‘তোমার দেহের প্রতিটা ইঞ্চি ভোগ করব’, ইমনকে অশ্লীল আক্রমণ ‘ছোটোলোক’ নেট নাগরিকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অন্যায় কোনওকালেই সহ্য করেন না ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। তা সে বাস্তব জগতেই হোক বা ভারচুয়াল জগতে। প্রতিবাদ জানাতে কখনও কুণ্ঠা বোধ করেন না জাতীয় পুরস্কার জয়ী বঙ্গললনা। তবে এই প্রথম সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী সাইবার বুলিং-এর মুখোমুখি।

সবাই তাঁর কাজ নিয়ে কথা বলে। নতুন গান শোনার অপেক্ষায় থাকে। কিন্তু কোনও দিন তাঁকে ‘ভোগ’ করার কদর্য ইঙ্গিত সোশ্যাল পেজে কেউ দেয়নি।অভিযুক্তের প্রোফাইল থেকে ইমনের কোনও একটি পোস্টের প্রতিক্রিয়া দিতে গিয়ে লেখা হয়, “তোমার দেহের প্রতিটা ইঞ্চি ভোগ করব, প্রতিটা পশমে আদর করব”। তারই স্ক্রিন শট শেয়ার করেছেন ইমন। অশ্লীল মন্তব্যটি মার্ক করে লিখেছেন,“দয়া করে এই প্রোফাইলটি ব্লক করুন বা এর বিরুদ্ধে রিপোর্ট করুন। উনি কী করবেন সেটা বলেছেন। আপনারা কী করতে পারেন একটু দেখিয়ে দিন প্লিজ!”

আরও পড়ুন : ‘ব্ল্যাক হোল’ নিয়ে দিগন্তকারী আবিষ্কার, পদার্থবিদ্যায় নোবেল জিতলেন তিন বিজ্ঞানী

সঙ্গে সঙ্গেই প্রতিবাদী হয়েছেন ইমন ।সোশ্যাল পেজে, লিখেছেন– ‘‘মেয়েদের একটু সম্মান করতে শিখুন! বলতে বাধ্য হচ্ছি, আপনার মা, বোনকে কেউ এই ধরনের কথা বললে আপনার কেমন লাগতো সেটা একটু বুকে হাত দিয়ে ভাবুন!’’

যাঁর গানে ইমনের জাতীয় পুরস্কার জয়, কী বলছেন সেই সুরকার-গীতিকার-শিল্পী অনুপম রায়? ঘটনার তীব্র নিন্দা করেছেন তিনি। জানিয়েছেন, ‘‘এখনকার নেট দুনিয়ায় এ রকম ঘটনা আকছার ঘটছে। মহিলাদের লক্ষ্য করে এই ধরনের মন্তব্য বেশি আসে। তিনি যদি তারকা হন তা হলে দ্রুত টার্গেট হয়ে যান। শুধু বলিউড নয়, টলিউডও এই সমস্যায় ভুগছে।’’

আসলে এই দেশের একটা বিরাট অংশ ‘ছোটোলোক’। শব্দটি সংবিধানে নেই। কোনও ধর্ম গ্রন্থে নেই। নীতিশাস্ত্রে নেই। রাষ্ট্রবিজ্ঞানেও নেই। কিন্তু বাস্তবে তার অস্তিত্ব আছে প্রবলভাবে। এদেশে সামান্য লেখাপড়া শেখা পড়ুয়াদের আগে কাজ ছিল স্কুলের দেওয়ালের গায়ে অশ্লীষ সব শব্দ লিখে আসা। মহিলাদের যৌনাঙ্গের ছবিও আঁকা। এখন তাদের অনেকের হাতেই মোবাইল। কিন্তু আদতে তো তারা সেই ‘ছোটোলোক’। কিংবা ‘ছোটলোকের বাচ্চ।’ যদিও বহুযুগ ধরে যারা আসলে ছোটোলোক তারা অনেকেই দরিদ্রজনকে ছোটোলোক হিসাবে চিহ্নিত করতে চেয়েছে। কিন্তু ছোটোলোক কারা এই নেট যুগে তা বুঝতে ভদ্রজনদের অসুবিধা হবার কথা নয়।

আরও পড়ুন : নিজের উজ্জ্বল ত্বকের রহস্য ফাঁস করলেন ভাগ্যশ্রী, জেনে নিন আপনিও…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest