The Empire: Extremists accused of glorifying Babar! 'Uninstall Hotstar' trend on social media

The Empire: বাবরকে গৌরবান্বিত করার অভিযোগ কট্টরপন্থীদের! ‘Uninstall Hotstar’ ট্রেন্ড সোশ্যালে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবারই মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত ‘দ্য এম্পায়ার’। ওটিটি প্ল্যাটফর্ম হটস্টারে মুক্তি পেয়েছেন শাবানা আজমি, দিনো মারিয়া, দৃষ্টি ধামি, কুনাল কপুর, আদিত্য শিল, সাহের বাম্বা, রাহুল দেব অভিনীত এই সিরিজটি মুক্তি পেতেই শুরু হয়েছে বিতর্ক।

অ্যালেক্স র‍্যাদারফোর্ডের “এম্পায়ার অফ দ্য মোগল: রাইডার্স ফ্রম দ্য নর্থ” এর ওপর ভিত্তি করে তৈরি হয়েছে অ্যাকশন ড্রামা। ফরগনা উপত্যকা অঞ্চলে জন্ম নেওয়া জাহিরুদ্দিন মহম্মদ বাবরের সমরখন্দ দখন, তারপর ভারতে সাম্রাজ্য বিস্তারের গল্প বলেছে ‘দ্য এম্পায়ার’। আগেই মুক্তি পেয়েছিল ট্রেলার। তখন থেকেই উঠেছিল প্রতিবাদের ঝড়। অনেকে ওটিটি প্ল্যাটফর্মে ওয়েব সিরিজটি মুক্তি নিয়ে আপত্তি জানিয়েছিলেন।

আরও পড়ুন: Bigg Boss OTT: Raqesh- র চুমুতেই ঘুম ভাঙছে Shamita-র, নতুন প্রেম খুঁজে পেলেন নায়িকা?

তাঁদের বক্তব্য ছিল এই ‘দ্য এম্পায়ার’ বাবরকে গৌরবান্বিত করছে। আর তার দায় ওটিটি প্ল্যাটফর্মকে নিতেই হবে। হটস্টার কর্তৃপক্ষ কিন্তু সেসব কানে তোলেনি। তারপরেই শুরু হয় হ্যাশট্যাগ তরজা ‘আনইনস্টল হটস্টার’। তথ্য প্রযুক্তি আইন, ২০২১- এর অধীনে নিযুক্ত আধিকারিক সিরিজ সম্পর্কে অভিযোগ পেয়েছিলেন। যদিও কট্টরপন্থীদের দাবি মানতে নারাজ আধিকারিক। বাবরকে গৌরবান্বিত করে দেখানো হচ্ছে না, এই দাবিতেই সমস্ত অভিযোগ খারিজ করেন তিনি।

মোট আটটি এপিসোডে ভাগ করা হয়েছে ‘দ্য এম্পায়ার’ সিরিজকে। এই সিরিজ দাঁড়িয়ে রয়েছে একেবারেই অভিনয়ের জোরে। কুণাল কাপুর,(Kunal Kapoor) ডিনো মোরিয়া (Dino Moria) এবং বিশেষ করে শাবানা আজমির (Shabana Azmi) অভিনয়ই এই সিরিজের সবচেয়ে স্ট্রং পয়েন্ট। ‘দ্য এম্পায়ার’ দেখলে আপনার গেম অফ থ্রোনসের কথা মনে পড়বেই। আলোকসজ্জা, পোশাক পরিচ্ছদ, এমনকী, কিছু ক্ষেত্রে সিনেম্যাটোগ্রাফিও ‘গেম অফ থ্রোনস’-এর ছায়া নজরে আসবে আপনার।

আরও পড়ুন: সুশান্ত বিতর্ক সরিয়ে মুক্তি পেল রিয়া চক্রবর্তী অভিনীত Chehre, জানুন কেমন হল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest