Site icon The News Nest

Sourav Ganguly Biopic: আয়ুষ্মানই সৌরভ, ডিসেম্বরে শুরু ‘প্রিন্স অফ ক্যালকাটা’র শুটিং

WhatsApp Image 2023 09 02 at 2.42.08 PM

গত ২ বছর ধরেই সৌরভের বায়োপিক তৈরির কথা শোনা যাচ্ছিল বলিউডের অন্দরে। তবে সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন সেই বিষয় নিয়ে জট কাটছিল না কিছুতেই। প্রাথমিক ভাবে হৃত্বিক রোশন এবং রণবীর কাপুরের নাম ভাবা হয়েছিল। তবে সৌরভের চরিত্রে এই দুই অভিনেতার কাউকেই নয়, বরং দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে (Sourav Ganguly biopic)।

জানা গেছে, ইতিমধ্যেই শেষ হয়েছে চিত্রনাট্য লেখার কাজ। এর আগে মে মাসের শেষের দিকে প্রযোজক অঙ্কুর গর্গ এবং পরিচালক লাভ রঞ্জন এই ছবি নিয়ে কথা বলতে উপস্থিত হয়েছিলেন সৌরভের বেহালার বাড়িতে। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী রজনীকান্তের কন্যা ঐশ্বর্য রজনীকান্ত এই ছবির পরিচালনার দায়িত্ব নিয়েছেন।

ছবির চিত্রনাট্য চূড়ান্ত হওয়ার আগে ঘন ঘন মুম্বই ছুটতে দেখা গিয়েছিল সৌরভকে। শেষমেশ আয়ুষ্মানকেই পছন্দ নির্মাতাদের। ভারতীয় ক্রিকটে দলের প্রাক্তন অধিনায়কের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য আগামী মাস থেকেই শুরু হবে কঠোর প্রশিক্ষণ। তবে একটি জায়গা আয়ুষ্মানের মিল রয়েছে সৌরভের সঙ্গে। আয়ুষ্মান নাকি সৌরভ মতোই বাঁ-হাতি। তাই তাঁর চরিত্রকে ফুটিয়ে তোলাটা অভিনেতার ক্ষেত্রে সুবিধাজনক হবে বলেই ধরা হচ্ছে।

আরও পড়ুন: Kiss: পাহাড়ের কোলে বিদীপ্তার ঠোঁটে চুমু ‘ব্যোমকেশ’ পরিচালকের! ধেয়ে এল কটাক্ষ

এক নিউজ ওয়েবসাইটকে মহারাজের ঘনিষ্ঠ বন্ধু সঞ্জয় দাস জানান, ‘রণবীর কাপুর বা হৃত্বিক রোশন প্রাথমিক পছন্দ হলেও এই অভিনেতাদের ডেট পাওয়া নিয়ে সমস্যা হচ্ছিল, সেই কারণেই শেষ পর্যন্ত আয়ুষ্মান খুরানাকে (Ayushman Khurana) চূড়ান্ত করা হয়। আয়ুষ্মানের ব্যক্তিগত ক্যারিশমার কথা মাথায় রেখেই সৌরভও আয়ুষ্মান খুরানাকে তাঁর চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে সম্মতি জানিয়েছেন।’

সঞ্জয় দাসের বক্তব্য অনুযায়ী ছবির বেশিরভাগ অংশই শ্যুটিং হবে লন্ডনে। এছাড়াও লর্ডসের মাঠ, নাগপুরেও শ্যুটিং চলবে। প্রসঙ্গত, নাগপুরে সৌরভ খেলেছিলেন জীবনের শেষ টেস্ট ম্যাচ। সেই কারণেই নাগপুরকে রাখা হয়েছে শ্যুটিং স্পটের তালিকায়। এছাড়া, সৌরভের বেহালা চৌরাস্তার বাড়ি, মা চণ্ডী ভবন, জেমস লঙ সরণির মাঠ সহ কলকাতার একাধিক জায়গায় যেখানে ছোটবেলা কাটিয়েছেন সৌরভ সেই সমস্ত জায়গাতেই শ্যুটিং চলবে।

আরও পড়ুন: Harassment: ‘মাতাল হয়ে আমায় বাধ্য করে…’, সহ-অভিনেতার নামে ধর্ষণের অভিযোগ অভিনেত্রীর

Exit mobile version