Site icon The News Nest

ইলেকট্রিক বিলের নামে ভুয়ো লিঙ্ক, ক্লিক করতেই নিমেষে ফাঁকা অ্যাকাউন্ট শান্তিলাল মুখোপাধ্যায়ের

SHANTILAL

বড়সড় প্রতারণার ফাঁদে অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়। বিদ্যুতের বিলের নামে একটি লিঙ্ক আসে ফোনে। ক্লিক করতেই অ্যাকাউন্ট থেকে আড়াই লক্ষ টাকা উধাও অভিনেতার। ঘটনায় সরশুনা থানা, লালবাজারের সাইবার সেল এবং ব্যাঙ্কে অভিযোগ দায়ের করেছেন অভিনেতা।

জানা গিয়েছে, গত ১৩ জুন অভিনেতার ব্যক্তিগত মোবাইল নম্বরে একটি এসএমএস আসে। যে এসএমএসে দাবি করা হয়, রাতের মধ্যে ইলেকট্রিক বিল জমা দিতে হবে। নইলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। ওই এসএমএস দেখে তড়িঘড়ি ইলেকট্রিক বিল মেটান অভিনেতা। তারপরই তাঁর কাছে অচেনা নম্বর থেকে একটি ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে পেমেন্ট আপডেট করার জন্য ১১ টাকা দিতে হবে বলে জানায়। একটি লিংকে ক্লিক করে ওই টাকা দেওয়ার কথা বলা হয়। সেই মতো অভিনেতা ওই লিংকে ক্লিক করেন। এরপরই অভিনেতা জানতে পারেন, তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে আড়াই লক্ষ টাকা।

আরও পড়ুন: Avrodh Season 2: মাঝে মাত্র একটা দিন! আগামীকাল মুক্তি আবিরের প্রথম হিন্দি ওয়েব সিরিজের

প্রতারণার শিকার যে তিনি হয়েছেন, তা বুঝতে আর বিশেষ বেগ পেতে হয়নি অভিনেতাকে। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হন তিনি। সরশুনা থানা এবং লালবাজারের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রমাণ হিসাবে এসএমএস এবং ওই অচেনা নম্বর থেকে আসা ফোন সংক্রান্ত সমস্ত তথ্য পুলিশকর্তাদের জানিয়েছেন তিনি। তবে এখনও পর্যন্ত কেউই পুলিশের জালে ধরা পড়েনি।

প্রসঙ্গত, টাকা হাতানোর এক প্রতারণা চক্র চলছে। নতুন পথে ছক কাটছেন প্রতারকরা। বিদ্যুতের বিল মেটানো থাকলেও মিথ্যে বলা হচ্ছে এসএমএস করে। এরপর লিঙ্কে ক্লিক করলে টাকা উধাও হচ্ছে। মাস কয়েকের মধ্যে এমনই একাধিক অভিযোগ দায়ের হয়েছে থানায়। এই প্রতারণার ফাঁদে পা রাখা মানেই, অ্যাকাউন্ট ফাঁকা হতে পারে আপনার। তাই যেকোনও লিংকে ক্লিক না করার পরামর্শই দিচ্ছেন বিশেষজ্ঞরা। তাঁদের পরামর্শ –

আরও পড়ুন: Ranveer-Deepika: দীপিকার জন্য ‘অমর’ ফুল আনতে দুর্গম পর্বতে রণবীরের ‘মিশন ইম্পসিবল’!

 

Exit mobile version