Should the surname be changed after marriage? Vikram-Madhumita's 'Kuler Achaar ' will raise questions

পদবি কি বিয়ের পর বদলে ফেলা উচিত? প্রশ্ন তুলবে বিক্রম-মধুমিতার ‘কুলের আচার’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এই প্রথমবার এক সিনেমায় জুটি বাঁধতে চলেছেন মধুমিতা সরকার (Madhumita Sarcar) ও বিক্রম চট্টোপাধ‌্যায় (Vikram Chatterjee)। তাঁদের নিয়ে তৈরি হবে এসভিএফের নতুন ছবি ‘কুলের আচার’ (Kuler Achaar)। পরিচালনায় সুদীপ দাস।শেক্সপিয়ার বলে গেছেন, ‘হোয়াটস ইন এ নেম?’ আর পরিচালক সুদীপ দাসের ‘কুলের আচার’ বলবে ‘হোয়াটস ইন এ সারনেম?’ এটাই একটা গোটা ছবির বিষয়বস্তু। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন মধুমিতা সরকার ও বিক্রম চট্টোপাধ্যায়। বিক্রমের বাবা-মা’র চরিত্রে থাকছেন ইন্দ্রাণী হালদার ও নীল মুখোপাধ্যায়।

টেলিভিশনের জনপ্রিয় মুখ মধুমিতা,ধীরে ধীরে বড়পর্দায় নিজের জায়গা তৈরি করেছেন। এ বছরের শুরুতেই তাঁর সাফল‌্য এসেছে ‘চিনি’ ছবিতে। অন‌্যদিকে বিক্রম টেলিভিশনের প্রতিষ্ঠিত মুখ, ওয়েব প্ল‌্যাটফর্ম-সিনেমাতেও সফল। কিন্তু এই দু’জনকে আগে কখনও একসঙ্গে কাজ করতে দেখা যায়নি। এবার ‘কুলের আচার’ নামক ফ‌্যামিলি ড্রামায় তাঁরা একসঙ্গে কাজ করবেন।

মধুমিতার চরিত্রের নাম ‘মিঠি’, অন‌্যদিকে বিক্রম হচ্ছেন ‘প্রীতম’। মিঠির শাশুড়ির চরিত্রে বহুদিন পর বড়পর্দায় পাওয়া যাবে ইন্দ্রাণী হালদারকে (Indrani Halder)। ধারাবাহিকের কাজ শেষ হওয়ার পর এই ছবির মাধ‌্যমেই বড়পর্দায় প্রত‌্যাবর্তন ঘটছে তাঁর। ইন্দ্রাণীর স্বামীর ভূমিকায় অভিনয় করবেন নীল (সুজন) মুখোপাধ‌্যায় (Neel Mukherjee)।

পরিচালক সুদীপ দাস জানালেন, ‘আমার গল্পের নায়িকা তাঁর বিয়ের আগেকার পদবিটাই ধরে রাখতে চাইলে সমাজ তাঁকে হাজারো প্রশ্ন করে। আমাদের পদবি আমাদের পরিচয়, অতীত, সেটা আমাদের বাবা-মায়ের ঐতিহ্য, তাহলে কেন শুধু মেয়েরাই নিজেদের পদবি পালটাবে? কেন বিয়ের পর তাঁর পরিচয়টা বদলে যাবে? তাহলে কি বিয়ের পর যে সকল মেয়েরা পদবি পালটে ফেলে তাঁরা ভুল? কে ঠিক, কে বেঠিক- এই সব টক-ঝাল-মিষ্টি প্রশ্ন নিয়েই কুলের আচার’।

 

View this post on Instagram

 

A post shared by Madhumita Sarcar (@madhumita_sarcar)

 

অভিনেতা বিক্রম চট্টোপাধ‌্যায় বলছেন, “আমি আর মধুমিতা প্রথমবার এই ছবিতে একসঙ্গে কাজ করব। মধুমিতা খুব ভাল কাজ করছে। আমরা সদ‌্য বিবাহিত দম্পতির ভূমিকায় রয়েছি। ‘কুলের আচার’ ফ‌্যামিলি ড্রামা। ছবির নামটাও খুব ইন্টারেস্টিং। বলতে পারো, টক-ঝাল-মিষ্টি একটা স্বাদ রয়েছে গল্পে।” ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুটিং শুরু। ক্রিয়েটিভ ডিরেক্টর হিসাবে যুক্ত থাকছেন মৈনাক ভৌমিক। মিউজিক করবেন প্রসেনের দলবল। ক‌্যামেরার দায়িত্বে প্রসেনজিৎ চৌধুরী। আবহসংগীতের দায়িত্বে থাকছেন অমিত-ঈশান।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest