Site icon The News Nest

দুই বোনের ভূমিকায় এবার অর্পিতা-ঋতাভরী! গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন দিতিপ্রিয়াও

WhatsApp Image 2020 09 28 at 11.36.30 PM

রবি ঠাকুরের দুই বোন এবার বড় পর্দায়। আপাতত এটাই টলিগঞ্জে আজকের বড় খবর! আর হবে নাই বা কেন ছবিতে একসঙ্গে প্রথম অভিনয় করতে দেখা যাবে যে বাংলার দুই অন্যতম জনপ্রিয় অভিনেত্রীদের।

রবীন্দ্রনাথ ঠাকুরের চোখে নারী আসলে প্রকৃতির আরেক রূপ। তিনি তাঁর সূক্ষ্ম মনন দিয়ে নারীকে রচনা করেছেন। নারীকে বর্ণনা করতে গিয়ে বলেছেন নারী জাতি দুপ্রকার। এক হল মা আর এক হল প্রিয়া। তাঁর লেখা ‘দুই বোন’ উপন্যাসে শর্মিলা এবং ঊর্মিমালাও অনেকটা তেমনই। আবার প্রকৃতিপ্রেমিক রবীন্দ্রনাথের চোখে শর্মিলা হলো সুজলা, সুফলা, বর্ষার জলভরা নতুন মেঘের মতো স্নিগ্ধ, শ্যামল। আর চঞ্চলা, তণ্বী উর্মিমালা বসন্তের অমলতাস। একটু হাওয়াতেই যার মন দুলে ওঠে।বর্ষার মেঘ আর বসন্তের ফাগ একত্রে পাওয়ার নিষ্ফল কামনা যেমন অনেক পুরুষই করে থাকেন তেমনটাই করেছিল শর্মিলার বর শশাঙ্ক। সেখান থেকেই শুরু হয় দ্বন্দ্ব ।  সেই নিয়েই তৈরি হচ্ছে  ‘মায়ামৃগয়া’।

আরও পড়ুন: নেই নতুন জামা! তাই জন্মদিনে নগ্ন ছবি পোস্ট ‘আয়রন ম্যান’ খ্যাত হলিউড অভিনেত্রীর

আর বড় বোন শর্মিলার চরিত্রে থাকছেন অর্পিতা চট্টোপাধ্যায় এবং ছোট বোন ঊর্মিলার চরিত্রে থাকছেন ঋতাভরী চক্রবর্তী! ছবির পরিচালনায় শুভ্রজিত মিত্র। তাঁর ‘অভিযাত্রীক’ ছবিটি দেখে নেওয়ার জন্য উৎসুক বাঙালী দর্শক, তবে তার মধ্যেই ‘মায়ামৃগয়া’র ঘোষণা করলেন পরিচালক। ছবিতে অর্পিতা চট্টোপাধ্যায় ও ঋতাভরী চক্রবর্তী ছাড়াও শর্মিলার স্বামী শশাঙ্কমৌলীর চরিত্রে থাকছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, রোকেয়া নামক একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে।

আপাতত ছবির প্রি প্রোডাকশন নিয়ে ব্যস্ত পরিচালক। শিল্প নির্দেশনার দায়িত্বে আছেন ইন্দ্রনীল ঘোষ। ব্রিটিশ শাসনাধীন পুরোনো কোলকাতা, স্বাধীনতা সংগ্রাম, সমকালীন বিভিন্ন বিষয় সব কিছু মিলিয়ে এক অন্য স্বাদের ছবি হতে চলেছে মায়ামৃগয়া। সব পরিকল্পনা মাফিক থাকলে এ বছরের শেষ থেকেই শান্তিনিকেতন, মুর্শিদাবাদ ও আলমোরা তে শুরু হবে ছবির শ্যুটিং!

চিত্রগ্রহণে তিয়াস সেন। ছবির সম্পাদনার দায়িত্বে রয়েছেন সুজয় দত্ত রায়। অভিনেতাদের প্রশিক্ষণ দেবেন সোহাগ সেন। এই ছবিতে সঙ্গীতের বিশেষ ভূমিকা থাকছে। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ।

আরও পড়ুন: TRAILER: পকেটমারদের বাস্তব-জীবনের গল্প, মুক্তি পেল ‘হারামি’র ট্রেলার

 

Exit mobile version