একসময় লোকাল ট্রেনে যাতায়াত করতেন, ভাইরাল হল সোনু সুদের ‘স্ট্রাগল’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: করোনা নিয়ে দেশের এই কঠিন পরিস্থিতিতে শ্রমিকদের পাশে দাঁড়িয়ে রাতারাতি ‘নায়ক’ হয়ে উঠেছেন সোনু সুদ। তিনি কোনও সুপার হিরো নন, তবুও কীভাবে ইচ্ছা থাকলেই গরিব মানুষের পাশে দাঁড়ানো যায়, তা তিনি দেখিয়ে দিয়েছেন। আর তাই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের আলোচনার অন্যতম বিষয়বস্তুও হয়ে উঠেছে সোনু।

এই মুহূর্তে নেট দুনিয়ায় ভাইরাল ১৯৯৭ সালের মুম্বই লোকালের একটি পাসের ছবি! পাসের ছবিটি আর কারও নয়, তরুণ সোনু সুদের। অরবিন্দ পাণ্ডে নামে অভিনেতার এক অনুরাগী-ই এই ছবিটি প্রথম নেট দুনিয়ায় শেয়ার করেন! বলা বাহূল্য এখন সেটি ভাইরাল! পাসের ছবিটায় ভাল করে নজর দিতেই ঠাহর হয়, ১৯৯৭ সালের ৮ জুলাই ইস্যু করা হয়েছিল সেটি, বৈধ ছিল ১৯৯৮-এর মার্চ পর্যন্ত।

বসানো রয়েছে ওয়েস্টার্ন রেলের শিলমোহর! সেই সময় সোনুর বয়স ছিল মাত্র ২৪। বোরিভালি থেকে চার্চগেট যাতায়াত করতে ৪২০ টাকার বিনিময়ে সেই পাস করিয়েছিলেন তিনি। সোনুর ফ্যান এই ছবিটি শেয়ার করে লিখেছেন, ” যে মানুষটা নিজে জীবনে স্ট্রাগল করেছেন, সেই একমাত্র অপরের লড়াইয়ের কষ্টটা বুঝতে পারে।”

আরও পড়ুন: করোনায় থমকে নেই ঋতুস্রাব, ১০০০০ দুঃস্থকে স্যানিটারি ন্যাপকিন বিলি ‘প্যাডম্যান’ অক্ষয়ের

পুরনো দিনের এই স্মৃতি চোখের সামনে আসায় নস্টালজিক হয়ে পড়েছেন তিনিও, উত্তরে লিখেছেন, ”জীবনটা আসলেই একটি গোল বৃত্ত।”

পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে সোনু যা করেছেন তাতে অভিভূত দেশের সাধারণ নাগরিক। বিশেষ করে উত্তর প্রদেশও, বিহারের মানুষের কাছে তিনি ‘নায়ক’ হয়ে উঠেছেন, কারণ সবথেকে বেশি এই দুই রাজ্যের শ্রমিকদেরই বাড়ি ফিরিয়েছেন তিনি। এমনকি বিহারের কিছু মানুষ সোনুর মূর্তি বানানোরও উদ্যোগ নিয়েছেন। যদিও সেক্ষেত্রে সোনু সাফ জানিয়েছেন মূর্তি না বানিয়ে ওই টাকা গরিবদের মধ্যে বিলিয়ে দিতে। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা তাঁর নামকরণ করেছেন ‘ইন্ডিয়াস রিয়াল হিরো’, কেউ বা বলছেন ‘ট্যুইটার হিরো’ বা ‘হোম মিনিস্টার’!

আরও পড়ুন: প্রসূতিকে গ্রামে পৌঁছে ‘হিরো’ সোনু সুদ, অভিনেতার নামে সন্তানের নামকরণ করলেন পরিযায়ী শ্রমিক

Gmail 3
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest