দীর্ঘ প্রতীক্ষার অবসান! প্রকাশ্যে সৃজিতের ‘ফেলুদা ফেরত’-এর ফার্স্ট লুক, কবে আসছে ট্রেলার?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ওটিটি প্ল্যাটফর্মে হাজির হতে চলেছেন বাঙালির প্রিয় গোয়েন্দা প্রদোষ চন্দ্র মিত্র ওরফে ফেলুদা। আড্ডা টাইমসের এই ওয়েব সিরিজের পরিচালনায় রয়েছেন সৃজিত মুখোপাধ্যায়। প্রযোজনায় রয়েছে সুরিন্দর ফিল্মস। ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ এই দুই গল্প নিয়েই আসতে চলেছে ‘ফেলুদা ফেরত’।

ওটিটি প্ল্যাটফর্ম আড্ডা টাইমসে মুক্তি পাবে মোট ১২ পর্বে এই সিরিজ। এই সিরিজ মুক্তির দিনক্ষণ ঘোষণা না করলেও ট্রেলার কবে আসছে তা শনিবার জানিয়ে দিল আড্ডা টাইমস, সঙ্গে প্রকাশ্যে এল সিরিজের ফার্স্ট লুকও। আগামী ১৬ নভেম্বর মুক্তি পাবে ফেলুদা ফেরতের ট্রেলার।

ফেলুদা ফেরতের মুক্তি নিয়ে কত কয়েক মাস ধরেই টালবাহানা চলছিল।সেপ্টেম্বের শেষে ফেসবুকে রীতিমতো বোমা ফাটিয়ে সৃজিত বলেন ফেলুদা ফেরতের ট্রেলার এবং ১২টি এপিসোড রেডি থাকলেও তিনি জানেন না কবে মুক্তি পাবে এই সিরিজ। তিনি লিখেছিলেন- ‘এটা সেপ্টেম্বরের শেষ, প্রতিশ্রুতি মতোই দুটো ট্রেলার ও ১২ পর্ব তৈরি হয়ে রয়েছে। তবে আমি আড্ডা টাইমসের কাছ থেকে জেনেছি, প্রযুক্তিগত কিছু কারণে তাঁরা তাঁদের অ্যাপটিকে নতুন করে ঢেলে সাজতে চাইছে। পাশাপাশি গ্রাহকদের আর্থিক প্যাকেজ সংক্রান্ত কিছু বিষয়ও রয়েছে। তাই ফেলুদা ফেরত কবে দেখা যাবে তা জানতে আড্ডা টাইমসে ফেসুবুক, টুইটার মাধ্যম চোখ রাখুন, কিংবা তাঁদের প্রিন্স আনোয়ার শাহ-র অফিসেও যোগাযোগ করতে পারেন’।

এই চর্চিত প্রোজেক্ট নিয়ে সৃজিতের গা ছাড়া মনোভাব অনেকেই অবাক করেছিল বটে তবে এখন অনেকখানি স্বস্তি। ফেলুদা ফেরতই হতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে পরিচালকের প্রথম কাজ।

আরও পড়ুন: ‘মঞ্জিল’ জরুরি নয়, পথ চলার আনন্দটাই আসল, নতুন গানে অনুপম বার্তা

গতবছর অর্থাৎ ২০১৯-এর শেষদিনে প্রকাশ পেয়েছিল ফেলুদা রূপে টোটা রায়চৌধুরীর লুক। নয়া অবতারে টোটাকে দেখে মুগ্ধ হয়েছিলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ বলছিলেন, “বইয়ের পাতায় ফেলুদাকে যেমন ভাবে এঁকেছিলেন সত্যজিৎ রায়, হুবহু তাঁর সঙ্গে মিল রয়েছে টোটার। সেই কোট, কালো প্যান্ট, গলায় মাফলার সব মিলিয়ে পারফেক্ট।” এর আগে অবশ্য ‘টিনটোরেটোর যীশু’ ছবিতে সন্দীপ রায়ের পরিচালনায় অভিনয় করেছেন টোটা। তবে গোয়েন্দা প্রদোষ মিত্র নয়, অন্য এক চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে।

অনির্বাণ চক্রবর্তী রয়েছেন জটায়ু অর্থাৎ লালমোহন গাঙ্গুলির চরিত্রে। ইতিমধ্যেই ওয়েব সিরিজ ‘একেনবাবু’-র দৌলতে বিখ্যাত অনির্বাণ চক্রবর্তী। তাঁর অভিনয় জায়গা করে নিয়েছে দর্শকদের মনে।  ‘ফেলুদা ফেরত’-এ তোপসের চরিত্রে রয়েছেন কল্পন মিত্র। বিজ্ঞাপন জগতের এবং থিয়েটারের পরিচিত মুখ কল্পন। তবে পর্দায় এটাই তাঁর প্রথম কাজ।

মে মাসে সত্যজিত রায়ের ১০০তম জন্মবার্ষিকীতে ফেলুদা ভক্তদের জন্য বিশেষ উপহার হিসাবে ফেলুদা ফেরতের টাইটেল ট্রাক মুক্তি পেয়েছে।

https://youtu.be/ThMyg2d4kos

আরও পড়ুন: গোয়ার বিচে নগ্ন দৌড়,পুনম পাণ্ডের পর এবার এফআইআর মিলিন্দ সোমনের নামে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest