Site icon The News Nest

Pathaan : ‘টুকরে গ্যাংয়ের রানির সঙ্গে কী করছেন শাহরুখ?’ খোঁচা বিতর্কিত অভিজিতের

WhatsApp Image 2022 12 30 at 3.28.31 PM

এবার সেন্সর বোর্ডের কড়া নজরে শাহরুখ ও দীপিকা অভিনীত ‘পাঠান’। যে ছবি নিয়ে গোটা দেশ জুড়ে বিতর্ক, সেই ছবিকে এবার সেন্সর বোর্ডের কাঁচি নিচের পড়তে হচ্ছে। ভারতীয় সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশির কথায়, শুধু বেশরম গানে দীপিকার বিকিনি নয়, পাঠান ছবিতে এমন অনেক দৃশ্য রয়েছে যা বাদ দিতে হবে।

প্রসূনের কথায়, ”সমস্ত বিতর্কের অবসান ঘটাতে সম্প্রতি ‘পাঠান’কে সিবিএফসিতে জমা দেওয়া হয়। বোর্ডের নীতিমালা অনুসারে এটি যথাযথ পরীক্ষার মধ্য দিয়ে গেছে। ছবিটিতে কিছু সংশোধন দিয়েছে কমিটি, এর মধ্যে রয়েছে বেশরম গানও। সংশোধন শেষে মুক্তির আগেই পুনরায় ছবিটি বোর্ডে জমা দিতেও বলা হয়েছে।”

গত ১২ নভেম্বর ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ (Besharam Rang) প্রকাশ্যে আসে। তারপর থেকে তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেওয়া হয়ে ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’ (Boycott Pathaan)। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে।

সোশ্যাল সাইটে অনেকেই লিখেছেন গেরুয়াবাদীরা ইস্যু সংকটে ভুগছে। তারা তাই বলিউডি খানদের চাপে ফলে নিজেদের দাপট দেখাতে চাইছে। তাতে তারা ওপর তলার প্রশ্রয়ও পাচ্ছে। এই প্রসূন জোশি মোদিকে বলেছিলেন আপনার মধ্যে কেটে ফকিরি আছে। তিনি বিজেপির অত্যন্ত কাছের মানুষ। এখন আর সিনেমা দেখে প্রতিবাদ হয় না। সিনেমা কে বানাচ্ছে তাই দেখেই চলে প্রোপাগান্ডা। এমন পরিস্থিতিতে শিল্পের ভবিষৎ সত্যি মারাত্মক বলে মনে করছেন অনেকে। অনেকে বলেছেন শাহরুখ বৈষ্ণ দেবী গিয়েও ম্যানেজ করতে পারলেন না।

Exit mobile version