‘আউটসাইডার’ থেকে ‘বাদশা’! বলিউডে ২৮ বছর পূর্ণ করায় দর্শকদের ধন্যবাদ জানালেন SRK

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: এ বছর বলিউডে ২৮ বছর বয়স হল তাঁর। দর্শকদের মাতিয়ে নানা রঙের এই সফর করেছেন শাহরুখ খান। রাজু বন গ্যয়া জেন্টলম্যান, চমৎকার, কভি হাঁ কভি না-র সদ্য তরুণ স্বদেশ, চক দে ইন্ডিয়া-র পথ পেরিয়ে এখন করেন ডিয়ার জিন্দেগি, জিরো-র মত ছবি। তাঁর অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে উৎসবে মেতেছেন। টুইটারে সকলকে ধন্যবাদ দিয়েছেন বাদশা।

তিনি লেখেন, ‘জানতেই পারলাম না কখন আমার প‍্যাশন আমার লক্ষ‍্যে পরিণত হল আর তারপর আমার পেশা হয়ে গেল। সকলকে ধন‍্যবাদ এতগুলো বছর ধরে আমার অভিনয়কে পছন্দ করার জন‍্য। পেশার থেকেও বেশি আমি নিজের প‍্যাশনে বিশ্বাস করি। আরও বহু বছর ধরে আপনাদের মনোরঞ্জন করে যাওয়ার আশা রাখি।’ টুইটের পাশাপাশি নিজের একটি ছবিও শেয়ার করেছেন শাহরুখ। স্ত্রী গৌরিকে ছবিটি তুলে দেওয়ার জন‍্য ধন‍্যবাদ জানিয়ে লিখেছেন, ‘২৮ বছর ও আরও বাকি’।

আরও পড়ুন: রংচঙে বিকিনি! সুইমিংপুলে আগুন ধরালেন ‘মহব্বতে’ অভিনেত্রী, দেখুন…

১৯৯২ সালের ২৫ জুন মুক্তি পায় শাহরুখের প্রথম ছবি ‘দিওয়ানা’। পার্শ্বচরিত্রে অভিনয় করেও সবার নজর নিজের দিকে ঘুরিয়ে নিয়েছিলেন তিনি। ব্লকবাস্টার হিট হয়েছিল এই ছবি। ছবিতে শাহরুখ ছাড়াও ছিলেন ঋষি কাপুর ও মুখ‍্য অভিনেত্রীর চরিত্রে দিব‍্যা ভারতী। কিন্তু ছবির নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না তিনি। প্রথমে আরমান কোহলিকে এই চরিত্রের প্রস্তাব দেওয়া হয়‍। তিনি রাজি হন, শুটিংয়ের প্রথম শিডিউলও শেষ হয়ে যায়। কিন্তু তারপর নির্মাতাদের সঙ্গে মনোমালিন‍্যের কারনে ছবি ছেড়ে বেরিয়ে যান আরমান। তাঁর জায়গায় আসেন শাহরুখ।

তারও আগে টেলিভিশনে ‘সার্কাস’ ও ‘ফৌজি’ ধারাবাহিকের হাত ধরে প্রথম অভিনয় জগতে পা রাখেন শাহরুখ খান। কোনও ‘গডফাদার’ ছাড়াই বহিরাগত হয়েও শুধুমাত্র নিজের প্রতিভার জোরে ‘কিং খান’ তকমা পেয়েছেন শাহরুখ।

এই মূহূর্তে অভিনয় থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন কিং খান। তাঁর শেষ ছবি ‘জিরো’র বক্স অফিসে ভরাডুবির পরেই এই সিদ্ধান্ত নেন তিনি। তবে তাঁর প্রযোজনা সংস্থার কাজ চলছে পুরোদমে। তিনি নিজেও ব‍্যস্ত রয়েছেন নতুন নতুন চিত্রনাট‍্য পড়া ও শোনার কাজে। তবে শাহরুখ অনুরাগীদের আশা খুব শীঘ্রই পর্দায় ফিরবেন বাদশা।

আরও পড়ুন: লাগাতার সমালোচনার জের! সুশান্তের মৃত‍্যুর ১৪ দিন পর বড় সিদ্ধান্ত নিলেন রিয়া

Gmail 6
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest