বলিউডের সবচেয়ে বক্স অফিস সফল নায়িকার শিরোপা পেলেন তাপসী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: গত এক বছরে বলিউডের সবচেয়ে সফল নায়িকা তাপসী পান্নু! হ্যাঁ,দীপিকা,আলিয়াদের পিছনে ফেলে এই তাজ উঠল থাপ্পড় তারকার মাথায়।

গত ১২ মাসে বক্স অফিসে তাপসীর পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। জুম টিভির একটি রিপোর্টানুসারে এই ছবিগুলির বক্স অফিসে ৩৫২ কোটি টাকার ব্যবসা করেছে। যদিও নিজের এই কীর্তির ব্যাপারে এক্কেবারে অজ্ঞাতই ছিলেন নায়িকা। টুইট বার্তায় তাপসী লেখেন, বেশ ভালো। ব্যাপারটা উপলব্ধি করিনি। আমার মনে হয় কোয়ারেন্টাইনের এই সময়টা আমার পিছনে ফিরে তাকানো উচিত এবং আমার এই যাত্রাপথটা মন খুলে উপভোগ করা দরকার। সকলকে জানাই আন্তরিক ধন্যবাদ’।

আরও পড়ুন: ‘লড়কি আঁখ মারে!’ প্রিয়ার পর উইংক গার্লের তালিকায় নাম লেখালেন তারা, দেখুন ভিডিও…

বক্স অফিস হিসাবে ২০১৯ সাল তাপসীর সবচেয়ে সফল বছর। গত বছর তাপসী অভিনীত ‘বদলা’, ‘গেম ওভার’, ‘মিশন মঙ্গল’, ‘ষান্ড কি আখ’ সিনেমাগুলো মুক্তি পেয়েছে। এর মধ্যে ‘মিশন মঙ্গল’ ছিল ব্লকবাস্টার হিট। বক্স অফিসে ২০০ কোটি টাকা আয় করে এটি। বাকি সিনেমাগুলোও বক্স অফিস হিসাব মতে ভালো ব্যবসা করে। এরপর চলতি বছর ফেব্রুয়ারিতে মুক্তি পায় এই অভিনেত্রীর ‘থাপ্পড়’ সিনেমাটি। এটিও চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমা।

করোনা সংকটের জেরে থাপ্পড়ের বক্স অফিস কালেকশন ব্যাপকভাবে প্রভাবিত হয়। পরিচালক অনুভব সিনহার এই ছবি দু সপ্তাহ চলবার পরেই হলগুলি তালাবন্ধ হয়ে যায়। তবে ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে ব্যাপর সাড়া ফেলেছে এই ছবি। 

অনুরাগীদের মতে বর্তমানে ‘বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে নায়িকার সংজ্ঞাটা অনেকাংশে পাল্টে দিয়েছেন তাপসী’। তাঁর ফিল্মোগ্রাফি তেমনই ইঙ্গিত দেয়। তাপসীর বেশিরভাগ ছবি বলে নারীর ক্ষমতায়নের কথা,নারীর অধিকারের কথা। বলিউডে তাপসীর প্রথম ছবি ছিল চশমে বদ্দুর (২০১২)। তবে বেবি ছবির শাবানা খান হিসাবে নজর কাড়েন তিনি। স্বল্প পরিসরের চরিত্রেও নিজের ছাপ রেখেছিলেন নায়িকা। তাই তো তাঁর চরিত্র নিয়ে আস্ত একটা ছবি (নাম শাবানা) বানিয়ে ফেলেন নীরজ পাণ্ডে। ‘পিংক’ সিনেমায় তাপসীর অভিনয় প্রশংসা কুড়ায়। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ‘দ্য গাজী অ্যাটাক’, ‘জড়ুয়া টু’, ‘মুল্ক’ সিনেমায় অভিনয় করে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন।একমাত্র জুড়ুয়া টু ছাড়াও সেই অর্থে কর্মাশিয়্যাল মশালা ছবিতে দেখা যায়নি তাপসীকে।

তাপসীর ঝুলিতে আপতত রয়েছে একাধিক গুরুত্বপূর্ন প্রজেক্ট। যার মধ্যে অন্যতম রশমি রকেট, হাসিন দিলরুবা এবং সাবাস মিঠু। 

আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকের জন্য মন খারাপ করে আজও! বেবি ডলের মন্তব্যে শোরগোল

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest