Surekha sikri dies of cardiac arrest at 75 was surrounded by family

প্রয়াত জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সুরেখা সিক্রি, শোকগ্রস্ত বলিউড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন কিংবদন্তী অভিনেতা সুরেখা শিকরি। বয়স হয়েছিল ৭৫ বছর। অভিনেত্রীর পরিবার সূত্রে খবর, বেশ কিছু মাস ধরেই অসুস্থ ছিলেন অভিনেত্রী। ২০২০ সালে একবার মস্তিষ্কে স্ট্রোকও হয়। সংবাদমাধ্যমকে অভিনেতার ম্যানেজার জানিয়েছেন, এ দিন সকালেই মৃত্যু হয়েছে তাঁর। ব্রেন স্ট্রোক হওয়ার পর থেকেই নানা সমস্যায় ভুগছিলেন তিনি। শেষ দিন পর্যন্ত পরিবার তাঁর পাশে ছিল। পরিবারের সবাই ভীষণ ভেঙে পড়েছেন।

১৯৪৫ সালে উত্তরপ্রদেশে জন্ম সুরেখা সিক্রির। তাঁর সৎ-বোন মানারা সিক্রি ওরফে পারভিন মুরাদ নাসিরউদ্দিন শাহর প্রথম স্ত্রী। ন্যাশনাল স্কুল অফ ড্রামার ছাত্রী সুরেখা কখনও সিনেমা নায়িকা হতে চাননি। চেয়েছিলেন শুধু অভিনেত্রী হয়ে চরিত্রকে বিশ্বাসযোগ্য করে তুলতে। তাই করেছেন ‘কিসসা কুর্সি কা’, ‘তামস’, ‘সমীর ল্যাংড়ে পে মত রো’, ‘সর্দারি বেগম’, ‘মাম্মো’, ‘জুবেইদা’ থেকে ‘বাধাই হো’র মতো সিনেমায়। টেলিভিশনেও চুটিয়ে অভিনয় করেছেন ‘সাঞ্ঝা চুলাহ’, ‘সিআইডি’, ‘বালিকা বধূ’, ‘সাত ফেরে’র মতো একাধিক ধারাবাহিকে। বালিকা বধূ ধারাবাহিকে তাঁর অভিনীত ‘দাদিসা’ চরিত্রটি আজও সবার মনে উজ্জ্বল।

আরও পড়ুন: লিয়েন্ডার পেজের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন Yuvraj Singh-র প্রাক্তন প্রেমিকা! ফাঁস হল অন্তরঙ্গ ছবি

‘মাম্মো’, ‘তামস’ আর ‘বাধাই হো’-র জন্য তিনবার সেরা-সহ অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন সুরেখা সিক্রি। তৃতীয়বার ‘বাধাই হো’-র জন্য জাতীয় পুরস্কার নিতে গিয়েছিলেন হুইল চেয়ারে। কারণ কিছুদিন আগেই মহাবালেশ্বরে শুটিং করতে গিয়ে মাথায় চোট পেয়েছিলেন অভিনেত্রী। তারপর থেকেই কাজ করতে পারছিলেন না।

বাড়িতেই নার্সের তত্ত্বাবধানে ছিলেন। সেখানেই ফের ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। জ্যুস পান করতে করতেই তাঁর স্ট্রোক হয়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় অভিনেত্রীকে।  পরে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরও শয্যাশায়ী ছিলেন। এমন পরিস্থিতিতেই সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হন ৭৫ বছরের অভিনেত্রী।  তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছেন সিনে অনুরাগী ও তারকারা।

আরও পড়ুন: Parineeti-Priyanka: করোনা টিকা নিয়ে অসুস্থ পরিণীতি, যত্ন করছেন দিদি প্রিয়ঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest