নুসরত জাহানের উদ্যোগে পলিটেকনিক কলেজে খোলা হল সেফ হোম ও কমিউনিটি কিচেন

সোশ্যাল মিডিয়ায় যাবতীয় তথ্য ও ফোন নম্বর শেয়ার করলেন সাংসদ নিজেই।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিধানসভা (West Bengal Election) ভোটের সময় খুব একটা দেখা যায়নি তাঁকে। এমনকী ফলাফলের পরও ময়দান থেকে মিসিং ছিলেন অভিনেত্রী-সাংসদ। তবে, বিপর্যয় কালে এবার সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন নুসরত জাহান (Nusrat Jahan)। তাঁর উদ্যোগে পলিটেকনিক কলেজে তৈরি হল সেফ হোম (Covid Safe Home)। সঙ্গে রইল কমিউনিটি কিচেনের বন্দোবস্তও। সোশ্যাল মিডিয়ায় যাবতীয় তথ্য ও ফোন নম্বর শেয়ার করলেন সাংসদ নিজেই।

করোনাকালে হাসপাতালে অপ্রতুল বেড। একই অবস্থা সেফ হোমেরও। রাজ্য জুড়ে হাহাকার অক্সিজেনের। এই পরিস্থিতিতে স্বল্প উপসর্গযুক্ত রোগিদের রাখার জন্য বসিরহাটের ভ্যাবলা পলিটেকনিক কলেজকে সেফ হোমে রূপান্তরিত করলেন নুসরত। সেইসঙ্গে কোভিড আক্রান্তদের পরিবার ও অন্যান্য- দুঃস্থ পরিবারের জন্য় কমিউনিটি কিচেনও চালু করা হয়েছে। বিনামূল্যে খাবার মিলবে সেখানে।

 

View this post on Instagram

 

A post shared by Nusrat (@nusratchirps)

আরও পড়ুন: নিয়মিত শরীরচর্চা! ইমেজ ভেঙে ‘বকুল’ এখন হট Hot and Happening

অভিনেত্রী বলেন, ‘করোনা পরিস্থিতিতে কলেজ থেকে শুরু করে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানই বন্ধ রয়েছে। সেখান থেকেই কলেজকে সেফ হোম হিসাবে ব্যবহার করার পরিকল্পনা মাথায় আসে। আমার স্থানীয় নেতৃত্ব এবং প্রশাসন আমায় খুব সাহায্য করেছে। আগামীদিনে পরিকল্পনা রয়েছে বিধানসভার প্রতিটি কেন্দ্রে একটি করে সেফ হোম তৈরি করার। যাতে স্বল্প উপসর্গযুক্ত করোনা আক্রান্ত মানুষও নিশ্চিন্তে সেখানে থেকে সুস্থ হতে পারেন। আমি সবাইকে অনুরোধ করব, স্বাস্থবিধি মেনে চলুন। এটা খুব কঠিন সময়। মাস্ক, স্য়ানিটাইজার ব্যবহার করুন। সবার সুস্থতা কামনা করছি।’

রবিবার করোনায় দৈনিক সংক্রমণ কমেছে গত ২৪ ঘণ্টার বিচারে। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত একদিনে রাজ্যে নতুন করে করোনা সংমক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন। এই একই সময়পর্বে রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০২ জন। যে বিচারে ৪৯৩ জন কমে এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮ জনে। ডিসচার্জ রেট ৮৮.৩২ শতাংশ।

আরও পড়ুন: সুখবর দিলেন শ্রেয়া, ছেলের জন্মের খবর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন নিজেই,শুভেচ্ছার জোয়ার নেটদুনিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest