Site icon The News Nest

Pathaan : ‘পাঠান’ ঝড়ে বিপর্যস্ত রাসবিহারী থেকে হাজরা মোড়, সামাল দিতে নামল পুলিশ

pathan

বুধবার সকাল থেকে ‘পাঠান’ ঝড়। দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড় থেকে হাজরা মোড়— বিপর্যস্ত যান চলাচল। ভিড় সামলাতে প্রাণ ওষ্ঠাগত কলকাতা পুলিশের। দক্ষিণ কলকাতার ‘বসুশ্রী’ সিনেমা হলের সামনে শাহরুখ ভক্তদের চিৎকার। সকাল ১০টায় ছিল ‘পাঠান’-এর প্রথম শো। কিন্তু ভক্তদের দাবি ছিল, সময়ের আগেই খুলে দেওয়া হোক সিনেমা হল।

বাদশার সমর্থনে মহানগরে বেড়িয়েছে মিছিলও। ভক্তদের স্লোগান, “হিন্দুস্তান কি শান, শাহরুখ খান।” পুলিশ চেষ্টা করলেও যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়নি। রাস্তায় শাহরুখের অনুরাগীরা। চারিদিকে বাজছে ‘পাঠান’-এর গান। কেক কাটা হয়েছে মাঝরাস্তায়। অনুরাগীদের মতে, “শাহরুখ বিশ্বের সেরা তারকা, এর থেকে ভাল প্রত্যাবর্তন আর কিছু হতে পারে না।”

বুধবার কাকভোর থেকে প্রতিটি প্রেক্ষাগৃহে শাহরুখ ভক্তদের সমাগম। তাসা, ঢোল নিয়ে মাঝরাস্তায় ভিড় জমাচ্ছেন বাদশার ভক্তরা। চার বছরের প্রতীক্ষার অবসান। ভক্তদের দরবারে বড় পর্দায় হাজির হচ্ছেন তাঁদের মসিহা।‘পাঠান’-এর অগ্রিম বুকিং শুরু হওয়ার পর থেকেই প্রথম কয়েক দিনের শোয়ের টিকিট বিক্রি প্রায় শেষের দিকে। মঙ্গলবার সকালে জানা যায় আইনক্স সকাল ৭টারও আগে এই ছবির শোয়ের ব্যবস্থা করেছে। বুধবার সারা দিন বলিউড সিনেমার ইতিহাসে যে বিশেষ অধ্যায় হয়ে রয়ে যাবে, সকাল সকাল তার এক ঝলক শহর কলকাতার দর্শক, থুড়ি শাহরুখ অনুরাগীরা প্রমাণ করে দিলেন।

এদিকে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ‘পাঠান’ ছবি শুরুর আগেই স্ক্রিনে ভেসে উঠলেন বলিউডের আরেক খান। প্রকাশ্যে সলমনের নয়া ছবির টিজার। ২৫ জানুয়ারি ‘পাঠানে’র প্রেক্ষাগৃহেই যে ছবির টিজার মুক্তি পাবে, তা আগেই জানিয়ে রেখেছিলেন সল্লু মিঞা। লম্বা চুল আর সানগ্লাস চোখে ভাইজানের এন্ট্রিতে হলজুড়ে হাততালি। চলতি বছর ইদে অর্থাৎ ২১ এপ্রিল মুক্তি পাবে এই ছবি। প্রথমে ছবির নাম দেওয়া হয়েছিল ‘কভি ইদ কভি দিওয়ালি।’ কিন্তু বিতর্ক এড়াতে পরবর্তীতে নাম বদলে ‘কিসি কা ভাই কিসি কি জান’ (Kisi Ka Bhai Kisi Ki Jaan) রাখা হয়। ০১৪ সালে মুক্তি পাওয়া তামিল ছবি ‘বীরম’-এরই রিমেক এই ছবি।

Exit mobile version