স্মার্ট ফোনে আটকে পড়া ছোটদের দুনিয়া, বিপন্ন শৈশবের গল্প বলছে হাবজি গাবজি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শিশুদিবসের দিনে মুক্তি পেল রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) নতুন ছবি ‘হাবজি গাবজি’র ট্রেলার। ছোটদের জন্য ছবি তো বটেই। ছবিটি আসলে বড়দের জন্যও। ছবিতে পরমব্রত-শুভশ্রী জুটি। বড়দিনে মুক্তি পাবে হাবজি গাবজি।

সত্য ঘটনা অবলম্বনে এই ছবি। ছবির বিষয় নেটমগ্ন শৈশব। শিশুদের জগতজুড়ে এখন স্মার্টফোন বা কম্পিউটার স্ক্রিন। তাঁদের জীবনে বাইরের মাঠ নেই, আকাশ নেই খেলা নেই। মোবাইল গেমে আটকে যাচ্ছে জীবন। এর পরিণতি কী হতে পারে…… তা নিয়েই গল্পের প্রেক্ষাপট। ছবিতে ওই শিশুর মায়ের চরিত্রে দেখা যাবে শুভশ্রীকে (Subhasree)। আর বাবার ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay)।

মিস্টার অ্যান্ড মিসেস বসু এবং তাঁদের ১০ বছরের ছেলে টিপুর গল্প বলবে হাবজি গাবজি। গেমিংয়ের নেশায় আসক্ত টিপু (সম্যন্তক)। সারাদিন সে মোবাইলে গেম খেলে চলেছে, সেটাই তার ধ্যান-জ্ঞান-চিন্তা। এক কথায় ওটাই এখন তাঁর বাঁচার অক্সিজেন। পড়াশোনায় মন নেই, হাতের লেখা দিনে দিনে খারাপ হয়ে যাচ্ছে বলে প্রিন্সিপ্যাল স্কুলে ডেকে মিসেস বসুকে (শুভশ্রী) অভিযোগ জানাচ্ছেন। বকাবকি করলে, ফোন কেড়ে নিলে আরও বিপদ- সে এতটাই হিংস্র হয়ে উঠেছে যে নিজের বাবাকে মারতে কিংবা পুলিশ ডেকে মিথ্যা অভিযোগ করার হুমকি দিচ্ছে।

আরও পড়ুন: এক লেহেঙ্গা তৈরিতে ১৪ মাস! ছবি পোস্ট করেই নেট দুনিয়ায় ট্রোলড কঙ্গনা

একটা সময় হাসপাতালে ভর্তি করতে হয় ছেলেকে। সময় কাটানোর উপায় হিসাবে ছেলের হাতে মোবাইল তুলে দিয়ে চরম বিপদে পরম-শুভশ্রী!  এই গেমিংয়ের নেশা কাটাতে ছেলেকে নিয়ে পাহাড়ে পারি দেয় তাঁরা। সেখানে ইন্টারনেট পরিষেবা নেই তা গেম খেলতে না পেরে বড় কোনও কাণ্ড ঘটানোর কথা বলে ছেলে। এরপর আচমকাই গায়েব সে। পুলিশ খোঁজ করছে টিপুর। প্রশ্নের মুখে মা-বাবার ভূমিকা।এমনিই টুকরো ছবি উঠে এল সাইকো-থ্রিলার হাবজি গাবজির ট্রেলারে।

এই ছবিতেই প্রথমবার জুটি বেঁধেছেন পরমব্রত ও শুভশ্রী। অন্যদিকে প্রলয়ের পর ফের রাজের পরিচালনায় পরমের অভিনয়। পরিচালনার পাশাপাশি এই ছবির প্রযোজকের ভূমিকাতেও রয়েছেন রাজ। হাবজি গাবজির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবিতে অভিনয় করতেও দেখা যাবে তাঁকে। মিউজিকের দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। রাজ চক্রবর্তী এন্টারটেনমেন্টের এই ছবি মুক্তি পাবে ক্রিসমাসে।

আরও পড়ুন: কালীপুজোয় সারপ্রাইজ দিলেন মিমি চক্রবর্তী, দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিতে হাজির জিৎ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest