‘কাবুলিওয়ালা’ আবার বড় পর্দায়, বহুদিন পর আসছে সুজয় ঘোষের দুই বড় ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একটি নয়,পরপর দুটি ছবি আসতে চলেছে চলচ্চিত্র পরিচালক সুজয় ঘোষের। শোনা যাচ্ছে ছবি দুটি ভারতীয় বিনোদন জগতের ব্যবসা এবং গুণগত মানের দিক দিয়ে উন্নততম হবে।প্রথম ছবিটির নাম ‘উমা’। পরিচালনার দায়িত্বে রয়েছেন তথাগত সিংহ এবং ক্রিয়েটিভ প্রডিউসার সুজয় ঘোষ।

দ্বিতীয় ছবিটি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘কাবুলিওয়ালা’-র পর্দার রূপান্তর। ছবিটির চিত্রনাট্য লেখক ও পরিচালক সুজয় ঘোষ। তবে এখনও পর্যন্ত ঠিক হয়নি এই ছবির নাম। পিরিওডিক ড্রামা জঁনারের এই ছবিটির শ্যুটিং হবে ব্রিটেনে। দুটো ছবিরই শ্যুটিং শুরু হবে আগামী বছর।

চলচ্চিত্র পরিচালক সুজয় ঘোষ (Sujoy Ghosh), মিরাজ ক্রিয়েশনস (Miraz Creations) ও এভিএমএ (AVMA) মিডিয়া এবার হাত মিলিয়ে করতে চলেছেন দুটো হিন্দি ছবি। বাঙালি পরিচালকের ছবিতে এবারও থাকবে বাংলার ফ্লেবার।  কেন লন্ডন? “কারণ কাহিনির আঙ্গিক এতটাই প্রাসঙ্গিক যে, যে কোনও স্থান কাল ও সমাজব্যবস্থায় গল্পটিকে মেলে ধরা যায়, ” জানিয়েছেন সুজয় ঘোষ।

আরও পড়ুন: ‘বোঝে না সে বোঝে না’ জুটির কামব্যাক, এবার বড় পর্দায় একসঙ্গে যশ-মধুমিতা!

সুজয় আরও জানিয়েছেন, “কাবুলিওয়ালা আমার কাছে স্বপ্নপূরণের রূপকথা। বহু দিন ধরেই ভেবেছি কীভাবে অন্য দেশে এই কাহিনিকে নতুনভাবে বলা যায়। স্ক্রিপ্ট লেখা হয়েছে যত্ন করে। এর বেশি কিছু এখনই বলা যাবে না। রবীন্দ্রনাথের সৃষ্টি এতটাই পৃথিবীব্যপ্ত যে, আরও আরও এক্সপেরিমেন্ট হতে পারে যুগ যুগ ধরে। ”

মিরাজ গ্রুপও প্রযোজনায় আসছে নতুন ভাবে। সুজয় ঘোষের স্টোরিটেলিং আর্টের প্রতি মুগ্ধ তারা। “আমরা ঠিক করেছিলাম, সস্তার এন্টারটেনমেন্ট নয়, সৃজনধর্মী ছবি উপহার দেব দর্শককে। সুজয় ঘোষের আইডিয়া জানার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি।” জানালেন সংস্থার ভাইস প্রেসিডেন্ট মন্ত্ররাজ পালিওয়াল।

এর আগে ১৯৬১ সালে হেমেন গুপ্তার পরিচালনায় প্রথমবার বড় পর্দায় মুক্তি পেয়েছিল ‘কাবুলিওয়ালা’ ছবিটি। যেখানে আব্দুল রাহমান খান চরিত্রে অভিনয় করেছিলেন বলরাজ সাহানী ও মিনি চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সোনু। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছিলেন সলিল চৌধুরী।

আরও পড়ুন: নিজের বিয়েতে নিজেই নিমন্ত্রিত, কিভাবে কাছাকাছি আসবে শঙ্খ-মোহর, দেখুন ভিডিও!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest