এবার হইচইয়ের পর্দায় রবি ঠাকুরের ‘ডিটেকটিভ’! প্রধান চরিত্রে অনির্বাণ, শুরু হল শুটিং

লকডাউনের পর প্রথম ওয়েব সিরিজের শুটিং। তাও আবার পিরিয়ড পিস। ফলে ডিটেকটিভ নিয়ে বাড়তি আগ্রহ রয়েছে দর্শকমহলে। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘ডিটেকটিভ’ নিয়ে দু’টি পর্বের ওয়েব সিরিজ করছে হইচই। পরিচালনায় জয়দীপ মুখোপাধ্যায়।

ওয়েব সিরিজ নিয়ে উত্তেজনার পারদ ছড়াচ্ছে দর্শক মহলে। বিশেষ করে লকডাউনের এই লম্বা সময়টা জুড়ে  মানুষ আরও অভ্যস্ত হয়ে উঠেছে ডিজিটাল প্ল্যাটফর্মে। আমাজন প্রাইম, হটস্টার, নেটফ্লিক্সদের সঙ্গে পাল্লা দিয়ে চলছে  আমাদের বাংলা ডিজিটাল চ্যানেল গুলিও। লকডাউন চলাকালীন ‘হইচই’  ডিজিটালে মুক্তি পেয়েছে তিনটি ওয়েব সিরিজ। সম্প্রতি মুক্তি পাওয়া ওয়েব সিরিজ ‘তানসেনের তানপুরা’ ভালোই সারা ফেলেছে দর্শক মহলে।

আরও পড়ুন: ১ মিলিয়ন ছাড়ালো ভিউ! রবীন্দ্রসঙ্গীতে মাত করলেন মিমি, ধন্যবাদ জানালেন দর্শকের

এবার একটু অন্যরকম এক্সপেরিমেন্ট হতে চলেছে। এই প্রথম রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ ‘ডিটেকটিভ’। দর্শকমহলে রহস্য রোমাঞ্চ ঘটনা নিয়ে তৈরি সিরিজ বা ক্রাইম থ্রিলারের চাহিদা ক্রমশই বৃদ্ধি পাচ্ছে তা বলাই বাহুল্য। এই মুহূর্তে টলিউডের ভার্সেটাইল অভিনেতাদের মধ্যে অনির্বাণ ভট্টাচার্য অন্যতম। ধনঞ্জয় থেকে ব্যোমকেশ বক্সী, সবেতেই বাজিমাত করেছেন তিনি। বার বার ভেঙেছেন নিজেকে। প্রতিটা চরিত্রে বজায় রেখেছেন নিজস্বতা। এইবার সময় এসেছে আরও একটা এক্সপেরিপেন্টের। রবি ঠাকুরের মহিমচন্দ্রের সঙ্গে কতটা একাত্ম হতে পারেন অনির্বাণ সেটাই এখন  দেখার।

https://www.instagram.com/p/CCP6xX9BsgI/

মহিমচন্দ্রের ভূমিকায় অভিনয় করছেন তিনি। যে কোনও জটিল কেসের অপেক্ষায় বসে থাকে মহিমচন্দ্র। নিজের দক্ষতা ঝালিয়ে নিতে চায় সে। মহিমচন্দ্রের স্ত্রী সুধামুখীর ভূমিকায় দেখা যাবে ইশা সাহাকে। সাহেব ভট্টাচার্য রয়েছেন মন্মথর ভূমিকায়। যার সঙ্গে বন্ধুত্ব করে মহিমচন্দ্র। এখানেও রহস্যের গন্ধ আছে। মহিমচন্দ্র ভালবাসে ডিটেকটিভ বই পড়তে। বিশেষ করে শার্লক হোমস। তার আছে এক ওয়াটসন। গল্পে তার নাম হুতাশন। এ চরিত্রে অভিনয় করছেন অম্বরীশ ভট্টাচার্য। তার আর অনির্বাণের এক মজাদার সম্পর্ক দেখা যাবে ওয়েব সিরিজে। অন্যদিকে, সুধামুখী (ইশা) আর মন্মথর (সাহেব) একটা সংযোগ রয়েছে। মহিমের বিধবা বোন স্নেহলতার চরিত্রে পাওয়া যাবে তৃণা সাহাকে। যা সঙ্গে বউদি সুধামুখীর চমৎকার সম্পর্ক। মূল গল্প এক রেখে ওয়েব সিরিজের প্রয়োজনে সামান্য সংযোজন করা হয়েছে।

এই ডিটেকটিভ ওয়েবের শুটিং শুরু হয়েছিল লকডাউনের আগেই, কিন্তু রাতারাতি লকডাউন ঘোষণা হতেই আর সব কিছুর মতো স্তব্ধ হয় টলিউড। বন্ধ হয়ে যায় এই সিরিজের শুটিংও। এরপর টানা সাড়ে তিন মাস সব বন্ধ থাকার পর আবার কাজ শুরু হয়েছে টলি পাড়ায়। আরম্ভ হয়েছে এই ওয়েব সিরিজের শুটিংয়ের কাজও।

আরও পড়ুন: সুশান্তের মৃত্যুর জেরে সোশ্যাল মিডিয়ায় মারাত্মক ট্রোলড! মানসিকভাবে ভেঙে পড়েছেন করণ জোহর