Sonam Kapoor On Hijab Row: If Turban Can Be A Choice, Then Why Not Hijab

‘পাগড়ি পরার চয়েস থাকলে, হিজাবে নয় কেন?’, প্রশ্ন তুললেন সোনম কাপুর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কর্ণাটকের হিজাব বিতর্কের ( Karnataka Hijab Row) রেশ ছড়িয়েছে গোটা দেশে। বিনোদুনিয়ার তারকারাও মুখ খুলেছেন এপ্রসঙ্গে। দিন কয়েক আগেই প্রতিবাদ করেছিলেন কমল হাসান, জাভেদ আখতার। সদ্য হিজাব-কাণ্ড নিয়ে প্রকাশ্যেই তরজায় জড়িয়েছেন দুই অভিনেত্রী- কঙ্গনা রানাউত (Kangana Ranaut) ও শাবানা আজমী (Shabana Azmi)। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন সোনম কাপুর (Sonam Kapoor)। সোশ্যাল মিডিয়ায় বরাবরই ভয়হীন ভাবে নিজের মতামত প্রকাশ করে থাকেন ‘নারীবাদী’ সোনম কাপুর। এবার তার ব্যতিক্রম ঘটল না।

সপাট প্রশ্ন তুললেন, শিক্ষাঙ্গণে পাগড়ি পরার চয়েস থাকলে, হিজাবে নয় কেন? অভিনেত্রী নিজের ইনস্টা-স্টোরিতে পাশাপাশি দুটি ছবি দিয়েছেন। একটিতে পাগড়ি পরা এক শিখ ভদ্রলোককে দেখা গেল, অপরটায় হিজাব পরিহিতা এক মহিলার ছবি। আর সেই ছবি শেয়ার করেই সোনম প্রশ্ন তুললেন, পাগড়ি পরার অনুমতি থাকলে হিজাবে না কেন?

আরও পড়ুন: Jhund: পথশিশুদের ফুটবল কোচ অমিতাভ, মুক্তি পেল ‘ঝুন্ড’-এর টিজার

প্রসঙ্গত, সম্প্রতি কর্ণাটকের উদুপির এক সরকারি শিক্ষাঙ্গনে হিজাব পরিহিত পড়ুয়াদের ক্লাস না করতে দেওয়ার ঘটনা ঘটে। সংশ্লিষ্ট রাজ্যের বিভিন্ন অঞ্চলে এই নিয়ে দফায় দফায় অশান্তির সূত্রপাত। কোথাও পাথর ছোঁড়াছুড়ির মতো ঘটনা ঘটে, আবার কোথাও বা লাঠিচার্জ হয়। পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে ওঠে যে, যার জেরে তিন দিন স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশ দেয় কর্ণাটক (Karnataka) হাই কোর্ট। দক্ষিণী রাজ্যের হিজাব বিতর্কের বিরুদ্ধে কমল হাসান (Kamal Haasan) বলেছিলেন, “বিভাজনের বিষ পুঁতে দেওয়া হচ্ছে পড়ুয়াদের মধ্যে। কণার্টকে যা হচ্ছে, তা যেন তামিলনাড়ুতে (Tamil Nadu) না ঘটে।”

ওদিকে প্রতিবাদ করে জাভেদ আখতার বলেন, “আমি কোনওদিনই হিজাব বা বোরখার পক্ষে ছিলাম না। এখনও নই। তবে তার পাশাপাশি মেয়েদের যাঁরা ভয় দেখাচ্ছেন, সেসমস্ত কট্টরপন্থীদের জন্য অবজ্ঞা ছাড়া আমার কিছু আসছে না। এটাই কি তাঁদের পুরুষত্ব? কী দুর্ভাগ্যজনক।”

আরও পড়ুন: Shamshera: ‘স্বাধীনতা জিতে নিতে হয়’, ‘শামশেরা’ হয়ে পর্দায় ফিরছেন রণবীর, দেখুন টিজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest