Shubh muhurat of mastermoshai apni kichui dekhenni

ছাত্র রাজনীতি নিয়ে ছবিতে যশ-নুসরত, হয়ে গেল ছবির মহরত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বনানি সাহা ও অভিনেত্রী এনা সাহার প্রযোজনায় তৈরি হচ্ছে আরও একটি বাংলা ছবি, যার নাম ‘মাস্টারমশাই আপনি কিছুই দেখেননি’। ছবিতে অভিনয় করছেন নুসরত জাহান ও যশ দাশগুপ্ত। বৃহস্পতিবার হয়ে গেল ছবির মহরত।  এই ছবির নাম ‘মাস্টারমশাই আপনি কিছুই দেখেননি’। জানা গিয়েছে ছাত্র রাজনীতিকে নিয়েই তৈরি হয়েছে এই ছবির গল্প। পরিচালক শিলাদিত্য মৌলিক।

শিলাদিত্য়র এই ছবির গল্প এক ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করেই তৈরি হয়েছে। যার সাক্ষী মাস্টারমশাই। এরকমই এক গল্পে পরিচালক নিয়ে এসেছেন সম্পর্কের জটিলতা। ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত তপন সিনহার ‘আতঙ্ক’ ছবিতে সুমন্ত মুখোপাধ্যায়ের সংলাপ ছিল “মাস্টারমশাই, আপনি কিন্তু কিছুই দেখেননি”। পরিচালক শিলাদিত্য মৌলিক জানিয়েছেন, তাঁর এই নতুন ছবিটি তপন সিনহাকেই ট্রিবিউট দিচ্ছে। জানা গিয়েছে, যশ দাশগুপ্ত, নুসরত জাহানের পাশাপাশি এই ছবিতে দেখা যাবে আরেক অভিনেতাকেও। তবে এই নতুন অভিনেতা সম্পর্কে এখনই কিছু ফাঁস করতে চান না ছবির টিম।

শিলাদিত্য জানিয়েছেন, ‘আতঙ্ক’ ছবির মতো গল্প একেবারেই নয় আমার ছবির। কিন্তু প্রেক্ষাপট সেটাই। ২০০০ সালের গল্প। যশ ও নুসরতকে দেখা যাবে কলেজের সিনিয়র ছাত্রের চরিত্রে। ওরা রিসার্চ ফেলোর চরিত্রে অভিনয় করছে। ছাত্র রাজনীতি জীবনে কী-কী প্রভাব ফেলে, সেটা নিয়েই গল্প।

এনা সাহার পরের ছবি পর্দায় আবার ফিরিয়ে আনছে ‘যশরত’ জুটিকে। ছবির একটি গানের শ্যুট ইতিমধ্যেই হয়ে গিয়েছে কাশ্মীরে। মোমো-র লেখা গল্প বলবে পিএইচডি করতে আসা তিন বন্ধুর কথা। যাঁরা পড়াশোনা, রাজনীতি দুটোই করে। সেই সঙ্গে থাকবে কলেজ সম্পর্কের দিকটিও। এই প্রজন্মের ছাত্র-রাজনীতির বর্তমান পরিস্থিতিকেই কি তুলে ধরবেন ‘যশরত’? নুসরত শাসকদলের সাংসদ। যশও চলতি বছরের বিধানসভা নির্বাচনে বিরোধী পক্ষের হয়ে লড়েছিলেন। সেই জন্যেই কি রাজনীতি ছায়ায় গল্প এগোবে? আগাম সমস্ত ধারণা নস্যাৎ করে দিয়েছেন পরিচালক। তাঁর দাবি, ‘‘নানা ধরনের প্রেম, নানা ধারার সম্পর্ক এই ছবিতে বলা হয়েছে। ছাত্র রাজনীতির সঙ্গে প্রেমের সমান্তরাল বিস্তার তেমন ভাবে উন্মোচিত হয়নি। আমি বরাবর নতুনত্ব উপহার দিই। এ বারেও সেই পথেই হাঁটছি।’’

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest