Sidharth shukla death : lesser known facts about sidharth shukla

Sidharth Shukla: আলিয়ার বিপরীতে বলি-ডেবিউ, ফিরে দেখা বিগ বস ১৩-র বিজেতার কেরিয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও একবার স্তব্ধ হল বলিউড। মাত্র ৪০-এই থেমে গেল সিদ্ধার্থ শুক্লার জীবন। এ ক্ষতি কিছুতেই মেনে নিতে পারছেন না গোটা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর অগণিত ভক্তকুল। স্বাস্থ্য সচেতন সিদ্ধার্থের সঙ্গে যে এমনটা ঘটে যেতে পারে মেনেই নিতে পারছেন না তাঁরা।  দেখে নেওয়া যাক তাঁর জীবনের কিছু না জানা অধ্যায় –

ছোট থেকেই ফুটবলের প্রতি ছিল সিদ্ধার্থের ভালোবাসা। ছোট থেকেই টেনিস ও ফুটবলে বহুবার স্কুল থেকে প্রতিনিধিত্ব করেছেন।

মুম্বইতেই জন্ম ও বেড়ে উঠা এই তারকার। ইন্টেরিয়ার ডিজাইনিং নিয়ে পড়াশোনা করেছেন। এরপর মডেলিংয়ে কেরিয়ার গড়েন।

২০০৪ সালে Gladrags Manhunt and Megamodel Contest-এ প্রথম রানার্স আপ হয়েছিলেন সিদ্ধার্থ।  তাঁর টেলিভিশন সফর শুরু ‘বাবুল কা আঙ্গনা ছুটে না’ ধারাবাহিকের সঙ্গে। সোনি টিভির এই শো-এর সঙ্গে অভিনয়ের দুনিয়ায় পা রাখেন সিদ্ধার্থ।   এর পর একে একে বালিকা বধু, লাভ ইউ জিন্দেগির মতো ধারাবাহিকের মাধ্যমে খুব কম সময়েই টেলিভিশনের অন্যতম জনপ্রিয় মুখ হয়ে ওঠেন তিনি।

সিদ্ধার্থের অভিনয় কেরিয়ারের সবচেয়ে উল্লেখযোগ্য কাজ ‘বালিকা বধূ’। কালার্সের এই শো-তে জেলা প্রশাসক শিবরাজ শেখরের চরিত্রে অভিনয় করেছিলেন সিদ্ধার্থ শুক্লা। ভারতীয় টেলিভিশনের অন্যতম আদর্শ স্বামী হিসাবে ধরা হয় শিবকে। এই শো-এর সুবাদে রাতারাতি কোটি কোটি ভারতীয়র মনে জায়গা করে নিয়েছিলেন সিদ্ধার্থ।

রেশমি দেশাইয়ের সঙ্গে সিদ্ধার্থের ঝামেলা কারুর অজানা নয়, তবে টেলিভিশনের অন্যতম হিট জুটি তাঁরা। কালার্স চ্যানেলের ‘দিল শে দিল তক’ শো-তে একসঙ্গে দেখা মিলেছিল তাঁদের। ছিলেন অভিনেত্রী জেসমিনও। যিনি সিদ্ধার্থের অন্যতম কাছের বান্ধবী।

বালিকা বধূর সাফল্যের উপর ভর করে বলিউডে যাত্রা শুরু করেন সিদ্ধার্থ। বরুণ-আলিয়ার ‘হামটি শর্মা কি দুলহানিয়া’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন প্রয়াত তারকা। সেই সময় শোনা গিয়েছিল করণ জোহরের ধর্মা প্রোডাকশনের সঙ্গে তিনটি ছবির চুক্তি স্বাক্ষর করেছেন সিদ্ধার্থ। যদিও পরবর্তীতে অবশ্য আর ধর্মার সঙ্গে কাজ করেননি অভিনেতা।

রিয়ালিটি শো-এর দুনিয়ার উজ্জ্বল তারকা সিদ্ধার্থ। ডান্স রিয়ালিটি শো ‘ঝলক দিখলা জা’-র ছয় নম্বর সিজনে অংশ নিয়েছিলেন এই তারকা। সঞ্চালক হিসাবেও চুটিয়ে কাজ করেছেন। সাবধান ইন্ডিয়া, ইন্ডিয়াজ গট ট্যালেন্টের মতো শো সঞ্চালনা করতে দেখা গিয়েছে সিদ্ধার্থকে।

সিদ্ধার্থ শুক্লার চ্যাম্পিয়ান স্পিরিট কারুর অজানা নয়। খতরোকে খিলাড়ির (Fear Factor: Khatron Ke Khiladi 7.) সাত নম্বর সিজনের বিজেতা সিদ্ধার্থ শুক্লা।

২০১৯ সালে বিগ বস ১৩-তে অংশগ্রহণ করেন সিদ্ধার্থ। শুরু থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি। শেহনাজ গিলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা, রশমি দেশাইয়ের সঙ্গে ঝামেলা, আসিম রিয়াজের সঙ্গে বদলে যাওয়া সম্পর্কের সমীকরণ- সব নিয়েই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিলেন সিদ্ধার্থ। বিগ বস-এর ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় সিজনের বিজেতা হন সিদ্ধার্থ শুক্লা।

বিগ বস জয়ের পর গোটা দেশের নয়নের মণি হয়ে উঠেছিলেন সিদ্ধার্থ। শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্মেও ডেবিউ সারেন তিনি। চলতি বছর মে মাসেই মুক্তি পেয়েছে সিদ্ধার্থের একমাত্র ওয়েব শো ‘ব্রোকেন বাট বিউটিফুল ৩’।

সিদ্ধার্থ ছিলেন ফিটনেস ফ্রিক। বেশিরভাগ সময় কাটত জিমে। ২০১৫ সালে বেস্ট মডেল অফ দ্য ওয়ার্ল্ডের খেতাবও জেতেন তিনি। এত স্বাস্থ্য সচেতন একজন মানুষ কী করে এমন চরম পরিস্থিতির সম্মুখীন হলেন কিছুতেই মেনে নিতে পারছেন না তাঁর অনুরাগীরা।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest