ফের শোকের ছায়া বলিউডে, প্রয়াত সুরকার সাজিদ-ওয়াজিদ জুটির ওয়াজিদ খান

মুম্বই: প্রয়াত সুরকার ওয়াজিদ খান। জনপ্রিয় সাজিদ-ওয়াজিদ জুটির অংশ ছিলেন তিনি। ওয়ান্টেড , দাবাং, এক থা টাইগার প্রভৃতি ছবিতে সঙ্গীত দিয়েছেন এই জুড়ি। রবিবার গভীর রাতে মারা যান ওয়াজিদ। বয়স হয়েছিল ৪২ বছর।

মুম্বইয়ের বেশ কিছু সংবাদমাধ্যম থেকে পাওয়া তথ্য অনুযায়ী, কিডনির সমস্যায় ভুগছিলেন ওয়াজিদ। বেশ  কয়েক বছর আগেও একই সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাঁকে। সে বার সুস্থ হয়ে ফিরে এলেও এ বার পারলেন না। যদিও চিত্র সমালোচক এবং সাংবাদিক ফরিদুন শাহরিয়ার এ দিন টুইটারে লিখেছেন, করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তাঁর।

আরও পড়ুন: এবার বলিউডে পা রাখছেন হৃতিকের বোন পশমিনা, প্রথম পরিচয়েই আগুন ধরালেন নেট নাগরিকদের মনে…

পিটিআই-কে সুরকার সেলিম মার্চেন্ট জানান অনেক শারীরিক সমস্যায় ভুগছিলেন ওয়াজিদ। কিডনির সমস্যা ছিল সবচেয়ে বেশি। একবছর আগে ট্রান্সপ্লান্ট হয়। কিন্তু তারপর কিডনি ইনফেকশন হয় তাঁর। কয়েক দিন ধরে ভেন্টিলেটরে ছিলেন ওয়াজিদ। কিন্তু আর সুস্থ হয়ে উঠতে পারেননি। মুম্বইয়ের চেম্বুরে এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন ওয়াজিদ।সেখানেই দ্রুত তাঁর পরিস্থিতির অবনতি হয়। 

তবলাবাদক উস্তাদ সারফত আলি খানের ছেলে ওয়াজিদ। ভাই সাজিদের সঙ্গে জুটি বেঁধে গত কুড়ি বছর ধরে বলিউড কাঁপিয়েছেন তিনি।  সলমন খানের বহু ছবিতে কাজ করেছেন ওয়াজিদ। ১৯৯৮ সালে প্যায়ার কিয়া তো দরনা ক্যায়া দিয়ে শুরু। এরপর গর্ব, তেরে নাম, তুমকো না ভুল পায়েঙ্গে, পার্টনার, দাবাঙ্গ- সব ছবিতেই সংগীতের মাধ্যমে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন ওয়াজিদ। 

ওয়াজিদের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। দুঃখ প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা চোপড়া, বরুণ ধাওয়ান, বিশাল দাদলানি, শঙ্কর মহাদেবন, জাভেদ আলি ও অন্যান্যরা। লকডাউনের মধ্যে ঋষি কাপুর, ইরফান খানের পর ফের এক বড়মাপের নক্ষত্র হারালো বলিউড। 

আরও পড়ুন: বাবা হচ্ছেন হার্দিক পান্ডিয়া! স্ত্রী-র বেবি বাম্পের ছবি পোস্ট করলেন নিজেই

Gmail 3