হুবহু বইয়ের মত! ফেলুদার নয়া লুক সামনে আসতেই উত্তেজনার পারদ চড়ল নেটপাড়ায়

প্রত্যাশার পারদ ক্রমশ বাড়ছে।পরিচালক সৃজিত মুখার্জির কাছে প্রতিদিনই আসছে মুক্তির দিন জানানোর আবদার। কত দূর কাজ এগোচ্ছে তা সোশ্যাল মিডিয়াতে আপডেটও দিচ্ছেন পরিচালক। এরই মধ্যে ফেলুদা হিসাবে নিজের নয়া লুক সামনে এনেছেন অভিনেতা টোটা রায়চৌধুরী। ব্যাস! তাতেই যেন আরও বাড়লো উত্তেজনা।

গতকাল শিক্ষক দিবসে ফেলুদার আরও একটি লুক প্রকাশ করলেন টোটা। আর সেই লুক যেন বইয়ের পাতা থেকে উঠে আসা ফেলুদার। যা দেখে দর্শক আরো বেশি নস্টালজিক হয়ে পড়েছেন।

পুজোর আগেই ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ হবে ফেলুদার ওয়েব সিরিজ। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, শ্যুটিং লকডাউনের আগেই শেষ হয়ে গিয়েছিল। আর পোস্ট প্রোডাকশন যা কাজ রয়েছে তা ধীর গতিতে হলেও লকডাউনের পর শুরু হয়েছে। পরিচালকের আশা পুজোর আগেই সব কাজ শেষ করে ওয়েব সিরিজ রিলিজ করতে পারবেন তিনি।

আরও পড়ুন: বলিউডে ফের করোনার থাবা! একসঙ্গে আক্রান্ত অর্জুন কাপুর এবং মালাইকা অরোরা

এই ওয়েব সিরিজে তোপসের চরিত্রে রয়েছেন কল্পন মিত্র। আর লালমোহন গাঙ্গুলির সরিত্রে রয়েছেন অনির্বাণ চক্রবর্তী। ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ এই দুই গল্প নিয়েই আসতে চলেছে ‘ফেলুদা ফেরত’। ‘ছিন্নমস্তার অভিশাপ’ গল্পে ব্যারিস্টার মহেশ চৌধুরীর ভূমিকায় দেখা যাবে ধৃতিমান চট্টোপাধ্যায়কে। এছাড়া এই কাহিনীর অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র বীরেন্দ্র কারান্ডিকারের ভূমিকায় রয়েছেন ঋষি কৌশিক। একই ছবি টুইট করে পরিচালক জানিয়েছেন, সিরিজটির পোস্ট প্রোডাকশনের কাজ প্রায় শেষের দিকে। ফেলুদা এসে গিয়েছে প্রায়…’

গতবছর অর্থাৎ ২০১৯-এর শেষদিনে প্রকাশ পেয়েছিল ফেলুদা রূপে টোটা রায়চৌধুরীর লুক। নয়া অবতারে টোটাকে দেখে মুগ্ধ হয়েছিলেন নেটিজেনদের একাংশ। কেউ কেউ বলছিলেন, “বইয়ের পাতায় ফেলুদাকে যেমন ভাবে এঁকেছিলেন সত্যজিৎ রায়, হুবহু তাঁর সঙ্গে মিল রয়েছে টোটার। সেই কোট, কালো প্যান্ট, গলায় মাফলার সব মিলিয়ে পারফেক্ট।” এর আগে অবশ্য ‘টিনটোরেটোর যীশু’ ছবিতে সন্দীপ রায়ের পরিচালনায় অভিনয় করেছেন টোটা। তবে গোয়েন্দা প্রদোষ মিত্র নয়, অন্য এক চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। যদিও এবার ফেলুদার ভূমিকায় দেখা যাবে টোটাকে।

সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকীর দিন অর্থাৎ ২ মে মুক্তি পেয়েছিল ফেলুদা ফেরত সিরিজের টাইটেল সং ‘কে কোথায় আছে শত্রু চেনা’। গান শুরু হয়েছে রূপঙ্করের কণ্ঠ দিয়ে। একে একে তারপর শোনা গেছে অনুপম রায়, রূপম ইসলামের গলা। ছবির গীতিকার শ্রীজাত। সুরে, আবহে জয় সরকার।

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু: এবার পরিচারক দীপেশ সাওয়ান্তকে গ্রেফতার করল NCB