরু হয় জামিনের আবেদনের শুনানি। সন্ধ্যা ছটা-র পর বিচারপতি জানান আগামিকাল ফের চলবে শুনানি।   বুধবার (আগামিকাল) ফের হাইকোর্টে চলবে এই মামলার সওয়াল-জবাব। আগামিকাল দুপুর ২.৩০ পর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে এই মামলার শুনানি। আরিয়ান-আরবাজ-মুনমুনরা এদিন জামিন না পেলেও মামলার অপর দুই অভিযুক্ত মণীশ গারহিয়া (Manish Garhiya) এবং অভিন সাহু (Avin Sahu)-র জামিন মঞ্জুর করেছে বিশেষ এনডিপিএস আদালত।
আরিয়ান খানের কাছ থেকে কোনও মাদক উদ্ধার হয়নি, সে মাদক সেবন করেছে এমন কোনও প্রমাণও এনসিবির হাতে নেই। গ্রেফতারির পর আরিয়ান খানের মেডিক্যাল টেস্টও করা হয়নি, সেবন করেছে কিনা তা খতিয়ে দেখতে- হাই কোর্টকে জানাল তাঁর কৌঁসুলি মুকুল রোহাতগি। কোনওরকম উপযুক্ত কারণ ছাড়াই আরিয়ান খানকে গ্রেফতার করা হয়েছে দলিল তাঁর।
আরিয়ান খানের জামিনের আর্জির শুনানির ঠিক আগে বম্বে হাই কোর্টে হলফনামা জমা দিল কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থা। সেই হলফনামায় এনসিবির তরফে চাঞ্চল্যকর অভিযোগ আনা হয়েছে শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানির বিরুদ্ধে। পূজা দাদলানি প্রভাব খাটানোর চেষ্ট করেছে মামলার সাক্ষীদের উপর, দাবি এনসিবির।
মাদক-মামলার তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেইল জানিয়েছেন, শাহরুখ-পুত্রকে গ্রেফতার করার পর তাঁকে টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন সমীর। তা ছাড়া প্রভাকর আশঙ্কা করছেন, সমীর তাঁকেও বিপদে ফেলতে পারেন। অন্য দিকে সমীরের বিরুদ্ধে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে এনসিবি। এমনই বিতর্কের মাঝে সোমবার রাতে দিল্লি পৌঁছলেন সমীর। দিল্লি বিমানবন্দরে সাংবাদিকদের সামনে তিনি জানান, তাঁকে তলব করা হয়নি। কেবল কাজের সূত্রেই রাজধানীতে গিয়েছেন তিনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest