মৃত্যুর পর কদর? মরণোত্তর জাতীয় সম্মান সুশান্ত সিং রাজপুতকে

মরণোত্তর জাতীয় পুরস্কার পেতে পারেন সুশান্ত সিং রাজপুত(Sushant Singh Rajput)। এমনটাই শোনা গিয়েছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক সূত্রে।

মাত্র সাত বছরের ফিল্মি কেরিয়ারে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে কিছু না-ভুলতে পারবার মতো ছবি উপহার দিয়ে গিয়েছেন সুশান্ত। সূত্রের খবর ভারতীয় চলচ্চিত্রে অবদানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মরণোত্তর সম্মান জানানো হবে সুশান্ত সিং রাজপুতকে। বলিউড হাঙ্গামার রিপোর্ট অনুযায়ী, তথ্য-সম্প্রচারক মন্ত্রকের এক সূত্র জানিয়েছে, ‘সুশান্তের মৃত্যুতে গোটা ফিল্ম ইন্ডাস্ট্রি শোকস্তব্ধ।তাঁর মৃত্যুর পর সুশান্তের কাজ যেভাবে সেলিব্রেট করা হচ্ছে, জীবদ্দশায় হয়ত ততটাও সম্মান দেওয়া হয়নি তাঁর কাজকে।এই ভুল শুধরে নেওয়া উচিত’।

আরও পড়ুন: তুরস্কে এরদোগান পত্নীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ আমির খানের, টুইটার জুড়ে প্রতিবাদ

তাই তথ্য-সম্প্রচার মন্ত্রকের তরফে প্রয়াত অভিনেতাকে এই বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে বিশেষ সম্মান জানানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে। ভারতীয় সিনেমায় অবদানের জন্য সুশান্তকে এই সম্মান দেবে ভারত সরকার। তবে এই ব্যাপারে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। এছাড়াও সুশান্তের জন্য একটি চলচ্চিত্র উত্সবও আয়োজন করা হতে পারে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর দুমাস কেটে গিয়েছে। মাত্র ৩৪ বছর বয়সে এক প্রতিভাবান অভিনেতার এভাবে অকালে চলে যাওয়াটা মেনে নিতে পারছে না গোটা দেশ। সুশান্তের মৃত্যু একাধিক প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিয়ে গেছে বলিউডকে। সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়েও প্রশ্নের মুখে মুম্বই পুলিশ। মাত্র সাত বছরের ফিল্মি কেরিয়ারে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিকে কিছু না-ভুলতে পারবার মতো ছবি উপহার দিয়ে গিয়েছেন সুশান্ত। উল্লেখ্য করোনার জেরে ৬৭তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে।

আরও পড়ুন: ওয়েব সিরিজে মোস্ট ওয়ান্টেড অপরাধীদের ছবিতে ক্ষুদিরাম, প্রতিবাদের মুখে ক্ষমা চাইল ZEE5