Too much emotion sidetracks Akshay Kumar-Rohit Shetty’s cop drama

প্রথমদিনে ২৬ কোটির ব্যবসা করল অক্ষয়কুমার-রোহিত শেট্টির ‘হোঁচট খাওয়া’ ‘সূর্যবংশী’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার মুক্তি পেল অক্ষয়কুমার-রোহিত শেট্টির ‘সূর্যবংশী’। ছবিতে দুই মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং ক্যাটরিনা কাইফ। করোনার সময়কালে ছবি মুক্তি পেতেই বক্স অফিসে সামান্য আশার আলো জাগিয়েছে এই ছবি। রোহিত শেট্টি পরিচালিত ছবি দিওয়ালির মরশুমে প্রেক্ষাগৃহে মুক্তি পেতেই প্রথমদিনে বিশ্বজুড়ে মোট ২৬ কোটি টাকার ব্যবসা করেছে।

বিশ্বজুড়ে ৬৬টা দেশে মোট ১৩০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে সূর্যবংশী। যদিও ভারতে কতগুলো স্ত্রিনে চলছে এই ছবি তা এখনও বাণিজ্য বিশেষজ্ঞদের দ্বারা ভাগ করা হয়নি।

মূলত হলিউড ছবি ইটারনালস (Eternals)-ও মুক্তি পেয়েছ ৫ নভেম্বর। তাই প্রথম থেকেই বিশ্ব জুড়ে সিনেমা সমালোচকদের কাছে ‘থাম্বস ডাউন’এর তকমা সাঁটা ছিল ‘সূর্যসংশী’কে নিয়ে। দুই ছবির ব্যবসা নিয়ে শুরু হয়েছিল তুমুল সমালোচনা।

Boxofficeindia.com-এর রিপোর্ট অনুযায়ী, প্রথম থেকে ছবির ব্যবসায় অঞ্চল ভিত্তিক নজর দিলে অনেকটা গোলমাল ছবির মতোই বক্স অফিসে ব্যবসা করছিল। কিন্তু মহারাষ্ট্রে ৫০ শতাংশ দখলে থাকার কারণে, মুম্বইয়ের পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

করোনা প্রকোপের পর দিল্লি, রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, গুজরাট, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সহ বেশ কয়েকটি রাজ্যে জুলাই-অগস্টে সিনেমা হলগুলি খুলেছে। মহারাষ্ট্রের সিনেমাহলগুলো হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির একটি মূল বাজার। ২২ অক্টোবর থেকে ৫০ শতাংশ আসন সংখ্যা নিয়ে ফের চালু হয়েছে এই হলগুলো।

সিনেমা হলে ৫০ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ‘সূর্যবংশী’কে ঘিরে ব্যবসার আশায় সকলেই। ফিল্ম ডিস্ট্রিবিউটার শতদীপ সাহার কথায়, ‘‘এ ক্ষেত্রে যতক্ষণ না প্রযোজনা সংস্থা তাদের সিদ্ধান্ত চূড়ান্ত করছে, আমাদের কিছু করণীয় থাকে না। তবে জটিলতা কেটেছে, এটাই আশার কথা।’’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest