কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন জাইরা, প্রতিক্রিয়া দিলেন দিয়া মির্জা, পরেশ রাওয়ালারাও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest
#নয়া দিল্লি: কাশ্মীর ইস্যু নিয়ে সোমবার শুরু থেকেই সংসদ ছিল উত্তাল। এ দিন ৩৭০ ধারা তুলে দেওয়ার কথা সংসদে ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।৩৭০ ধারা তুলে নেওয়ার ঘোষণা করতেই , বলিউডের একের পর এক তারকা প্রতিক্রিয়া দিতে থাকেন। এই তালিকায় রয়েছেন, কাশ্মীরের বলিউড স্টার জায়রা ওয়াসিম থেকে বিজেপি সাংসদ তথা বলিউড তারকা পরেশ রাওয়াল।

নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ৪ অগস্ট গভীর রাত্রে বছর আঠেরোর জাইরা লেখেন, ‘ এ ও একদিন কেটে যাবে’। পাশে ‘হ্যাশ ট্যাগ’ দিয়ে লেখেন ‘কাশ্মীর’।

চলতি বছরের জুনেই উদীয়মান এই তরুণ অভিনেত্রী সিনেমা জগতকে চিরতরে বিদায় জানান। নিজের ইনস্টাগ্রামে সাড়ে পাঁচ পাতার একটি পোস্টে তিনি লিখেছিলেন, ফিল্মি কেরিয়ার তাঁর বিশ্বাস এবং ধর্মের মাঝখানে এসে দাঁড়িয়েছে এবং সে কারণেই  তিনি অভিনয় ছাড়ছেন। সেই পোস্টে জাইরা আরও বলেছিলেন, ‘অসচেতন ভাবে আমি আমার ইমান (বিশ্বাস)-এর থেকে বেরিয়ে এসেছি। কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ইমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল”। জাইরার এই সিদ্ধান্তে বলি-মহলের কেউ কেউ যেমন তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন আবার কেউ কেউ ‘অকৃতজ্ঞ’ বলতেও ছাড়েননি।

শুধু জাইরা-ই নন। কাশ্মীর-বিতর্ক নিয়ে বোমা ফাটিয়েছেন অভিনেতা অনুপম খের-ও।সোমবার টুইট করে তিনি বললেন, ‘কাশ্মীর নিয়ে সমাধানের কাজ শুরু হয়ে গিয়েছে।’ এই কথার মাধ্যমে কী ইঙ্গিত দিতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একনিষ্ঠ সমর্থক হিসেবে পরিচিত অনুপম, জল্পনাও চলছিল তা নিয়ে। অভিনেত্রী দিয়া মির্জাও কাশ্মীরের শান্তির জন্য প্রার্থনা করে তাঁর টুইটারে একটি পোস্ট দেন গত ৪ অগস্ট। তিনি লেখেন, ‘আমি কাশ্মীরের মানুষের সঙ্গে আছি। শান্তির জন্য প্রার্থনা করছি’।হ্যাশ ট্যাগ দিয়ে ‘রহেনা হ্যয় তেরে দিল মে’ -এর নায়িকা যোগ করেন কাশ্মীরকে আরও বেশি গুরুত্ব দেওয়া উচিত।
এদিন কাশ্মীর থেকে ৩৭০- ধারা তুলে নেওয়ার ঘটনার পরই টুইটারে বিজেপি সরকারের সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেন গেরুয়া শিবিরের সাংসদ পরেশ রাওয়াল। তিনি লেখেন, ‘আজ সত্যিকারের এবং সম্পূর্ণ স্বাধীনতা পেল মাতৃভূমি ।..’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest