সুশান্তের মৃত্যু রহস্যে নতুন মোড়? মাঝপথে বাতিল চুক্তিপত্র পুলিশের হাতে তুলে দিল যশ রাজ ফিল্মস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: শনিবার মুম্বই পুলিশের হাতে প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের চুক্তিপত্র তুলে দিল প্রযোজক সংস্থা যশ রাজ ফিল্মস। গত ১৮ জুন, বৃহস্পতিবার সুশান্তের সঙ্গে যশরাজের চুক্তি সংক্রান্ত যাবতীয় নথিপত্র জমা করার নির্দেশ দেয় বান্দ্রা থানার পুলিশ।

আজ শনিবার, ২০ জুন  মুম্বই পুলিশের জোন-৯-এর ডিসিপি অভিষেক ত্রিমুখে সংবাদমাধ্যমকে জানান, “সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা কাণ্ডে তদন্তকারী অফিসারকে আজ যশরাজ ফিল্মস চুক্তিপত্র জমা দিয়েছে। আমরা গোটা বিষয়টি খতিয়ে দেখছি।”

কোন কারণে জরুরি তলব করা হল বলিউডের স্তম্ভ হিসেবে চিহ্নিত এই প্রযোজনা সংস্থাকে ?
অতীত বলছে, এক সাক্ষাৎকারে সুশান্ত জানিয়েছিলেন, কেরিয়ারের শুরুতে তিনি চুক্তিবদ্ধ ছিলেন যশরাজ ফিল্মসের সঙ্গে। চুক্তি অনুযায়ী তাঁর ৩টি ছবি করার কথা ছিল এই ব্যানারের সঙ্গে। তার মধ্যে দু’টি ছবি ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘ব্যোমকেশ বক্সী’ বাস্তবায়িত হলেও তৃতীয় ছবি ‘পানি’ আক্ষরিক অর্থেই বিশ বাঁও জলে ডুবেছিল। অথচ সূত্রের খবর, এই ছবিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ১১ মাস অভিনেতাকে অন্য ছবিতে সই করতে দেননি যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া!

আরও পড়ুন: পুরুষ অভিনেতারা কী শুয়েই কাজ জোগাড় করেন? নাম না করে শ্রীলেখাকে বিঁধলেন স্বস্তিকা

‘পানি’ ছবিটি পরিচালনা করার কথা ছিল শেখর কাপুরের। সম্প্রতি টুইটে তিনি সে কথা স্বীকার করে জানান, “এর পরেই প্রথম ভেঙে পড়েন ‘রাবতা’ স্টার।” আবার এই চুক্তির কারণেই দুটো বড় ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। যার মধ্যে একটি সঞ্জয় লীলা বনশালির ‘রাম লীলা’, অন্যটি ‘বেফিকরে’। বলিউডের দাবি, সে সময় আদিত্যই নতুন প্রতিভাকে পক্ষান্তরে চেপে দিয়েছিলেন অন্য প্রযোজকের ছবিতে কাজ করার অনুমতি না দিয়ে।

এই চুক্তিপত্রের জন্যই অভিনেতার কেরিয়ারে গ্রহণ লেগেছিল। ছয় মাসের মধ্যে সাতটি ছবি হাতছাড়া হয়ে গেছিল। অথচ চুক্তিতে থাকা সত্ত্বেও রণবীর সিং একাধিক অন্য ছবিতে অভিনয়ের অনুমতি পেয়েছিলেন। তার জ্বলন্ত উদাহরণ ‘রাম লীলা’। সুশান্ত নিজেই বলেছিলেন সঞ্জয় লীলা বনশালির ওই ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল তাঁরই। কিন্তু যশরাজের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে ওই ছবি করতে পারেননি সুশান্ত।

দু’দিন আগে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকেও ডাকা হয়েছিল থানায়। তিনি পুলিশকে জানিয়েছিলেন, যশরাজের সঙ্গে চুক্তি শেষ করে দিয়েছিলেন সুশান্ত। এবং রিয়াকেও নাকি তিনি ওই বিগ ব্যানারের সঙ্গে কাজ করতে বারণ করেছিলেন। রিয়া এও জানিয়েছিলেন, এ বছরের শেষের দিকেই বিয়ে করার কথা ছিল তাঁদের।

সুশান্ত মারা গিয়েছেন ছয় দিন পার হল। গত ১৪ জুন ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল তাঁর ঝুলন্ত দেহ। কিন্তু এই একটি মৃত্যুই যেন আচমকাই নাড়িয়ে দিয়েছে বলিউডের আজন্মলালিত স্বজনপোষণ প্রথাকে।

আরও পড়ুন: নেগেটিভ ভাবনার লোকজন চাই না, লিখে টুইটার ছাড়লেন সোনাক্ষী সিনহা

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest