বড়পর্দায় বিনয় -বাদল -দীনেশ, মুক্তি পেল ‘৮/১২’-র মোশন পোস্টার

বিনয়, বাদল ও দীনেশের নাম শুনলে আজও সব বাঙালীর গর্বে বুক ফুলে ওঠে। সেই ইতিহাস রিভিসিট করতে আগ্রহী সিনেমাপ্রেমী দর্শক।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সালটা ১৯৩০। ৮ ডিসেম্বর। বিনয় তখন মেরেকেটে ২২। দীনেশ ২০। বাদল সবে আঠারো পেরিয়েছেন। ওই বয়সেই হাড়হিম করা কাণ্ড ঘটিয়ে ইতিহাসে নাম তুলেছিলেন তিন বঙ্গসন্তান। লালবাড়ি অর্থাৎ ‘রাইটার্স বিল্ডিং’য়ের অন্দরমহলের সঙ্গে সঙ্গে গোটা দেশকে কাঁপিয়ে দিয়েছিলেন বিনয়-বাদল-দীনেশ। চার ঘণ্টার গুলির লড়াইয়ে ধরাশায়ী করতে পেরেছিলেন সিম্পসনকে। এবার তিন বিপ্লবীর কাহিনি পর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক অরুণ রায়। প্রকাশ্যে এসেছে ‘কে এস এস প্রোডাকশন অ্যান্ড এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’ প্রযোজিত ‘৮/১২’ ছবির টিজার।

এর আগে ‘এগারো’, ‘হীরালাল’-এর মতো ঐতিহাসিক সিনেমা বড়পর্দায় তুলে ধরেছেন পরিচালক অরুণ রায়। ‘হীরালাল’-এর জন্য সমালোচকদের প্রশংসাও পেয়েছিলেন। এবার কান সিং সোধার প্রযোজনায় বিনয়, বাদল ও দীনেশের কাহিনি বলবেন। এবারও তাঁর সঙ্গে রয়েছেন কিঞ্জল নন্দ। আগের ছবিতে হীরালাল সেনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এছবিতে রয়েছেন বিনয় বসুর চরিত্রে। নাট্য জগতের পরিচিত মুখ অর্ণ মুখোপাধ্যায়কে দেখা যাবে বাদল গুপ্তর চরিত্রে। দীনেশ গুপ্তর ভূমিকায় রয়েছেন সুমন বসু।

আরও পড়ুন: হবু মা’কে অনলাইনেই সাধ খাওয়ালেন কৌশিকীরা, উচ্ছ্বসিত শ্রেয়া

খুব শিগগিরিই ছবির কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে প্রযোজক-পরিচালকের।গবেষণা করেই চিত্রনাট্য তৈরি করা হয়েছে বলে জানা গিয়েছে। ছবির সংগীত পরিচালনার দায়িত্ব সামলাচ্ছেন ময়ূখ-মৈনাক জুটি। চিত্র গ্রহণের দায়িত্বে থাকছেন প্রখ্যাত DOP গোপী ভগৎ। সেই সময়ের কথা মাথায় রেখেই পোশাক সজ্জা করবেন শাবর্ণী দাস

৮/১২ দিনটি স্মৃতি থেকে আজ প্রায় বিলুপ্ত। বিনয়, বাদল ও দীনেশের নাম শুনলে আজও সব বাঙালীর গর্বে বুক ফুলে ওঠে। সেই ইতিহাস রিভিসিট করতে আগ্রহী সিনেমাপ্রেমী দর্শক।

আরও পড়ুন: ‘আয় না কাছে রে’, নতুন বছরে মুক্তি পেল জিৎ- মিমি অভিনীত ‘বাজি’ র প্রথম গান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest