Site icon The News Nest

আজ সুশান্তের অস্থি বিসর্জন পাটনায়, ‘জানি কষ্টে ছিলিস’, খোলা চিঠি দিদির

sushat 2020 06

The News Nest: সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর কেটে গিয়েছে চারদিন। অভিনেতার মৃত্যুর তদন্তে নেবে কোনও উল্লেখযোগ্য সূত্র এখনও অধরা পুলিশের। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট বলছে আত্মহত্যা করেছেন সুশান্ত সিং রাজপুত। তবে মেলেনি সুইসাইড নোট। কী কারণে আত্মহত্যার ৩৪ বছরের এই বলিউড তারকার? ব্যক্তিগত জীবনের কোনও সমস্যা নাকি পেশাগত বিদ্বেষ? সব দিক খতিয়ে দেখছে মুম্বই পুলিশ। রবিবার সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়।

ইতিমধ্যেই সুশান্তের অস্থি কলস নিয়ে মুম্বই থেকে পাটনা পৌঁছেছে প্রয়াত অভিনেতার পরিবার। আজ সেখানেই গঙ্গায় সুশান্তের অস্থি বিসর্জন হবে। এই খবর নিশ্চিত করেছেন সুশান্তের দিদি শ্বেতা সিং রাজপুত। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্বেতা,ভাইয়ের মৃত্যুর পর বুধবারই পাটনা পৌঁছেছেন তিনি। ফেসবুকের দেওয়ালে তিনি বৃহস্পতিবার সকালে লেখেন, ‘.. আজ আমরা ভাইয়ের অস্থি বিসর্জন করব,সবাইকে অনুরোধ করছি দয়া করে ওঁর জন্য প্রার্থনা করুন, আপনাদের মনে ওর যে মধুর স্মৃতি আর নিঃস্বার্থ ভালোবাসা রয়েছে সেগুলো নিয়ে ওকে বিদায় জানান। ওর জীবনটা সেলিব্রেট করুন,আসুন ওকে একটা ভালোবাসায় ভরা বিদায় সম্বর্ধনা জানাই’।

চার দিদির আদরের এক ভাই সুশান্ত সিং রাজপুত। বাড়ির ছোটছেলে,ছোটথেকেই বড় হয়েছেন বাবা-মা আর দিদিদের আদরে।  ভাই যে এ ভাবে ফাঁকি দিয়ে চলে যাবে তা মেনে নেওয়া কঠিন। সুশান্তের জন্য এদিন একটি খোলা চিঠিও লেখেন তাঁর দিদি। 

আরও পড়ুন: জিয়া খান মৃত্যু-রহস্য! আত্মহত্যা নাকি হত্যা- সন্দেহের ১০ কারণ

চিঠিতে শ্বেতা লেখেন, ‘আমার সোনা,আমার বাবু, আমার বাচ্চা..হয়ত শারীরিকভাবে আমাদের সঙ্গে নেই এটা ঠিক এবং হ্যাঁ সেটা ঠিক আছে…আমি জানি তুই অনেক কষ্টের মধ্যে ছিলিস,এবং তুই লড়াই করছিলিস,কারণ তুই একজান যোদ্ধা। ক্ষমা করে দে সোনা…ক্ষমা করে দে যে তোকে ওতো কিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছে..যদি তোর থেকে আমি সব যন্ত্রণাগুলো নিয়ে নিতে পারতাম এবং আমার আনন্দগুলো তোকে দিতে পারতাম…।

‘তোর ওই উজ্জ্বল চোখ দুটো এই দুনিয়াকে শিখিয়েছে কীভাবে স্বপ্ন দেখতে হয়,তোর ওই অমলিন হাসিটা বারবার প্রকাশ করেছে তোর হৃদয়ের পবিত্রতা। তোকে সবাই এইভাবেই ভালোবাসবে সোনা এবং আরও ভালোবাসবে..তুই যেখানেই থাকিস ভালো থাকিস…আনন্দে থাকিস এবং মনে রাখিস যে সকলে তোকে ভালোবাসে,আজীবন শর্তহীনভাবে এভাবেই তোকে তারা ভালোবেসে যাবে। আমার প্রিয় মানুষের জানাই…এটা একটা পরীক্ষার সময়..কিন্তু যখনই ভালোবাসা আর ঘৃণার মধ্যে বেছে নেওয়ার সময় আসবে,দয়া করে  উদারতা,সহনশীলতাকে রাগের চাইতে এগিয়ে রাখ,স্বার্থপরতাকে ভুলে নিঃস্বার্থ হয়ে উঠ।নিজেকে ক্ষমা কর,অন্যকে ক্ষমা কর, সবাই নিজের নিজের লড়াইটা লড়াছে,সহনশীল হও নিজের প্রতি,অন্যের প্রতি…সকলের প্রতি। মনের দরজাটা কোনওদিন বন্ধ কর না’।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে খবর,সুশান্তের বাবা মুম্বই পুলিশকে দেওয়া বয়ানে জানিয়েছেন তাঁর ছেলে অবসাদগ্রস্ত ছিল না জানতেন না তিনি। হ্যাঁ,মাঝেসাঝে মন খারাপের কথা বলত,ব্যাস ওইটুকুই। সম্প্রতি পুলিসকে এমনই জানিয়েছেন প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং। তিনি জানান, মাঝে মধ্যে ছেলের মন খারাপ হত, সেটা জানতেন তিনি কিন্তু অবসাদে যে ভুগছিলেন সুশান্ত, সে বিষয়ে কোনও খবর তাঁদের কাছে ছিল না। এমনকী, সুশান্তের মৃত্যুর জন্য তাঁদের সন্দেহের তালিকায় তেমন কেউ নেই বলেও জানান সুশান্তের বাবা।কিন্তু এই চিঠিতে পরিষ্কার সবকিছু ঠিক ছিল না সুশান্তের সঙ্গে,তা জানতেন তার এই দিদি। 

আরও পড়ুন: ৭ বছর আগে সুইসাইড নোটে কি লিখেছিলেন ‘নিঃশব্দ’ অভিনেত্রী জিয়া খান? শেষ মেসেজই বা কি ছিল

Exit mobile version