ম্যানি ম্যাজিক! সব রেকর্ড ভাঙল ‘দিল বেচারা’, সর্বকালীন সেরা রেটিং IMDB- তে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

IMDb’তে (Internet Movie Database) সর্বকালের সেরা রেকর্ড গড়ল সুশান্তের ‘দিল বেচারা’। তাও আবার মুক্তির তিন ঘণ্টার মধ্যেই! শুধু ভারতীয় চলচ্চিত্রই নয়, হলিউড সিনেমার রেটিংয়ের রেকর্ডও কয়েক ঘণ্টার মধ্যেই ভেঙে চুরমার করে দিয়েছে এই ছবি।

শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে ‘দিল বেচারা’। তারপরই আইএমডিবি’তে হু হু করে রেটিং বাড়তে থাকে। একটা সময় রেটিং ১০-এ পৌঁছে গিয়েছিল। সেই সময় ১,০৪৮ জন রেটিং দিয়েছিলেন। পরে অবশ্য কিছুটা রেটিং কমেছে। শনিবার দুপুর দুটো পর্যন্ত রেটিং ৯.৮ হয়েছে। আপাতত ৩১,২৮৪ জন রেটিং দিয়েছেন। অন্যদিকে, IMDb’র তরফেও কোনওরকম কাটাছেঁড়া, সমালোচনায় না গিয়ে সুশান্তের শেষ ছবিকে পুরো নম্বর দিয়ে সম্মান প্রদর্শন করা হল।

আরও পড়ুন: ধারাভির গলি ছেড়ে এবার বুসান আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবে পাড়ি দিল গলি বয়

শুক্রবার সন্ধ্যার থেকে ০.২ রেটিং কমলেও এখনও বিশ্বের সর্বোচ্চ রেটিংপ্রাপ্ত সিনেমার তালিকার শীর্ষে আছে ‘দিল বেচারা’। দ্বিতীয় স্থানে অনেক পিছিয়ে রয়েছে হলিউড সিনেমা ‘শস্যাঙ্ক রিডেমশন’ (৯.২) এবং তৃতীয় স্থানে আছে ‘দ্য গডফাদার’ (৯.১)। আর ভারতীয় সিনেমার তালিকায় ‘দিল বেচারা’-র পর যুগ্মভাবে দ্বিতীয় স্থানে একাধিক সিনেমা আছে। তার মধ্যে অন্যতম হল সত্যজিৎ রায়ের অমর সৃষ্টি ‘পথের পাঁচালি’, তামিল সিনেমা ‘আনবে সিভম’ এবং মালায়ালম সিনেমা ‘নায়কন’। সবকটিরই রেটিং ৮.৫ রেটিং।

মৃত্যুর পর যে চলচ্চিত্র জগতের ইতিহাসে ‘দিল বেচারা’র হাত ধরেই এক তারার মতোই উজ্জ্বল স্বাক্ষর রেখে গেলেন সুশান্ত, তা বলাই যায়। ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-এর হিন্দি রিমেক হওয়া সত্ত্বেও দর্শকরা মুখিয়ে ছিলেন এই ছবি দেখার জন্যে। ভালবাসা, আবেগ-উন্মাদনারও অন্ত ছিল না! সুশান্তের শেষ ছবি। তাই ফার্স্ট ডে ফার্স্ট শো মাস্ট! আর তাতেই নাকি ক্রাশ করে যায় ‘হটস্টার’। খোদ পরিচালক হনসল মেহেতাও ‘হটস্টার ক্রাশ’-এর সমস্যায় ভুক্তভোগী। সেকথা নিজেই টুইট করে জানিয়েছেন তিনি। কিন্তু আক্ষেপ একটাই, বেঁচে থাকতে দর্শকদের এই ভালবাসাটা দেখতে পাননি সুশান্ত।

আরও পড়ুন: নস্টালজিক! রোনাল্ডো-বিপাশার চুম্বনের পুরনো ছবি নতুন করে ভেসে উঠল নেটদুনিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest