সুশান্ত মৃত্যু তদন্ত: রিয়াকে ফের ডাকল সুপ্রিম কোর্ট, পরের শুনানি ১১ অগস্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার রিয়া চক্রবর্তীর আবেদনের শুনানির দিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মামলা পাটনা পুলিশের কাজ থেকে মুম্বই পুলিশের হাতে হস্তান্তর করার আবেদন জানিয়েছন রিয়া চক্রবর্তী।  মঙ্গলবার, ১১ অগস্ট রিয়া চক্রবর্তীর আবেদনের শুনানির দিন নির্দিষ্ট হয়েছে, খবর টাইমস নাও সূত্রে।

পটনার রাজেন্দ্র নগর থানায় সুশান্তের পরিবারের পক্ষ থেকে রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। এর পরে গত ২৯ জুলাই শীর্ষ আদালতে রিয়া আবেদনকরেন,দু’টি রাজ্য থেকে  দু’টি সমান্তরাল মামলা না-চালিয়ে প্রথম হওয়া মুম্বই পুলিশের মামলাকেই যেন স্বীকৃতি দেয় সুপ্রিম কোর্ট।তাঁর আইনজীবী সতীশ মানশিন্ডে সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছিলেন, সুশান্তের সঙ্গে রিয়ার পরিচয় মুম্বইতে, সুশান্ত মারাও গিয়েছেন মুম্বইতে।তাই তাঁর অস্বাভাবিক মৃত্যুতে বিহার এবং মহারাষ্ট্র, দুই পৃথক রাজ্য থেকে মামলা দায়ের অসাংবিধানিক। পাল্টা সুশান্তের পরিবারের বক্তব্য ছিল, পটনায় থাকা আত্মীয়দের সঙ্গে সুশান্তকে যোগাযোগ রাখতে দেননি রিয়া। যার সুযোগ নিয়ে সুশান্তের থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন তিনি। ফলে অপরাধের শুরু পটনাতেই।

আরও পড়ুন: Bandish Bandits Review: গান পাগল হলে এই সিরিজ আপনার জন্যই, দেখুন ভিডিও…

এরই পাশাপাশি,শুক্রবারেই সুশান্ত সিং রাজপুতের টাকা তছরুপে অভিযুক্ত রিয়া চক্রবর্তীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র দফতরে প্রায় নয় ঘণ্টা ধরে জেরা করা হয়। তাঁর বিজনেস ম্যানেজার শ্রুতি মোদীকেও তলব করেছে ইডি। যদিও রিয়ার আইনজীবী সতীশ মানশিন্ডে ইডি-র কাছে আর্জি জানিয়েছিলেন, সুপ্রিম কোর্টে যে হেতু বিষয়টি বিচারাধীন, আপাতত তাঁর মক্কেলকে যেন জিজ্ঞাসাবাদ না-করা হয়। যদিও ইডি সেই আবেদন গ্রাহ্য করেনি।

সিবিআই এই মামলার দায়িত্ব ইতিমধ্যেই হাতে নিয়েছে, এবং সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল অ্যান্টি-কোরাপশন ৬ ইউনিটের হাতে গিয়েছে এই মামলা। পাটনা পুলিশের সঙ্গেও ইতিমধ্যেই যোগাযোগ করা হয়েছে কেন্দ্রীয় সংস্থার তরফে।

আরও পড়ুন: Class of 83 trailer: পুলিশের ‘সত্যিকারের’ এনকাউন্টারের গল্প, প্রথমবার ওটিটি প্ল্যাটফর্মে ববি দেওল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest