Sonali Chakraborty Actor Passes Away Chief Minister West Bengal Express Condolences

সোনালি চক্রবর্তীর প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, বললেন ‘চলচ্চিত্র জগতে বড় ক্ষতি’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিনেত্রী সোনালি চক্রবর্তীর প্রয়াণে শোকপ্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিনীত একাধিক জনপ্রিয় ছবি এবং ধারাবাহিকের কথা উল্লেখ করে এদিন মুখ্যমন্ত্রী জানান, এই ঘটনা বাংলা চলচ্চিত্র জগতে এক অপূরণীয় ক্ষতির সমান। সমবেদনা জানান তাঁর স্বামী অভিনেতা শংকর চক্রবর্তীর প্রতিও।

শোকবার্তায় মমতা বন্দ্যোপাধ্য়ায় লেখেন, “বিশিষ্ট অভিনেত্রী সোনালি চক্রবর্তীর প্রয়াণে আমি গভীর শোকপ্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৫৯ বছর। তাঁর অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র দাদার কীর্তি, সংসার সংগ্রাম ইত্যাদি। চলচ্চিত্র ছাড়াও জননী, গাঁটছড়া ইত্যাদি জনপ্রিয় টিভি সিরিয়ালে তিনি অভিনয় করেছেন। তাঁর মৃত্যু অভিনয় জগতের এক বড় ক্ষতি। আমি সোনালি চক্রবর্তীর স্বামী শংকর চক্রবর্তী সহ অন্যান্য পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

দীর্ঘ দিন ধরে লিভারের জটিলতায় ভুগছিলেন সোনালি। সেই পুরনো অসুস্থতাই মাথাচাড়া দিয়ে উঠতে এ বার হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তবে টানা দু’দিন লড়াইয়ের পর মৃত্যুর কাছে হেরে যান তিনি। স্ত্রীর মৃত্যুসংবাদ সোমবার সকালে ফেসবুকে জানান শঙ্কর। পরিবার সূত্রে খবর, অভিনেত্রীর শেষকৃত্য হবে কেওড়াতলা মহাশ্মশানে।

সম্প্রতি ‘গাঁটছড়া’ ধারাবাহিকে খড়ি ওরফে শোলাঙ্কির জেঠিমার চরিত্রে দেখা যাচ্ছিল সোনালীকে৷ তাঁর মৃত্যুতে টেলিভিশন জগতে শোকের ছায়া নেমে এসেছে।

সম্প্রতি মূলত ছোট পর্দায় তাঁকে দেখা গেলেও বড় পর্দায়ও এক সময়ে চুটিয়ে কাজ করেছিলেন সোনালি। নব্বইয়ের দশকের একাধিক বাংলা ছবিতে অভিনয় করার পরও ২০০২ সালে ‘হার জিৎ’, ২০০৮ সালে ‘বন্ধন’-এর মতো বেশ কিছু হিট ছবিতে দেখা গিয়েছিল সোনালিকে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest