হারিয়ে যাওয়া তারকাদের স্মৃতিচারণা! মহালয়ায় ‘হইচই’-এ আসছে ‘তারাদের শেষ তর্পণ’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেউ চলে গিয়েছেন সময়ের নিয়ম মেনে, কেউ বা আচমকাই। সাহিত্য, সিনেমা, ক্রীড়া, বিনোদন, সাংস্কৃতিক জগতের যেসব ব্যক্তিত্ব প্রয়াণের পরে এখনও সজীব মানুষের স্মৃতিতে, অনুপ্রেরণায়, কখনও বা বিতর্কে- তাঁদের স্মরণে রেখেই আসন্ন ১৭ সেপ্টেম্বর, মহালয়ার পুণ্য তিথিতে, ‘হইচই’ (Hoichoi)-এ শুরু হচ্ছে বিশেষ শো ‘তারাদের শেষ তর্পণ’।

এই ওয়েব ধারাবাহিকের জন্য সরাসরি গাঁটছড়া বেঁধেছেন বাংলার দুই অন্যতম প্রধান প্রযোজনা সংস্থা। এস ভি এফ এবং উইন্ডোজ এর যুগ্ম প্রয়াসে সাংবাদিক গৌতম ভট্টাচার্যের বই তারাদের শেষ চিঠির অনুপ্রেরণায় এই ওয়েব ধারাবাহিক তৈরী করছে ব্রহ্মা জানেন গোপন কম্মোটি খ্যাত পরিচালক অরিত্র মুখার্জী। মহালয়ার পূণ্য দিনে হইচই থেকে মুক্তি পেতে চলেছে এই ওয়েব ধারাবাহিক। ক্রিয়েটিভ প্রোডিউসারের ভূমিকাতে থাকছেন উইন্ডোজ প্রোডাকশনের কর্ণধার শিবপ্রসাদ মুখার্জী এবং নন্দিতা রায়। ওয়েব ধারাবাহিকে সঞ্চালকের ভূমিকাতে দেখা যাবে গৌতম ভট্টাচার্যকে।

এই ডকু-সিরিজ়ে ১২ জন নক্ষত্রকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে। এই ব্যক্তিত্বরা হলেন সুনীল গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণ ঘোষ, সুশান্ত সিং রাজপুত, প্রদীপকুমার (পিকে) বন্দ্যোপাধ্যায়, চুনী গোস্বামী, কালিকাপ্রসাদ ভট্টাচার্য, সুপ্রিয়া দেবী, তাপস পাল, অজয় বসু, গোপাল বোস, কৃশানু দে ও মহুয়া লাহিড়ী।

আরও পড়ুন: Into The Wild: এবার বিয়ার গ্রিলসের অভিযানের সঙ্গী অক্ষয় কুমার, রিলিজ হল টিজার

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শিবপ্রসাদ জানান যে অভিনয়, খেলা, গান, পরিচালনার দুনিয়ার বহু তারকা ঝরে গিয়েছেন সময়ে-অসময়ে। তাঁদের প্রতিভা, তাঁদের কাজের টানে সাধারণ মানুষ কখন যে তাঁদের আত্মার আত্মীয় হয়েছেন, টেরই পাননি! সেই অনুভূতি থেকেই অনুরাগীদের দায় থেকে যায়, তাঁদের শেষ সম্মান জানানোর। যা হয়তো অবস্থার প্রেক্ষিতে সব সময় দেওয়া হয়ে ওঠে না। সেই ভাবনা থেকেই এই সিরিজ বা সিজনের জন্ম।

প্রতিটি পর্বে স্মৃতিচারণে থাকবেন বিভিন্ন ক্ষেত্রে স্বনামধন্য ব্যক্তিত্বরা। সৌরভ গঙ্গোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত, সৃজিত মুখোপাধ্যায়, শতাব্দী রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সুভাষ ভৌমিক, অপরাজিত আঢ্য, সুব্রত ভট্টাচার্য, সুরজিৎ সেনগুপ্ত, মিমি চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, প্রসূন বন্দ্যোপাধ্যায়, মীর আফসার আলী, সৃঞ্জয় বোস, রচনা বন্দ্যোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্য, বুদ্ধদেব গুহ, সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ, তরুণ মজুমদার, রণদেব বোস, দেবাং গান্ধী, শরদিন্দু মুখোপাধ্যায়, জয়দীপ মুখোপাধ্যায়, কিরণ মোরে, অরুণ পান্ডের মতো ব্যক্তিত্বরা নিজেদের স্মৃতি দর্শকদের সঙ্গে ভাগ করে নেবেন।

স্মৃতিচারণ পর্বে উঠে আসবে নানা অজানা কথা, পুরোনো গল্প, না দেখা ছবি ও ভিডিও। আলোচনার পাশাপাশি থাকবে রবীন্দ্রনাথ ঠাকুরের গানও। সঙ্গীতে থাকবেন শ্রীকান্ত আচার্য, জয়তী চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, রূপঙ্কর বাগচী, রাঘব চট্টোপাধ্যায়, অদিতি গুপ্ত, দুর্নিবার সাহা, রূপা গঙ্গোপাধ্যায় এবং ইমন চক্রবর্তী। সঙ্গীত পরিচালনায় ইন্দ্রদীপ দাশগুপ্ত। আবৃত্তিতে থাকবেন ব্রততী বন্দ্যোপাধ্যায় ও রায়া ভট্টাচার্য।

সব মিলিয়ে ১২টি এপিসোড। প্রথম ৬টি এপিসোড মুক্তি পাবে ১৭ সেপ্টেম্বর, মহালয়া উপলক্ষে । আর পরের ৬টি রিলিড করবে তার পরের সপ্তাহে।  প্রথম ৬টি এপিসোডে স্মরণ করা হবে যথাক্রমে- পিকে বন্দ্যোপাধ্যায়, চুণী গোস্বামী, গোপাল বসু, সুশান্ত সিং রাজপুত, সুনীল গঙ্গোপাধ্যায় এবং ঋতুপর্ণ ঘোষকে।

আরও পড়ুন: সুশান্তের পোস্টমর্টেমের সময় কুপার হাসাপাতালের মর্গে রিয়া! ফাঁস নয়া তথ্য

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest