Site icon The News Nest

দম বন্ধ হয়ে মৃত্যু সুশান্তের, বলছে ময়নাতদন্তের রিপোর্ট, হবে ভিসেরা টেস্টও

The News Nest: ঝুলে পড়ার কারণে দম বন্ধ হয়েই মৃত্যু হয়েছে বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের। তাঁর ময়নাতদন্তের রিপোর্টে সামনে এসেছে এই তথ্য।

সুশান্তের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল মুম্বইয়ের কুপার হাসপাতালে। রিপোর্ট বলছে, ঝুলে থাকায় অ্যাসফিক্সিয়া (asphyxia)-র কারণেই মৃত্যু হয়েছে অভিনেতার। শরীরে অক্সিজেনের ঘাটতি দেখা দিলে, তার থেকে মানুষ অজ্ঞান হয়ে যেতে পারে বা মারাও যেতে পারে। এই অবস্থাকেই বলে অ্যাসফিক্সিয়া। পোস্টমর্টেমের রিপোর্ট অনুযায়ী, ঝুলে থাকায় এই অবস্থা তৈরি হয় সুশান্তের শরীরে। এটাই তাঁর মৃত্যুর কারণ।

আরও পড়ুন: হাতে লিখে ৫০ স্বপ্নের তালিকা শেয়ার করেছিলেন সুশান্ত, যার বেশির ভাগই থাকল অপূর্ণ…

ময়নাতদন্তের রিপোর্টে যা-ই থাকুক সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে কোনও রকম ফাঁক রাখতে চাইছে না মুম্বই পুলিশ। সে কারণেই তাঁর ভিসেরার নমুনা সংরক্ষণ করে রাখা হয়েছে রাসায়নিক বিশ্লেষণের জন্য। পুলিশ সূত্রে খবর, সেই নমুনা ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হবে।

ছেলের মৃত্যুর খবর রবিবারই পৌঁছে গিয়েছিল বাবা কৃষ্ণকুমার সিংহের কাছে। ওই দিন রাতেই পটনা থেকে মুম্বইয়ে পৌঁছন সুশান্তের পরিবারের লোকেরা। আজ তাঁর অন্ত্যেষ্টি হবে মুম্বইতেই। সুশান্তের আকস্মিক মৃত্যুতে গোটা দেশ স্তম্ভিত। প্রশ্ন উঠছে এক জন সফল অভিনেতা কী ভাবে এই আত্মহননের পথ বেছে নিতে পারলেন? যদিও বিভিন্ন সূত্র থেকে মানসিক অবসাদের বিষয়টি সামনে এসেছে। গত ছ’মাস ধরে সুশান্ত মানিসক অবসাদে ভুগছিলেন, পুলিশের প্রাথমিক রিপোর্টেও এমনটা উল্লেখ করা হয়েছে। সুশান্তের ঘর থেকেও বেশ কিছু জিনিস উদ্ধার করেছে পুলিশ। কিন্তু সুইসাইড নোট মেলেনি। ফলে অভিনেতার মৃত্যু নিয়ে রহস্য ক্রমশ ঘনীভূত হচ্ছে।

আরও পড়ুন: তারা দেখা ছিল নেশা, জাতীয় ফিজিক্স অলিম্পিয়াড বিজেতা, সুশান্তের অজানা তথ্য…

Exit mobile version