মুহূর্তের মধ্যে মেয়ের আবদার মেটালেন, নিজের হাতে ঘর রং করলেন বাংলাদেশের গায়ক- অভিনেতা তাহসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেয়ের আবদার তার গোলাপি রঙের ঘর চাই। মুখ থেকে কথাগুলো বেরোতেই যতটুকু দেরি, বাবা তাহসান খান এক মুহূর্তও ব্যয় না করে মাঠে নেমে পড়লেন আদরের কন্যার আবদার মেটাতে। নিজের হাতে রং করলেন মেয়ের ঘর। সেই দৃশ্য দেখা গেল এক বিজ্ঞাপনী প্রচারে। গোলাপি দেওয়ালে ভালবেসে এঁকে দিলেন বর্ণিল প্রজাপতি।

করোনাভাইরাস এখন আর শুধু সংবাদ কিংবা ফেসবুক স্ট্যাটাসের মাঝেই সীমাবদ্ধ নেই। দরজার ওপারেই হয়তো লুকিয়ে আছে এই ভাইরাস। তাহসান নিজেও কিছুদিন আগে করোনা মুক্ত হয়েছেন। তাই তিনি জানেন এ ভাইরাসের ভয়াবহতা কতটা। এছাড়াও, অনেকদিন ধরে কন্যা আইরা, তার মা মিথিলার কাছে রয়েছে। এই কঠিন সময়ে দূরে থেকে মেয়েকে যে তাহসান অসম্ভব মিস করছেন তা আর বলার অপেক্ষা রাখে না। আইরার অনেক দিনের আবদার রাখতে ওর ঘরে নতুন কালার হবে। মূলত আইরাকে একটি সারপ্রাইজ দেয়ার ইচ্ছা থেকেই আসে ভাবনাটি।

আরও পড়ুন : আগামী সপ্তাহেই বিয়ের পিঁড়িতে অনির্বাণ ভট্টাচার্য! গুঞ্জন শুরু টলিগঞ্জে

নতুন কিছু কী করা যায় তার সাজেশন চেয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি। সাজেশন চেয়ে ভক্তদের কাছে জানতে চান, কালার সম্পর্কে। ঘটনাক্রমে এই স্ট্যাটাস, বিশ্বখ্যাত রঙ প্রস্তুতকারক প্রতিষ্ঠান কানসাই নেরোল্যাক পেইন্টস-এর নজরে আসে। এর পরপরই তারা তাহসানকে পাঠিয়ে দেয় বাজারে নতুন আসা তাদের DIY Kit Box, যা দিয়ে খুব সহজেই মনের রঙে সাজানো যায় নিজের ঘর। আর সেই DIY Kit Box ব্যবহার করতে গিয়েই তাহসান চিন্তা করেন। পুরোনো বাসাকেই কানসাই নেরোল্যাক পেইন্টস দিয়ে রঙ করার। আর এর থেকেই সুত্রপাত হয় একটি অসাধারণ প্ল্যানের।

 

View this post on Instagram

 

A post shared by Tahsan (@tahsankhan)

ছোট্ট মেয়েকে ঘিরে তাহসানের পৃথিবী। কাজের সময়টুকু বাদ দিয়ে মেয়ের সঙ্গে খুনসুটি, গান আর আড্ডাই তাঁকে ভাল থাকার শক্তি জোগায়। কখনও একসঙ্গে স্ন্যাপচ্যাটে সেলফি তুলে, আবার কখনও গান করে সময় কাটে দু’জনের। লকডাউনের সময় মেয়ে আয়রার সঙ্গে একটি গানও তৈরি করেছেন তিনি। ফেসবুকে তাহসান জানিয়েছিলেন, মেয়ের আবদার ছিল সেই গান বাবা-মেয়ে দু’জনে একসঙ্গেই লিখবে। আয়রার সঙ্গে গলা মিলিয়ে গান গেয়েছিলেন তাহসান। সঙ্গ দিয়েছিল তাঁর সখের পিয়ানো। সোশ্যাল মিডিয়ায় গানটি পোস্টের পর অনুরাগীরা ভালবাসায় ভরিয়ে দিয়েছেন বাবা-মেয়ের জুটিকে। গানটি ফেসবুকে প্রায় ২২ হাজার শেয়ার হয়!

ইতিমধ্যেই তাহসান অভিনয় করে ফেলেছেন ১০০টি নাটকে। তাঁর গান ওপার বাংলার সঙ্গে এপারেও বেশ জনপ্রিয়। এক সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেন তিনি। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে বাংলাদেশের বিখ্যাত পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকির পরিচালনায় নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিতে। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন এ আর রহমান।

আরও পড়ুন : মাত্র ১২ দিনে ‘সানগ্লাস’-এ দেখলেন ৫০ লক্ষের বেশি দর্শক! প্রশংসায় ভাসছেন নিশো-মেহজাবিন

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest